মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০৭:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে বহু কাঙ্খিত পুরোনো খোয়াই নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু শারদীয় দুর্গাপুজাকালে মন্ডপগুলোতে ডিজে বন্ধ থাকবে-এসপি মোহাম্মদ উল্লাহ কয়েন বিভ্রাটে জেলাবাসী বাংলাদেশ কেন্দ্রীয় ব্যাংকের বিধি থাকলেও প্রয়োগ নেই প্রধানমন্ত্রীর সঙ্গে জাতীসংঘের অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্র যাচ্ছেন হবিগঞ্জ চেম্বার প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল হবিগঞ্জ পৌর যুবলীগের আহবায়ক কমিটি গঠন নবীগঞ্জে ঢাকাইয়া নারীসহ আটক ৪ বেগম জিয়ার মুক্তির দাবিতে নবীগঞ্জে পোষ্টার লাগলেন মেয়র ছাবির চৌধুরী বাহুবলে সিএনজিকে জরিমানা করায় শ্রমিকদের মহাসড়ক অবরোধ বিকেজিসি স্কুলে রচনা প্রতিযোগিতায় পুলিশ সুপার ॥ মোবাইলের অপব্যবহারে সামাজিক বন্ধন নষ্ট হচ্ছে নবীগঞ্জে সর্বদলীয় উলামা পরিষদের জরুরী সভা
নবীগঞ্জে উত্তরণ প্রকল্পের প্রশিক্ষণার্থী নির্বাচনী ক্যাম্প অনুষ্ঠিত

নবীগঞ্জে উত্তরণ প্রকল্পের প্রশিক্ষণার্থী নির্বাচনী ক্যাম্প অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি ॥ সম্প্রতি নবীগঞ্জ উপজেলায় উত্তরণ প্রকল্পের প্রশিক্ষণার্থী নির্বাচনী ক্যাম্প অনুষ্ঠিত হয়। ক্যাম্পে অংশগ্রহণকারীদের মধ্য থেকে নির্বাচিত দস্যগণ উত্তরণ প্রকল্পের আওতায় বিভিন্ন কারিগরি বিষয়ে বিনামূল্যে দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণে অংশগ্রহণ করবে। বিভিন্ন দিক বিবেচনায় উত্তরণ প্রকল্পের জন্য সঠিক ও আগ্রহী প্রশিক্ষণার্থী নির্বাচন করার লক্ষ্যে ৩টি ধাপে নির্বাচন করা হয়। প্রথম ধাপে প্রকল্পের কর্ম এলাকাতে সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করে সাধারণ জনগণ এবং সম্ভাব্য প্রশিক্ষণার্থীদের সুযোগ, সুবিধা এবং প্রশিক্ষণার্থী নির্বাচনী ক্যাম্প সম্পর্কে অবহিত করা।
২য় ধাপে ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদে ৪ দিন ব্যাপী নির্বাচনী ক্যাম্পে প্রার্থীদের মৌখিক সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে প্রাথমিক ভাবে নির্বাচন করা হয়। শেষ ধাপে প্রাথমিকভাবে নির্বাচিত ১৩৪ জন প্রশিক্ষণার্থীকে ৪টি ব্যাচে ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদ এবং স্থানীয় এনজিও আইডিয়ার ইনাতগঞ্জ কার্যালয়ে দুইদিন ব্যাপী অনুপ্রেরণামূলক প্রশিক্ষণের আয়োজন করা হয়। এ প্রশিক্ষণের মাধ্যমে অংশগ্রহণকারীদের মনোবল ও আত্মবিশ্বাস বৃদ্ধির পাশাপাশি প্রশিক্ষণ শেষে কর্মে যোগদানের মানসিকতা যাচাই বাচাই করে কর্মস্পৃহা সম্পন্ন যুবাদের বিভিন্ন কারিগরি প্রশিক্ষণের জন্য নির্বাচিত করা হয়।
প্রশিক্ষণ শেষে ১৩০ জন প্রশিক্ষণার্থীর হাতে সনদপত্র তুলে দেয়া হয়। সনদপত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডঃ মোঃ মুশফিক হোসেন চৌধুরী, ৩নং ইনাতগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান বজলুর রশীদ, ইনাতগঞ্জ আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালিক, শেভরন এবং সুইসকন্ট্যাক্টের প্রতিনিধিবৃন্দ। উত্তরণ প্রকল্পের আওতায় সিলেট এবং মৌলভীবাজারেও অনুরূপ প্রশিক্ষণার্থী নির্বাচনী ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এ প্রক্রিয়া অব্যাহত থাকবে বলে সূত্রে জানা গেছে।
উল্লেখ্য, উত্তরণ-উন্নত জীবনের লক্ষ্যে ৩ বছর মেয়াদী একটি দক্ষতা উন্নয়নমূলক প্রকল্প গ্রহণ করেছে। শেভরন এর আর্থিক সহায়তায় প্রকল্পটি সিলেট বিভাগে বাস্তবায়ন করছে সুইসকন্ট্যাক্ট। এ প্রকল্পের আওতায় হবিগঞ্জ, সিলেট এবং মৌলভীবাজার জেলার ১৪শ সদস্যকে বিভিন্ন কারিগরি বিষয়ে বিনামূল্যে প্রশিক্ষণ প্রদান করে উন্নত কর্মসংস্থান এর ব্যাবস্থা করা হবে। এর মধ্যে ৭শ জন এশীয় উন্নয়ন ব্যাংক এর আর্থিক সহায়তায় এবং বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয় বাস্তবায়িত এসই আইপি প্রকল্পের অধীনে উন্নত প্রশিক্ষণের সুযোগ পাবে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com