বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

ছাত্ররাজনীতি নয়, শিক্ষক রাজনীতি বন্ধ করুন-হানিফ

  • আপডেট টাইম সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯
  • ৩২২ বা পড়া হয়েছে

কাউছার আহমেদ রিয়ন, শ্রীমঙ্গল থেকে ॥ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ বলেছেন, ছাত্র রাজনীতি নিষিদ্ধ করার জন্য এক শ্রেণির লোক উঠেপড়ে লেগেছে। কিন্তু ছাত্র রাজনীতির গৌরবউজ্জল একটা ইতিহাস আছে। দেশের স্বাধীনতা অর্জনে এই ছাত্ররাই সবচেয়ে বড় অবদান রেখেছে। ছাত্ররাজনীতি বন্ধ না করে বরং শিক্ষকরা পেশাজীবি রাজনীতি বন্ধ করুন। শিক্ষকরা পেশাজীবি রাজনীতিতে যুক্ত হওয়ার কারণে ছাত্রদের কাছ থেকে সম্মান হারাচ্ছেন।
তিনি বলেন, দলীয় লেজুরবৃত্তির রাজনীতির কারনে ছাত্রদের উপর থেকে নিজেদের নিয়ন্ত্রণ হারিয়েছেন শিক্ষকরা। ছাত্ররা এখন আর শিক্ষকদের সন্মান করে না। আজকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ভিসি হওয়ার জন্য, বিভিন্ন পদপদবী পাওয়ার জন্য লবিং করেন।
রোববার (১৩ অক্টোবর) শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সকালে পুরান বাজার এলাকায় প্রথমে জাতীয় ও পরে দলীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীতের মাধ্যমে এ সম্মেলনের প্রথম পর্ব শুরু হয়।
প্রধান অতিথির মাহবুবুল আলম হানিফ আরও বলেন, এলপিজি গ্যাস আমাদের দেশে তৈরী হয় না। বিদেশ থেকে আমদানী করে এটাকে প্রক্রিয়াজাত করে সিলিন্ডারে করে বিক্রি করা হয়। সেই এলপিজি গ্যাস বিদেশ থেকে আমদানি করে প্রক্রিয়াজাত করে সিলিন্ডারে করে ভারতের ত্রিপুরাসহ আশেপাশের রাজ্যগুলোতে আমরা রপ্তানি করবো। সেজন্য আমরা বাংলাদেশে ট্রিটমেন্ট প্ল্যান্ট করবো? এতে দেশের ক্ষতি হবে না।
দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আওয়ামী লীগের সকল স্তরের নেতা কর্মীদের একজোট হয়ে কাজ করতে হবে। বিএনপি জামায়াত ক্ষমতায় আসলে আমাদের কর্মীদের নির্যাতন করবে তাই সেই সব অপশক্তিকে একাট্টা হয়ে আমাদের রুখতে হবে।
সম্মেলনে প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান।
সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমেদ এমপি। সাধারণ সম্পাদকের প্রতিবেদন পাঠ করেন শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম এ মান্নান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক রফিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন কামরান প্রমূখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com