শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

বাহুবলের যন্ত্রদানব ট্রাক্টর চলাচল বন্ধে ইউএনও’র বরাবরে এলাকাবাসীর অভিযোগ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২০
  • ৩৫৬ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলের ইসলামপুর-গোলগাঁও রোডে মাটি ও বালুবাহী যন্ত্রদানব ট্রাক-ট্রাক্টর চলাচল বন্ধে উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছে এলাকাবাসী। গতকাল বুধবার উপজেলার দশকাহনিয়া, ইসলামপুর, ডুমগাঁও, কসবাকরিমপুর, পশ্চিম ভাদেশ্বর, নিজগাঁও, পূর্ব ভাদেশ্বর ও সুন্দ্রাটিকি গ্রামের শতাধিক ভুক্তভোগীর যৌথ স্বাক্ষরিত এক অভিযোগপত্র উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে জমা দেওয়া হয়।
অভিযোগপত্র সূত্রে জানা যায়, ইসলামপুর-গোলগাঁও রাস্তাটি উল্লেখিত গ্রামগুলোর মধ্য দিয়ে প্রবাহিত হয়েছে। রাস্তাটি ভাদেশ্বর ইউনিয়নের সর্ববৃহৎ ও সবচেয়ে গুরুত্বপূর্ণ। রাস্তা ঘেষেই হাট-বাজার, দুইটি হাই স্কুল, ৩টি প্রাথমিক বিদ্যালয়সহ অগণিত মাদরাসা, মসজিদ ও দোকানপাঠ রয়েছে। এ রাস্তা দিয়ে বাহুবল উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও হাট-বাজার ছাড়াও দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করে থাকে। কিন্তু আঞ্চলিক এ সড়কটি ব্যবহার করে স্থানীয় কিছু অসাধু ব্যবসায়ী যন্ত্রদানব ট্রাক-ট্রাক্টর ব্যবহার করে অবৈধ মাটি ও বালু বহন করছে। এতে প্রতিদিন ঘটছে ছোট-বড় দূর্ঘটনা। এসব দূর্ঘটনার কবলে পড়ে অনেকেই মারা যাচ্ছে এবং পঙ্গুত্ববরণ করছে। এছাড়া দিনরাত শতশত ট্রাক-ট্রাক্টরের যাতাকলে ভাঙ্গছে পিচঢালা পথ। পথচারীদের চলাচলেও ঘটছে মারাত্মক বিঘ্ন। এসব বিষয় নিয়ে প্রায়ই ট্রাক-ট্রাক্টর চালকদের সাথে স্থানীয় লোকজনের ঝগড়া-বিবাদ হচ্ছে। ট্রাক-ট্রাক্টরের মাটি পড়ে পিচঢালা পথে শুষ্ক মৌসুমে ধুলোবালি সৃষ্টি হচ্ছে। এসব ধুলোবালি উড়ে আশপাশের পরিবেশ দূষণ ছাড়াও স্থানীয় লোকজনের স্বর্দি, কাশি ও শ্বাসকষ্ট জনিত নানা রোগ-ব্যাধি সৃষ্টি হচ্ছে। বর্ষা মৌসুমে পিচঢালা পথে মাটি গলে রাস্তাটি প্রচন্ড পিচ্ছিল হয়ে ঘটছে দূর্ঘটনা। উক্ত রাস্তা দিয়ে স্থানীয় লোকজনের নিরাপদ ও নির্বিঘ্ন যাতায়াত নিশ্চিতকরণ, ধুলোবালি ও কাঁদার বিড়ম্বনা থেকে মুক্তি এবং আঞ্চলিক সড়কটি রক্ষণাবেক্ষণের স্বার্থে মাটি ও বালুবাহী ট্রাক-ট্রাক্টর চলাচল নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য এলাকাবাসী আবেদন জানিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com