শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

শ্রীমঙ্গলে ময়লার ভাগারে ব্যারিস্টার সুমন

  • আপডেট টাইম রবিবার, ২৮ এপ্রিল, ২০১৯
  • ৪৫৬ বা পড়া হয়েছে

কাউছার আহমেদ রিয়ন, শ্রীমঙ্গল প্রতিনিধি ॥ ব্যারিস্টার সুমন সারা দেশের তরুণ প্রজন্মের কাছে যিনি বর্তমানে আইডলে (আদর্শ) পরিণত হয়েছেন। যেখানেই সমস্যা দেখছেন, সেখানেই তিনি ছুটে যাচ্ছেন! ফেসবুক লাইভের মাধ্যমে সমস্যাগুলো তুলে ধরছেন এবং তারপরই সেসব সমস্যার সমাধানও হয়ে যাচ্ছে! শনিবার (২৭ এপ্রিল) সকালে চায়ের রাজধানী শ্রীমঙ্গলের এক বৃহৎ সমস্যার বিষয় সরাসরি ফেসবুক লাইভে তুলে ধরেন ব্যারিস্টার সুমন। শ্রীমঙ্গল শহরের কলেজ সড়কে অবস্থিত তিনটি শিক্ষা প্রতিষ্ঠান শ্রীমঙ্গল সরকারি কলেজ, দি বাডস্ রেসিডেনসিয়্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ ও গাউছিয়া শফিকিয়া সুন্নিয়া মাদ্রাসার একদম সন্নিকটে রয়েছে বিরাট জায়গা জুড়ে এক ময়লার স্তূপ! এই ময়লার দুর্গন্ধে অতিষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রায় ১৭ হাজার শিক্ষার্থী। বিভিন্ন সময়ে আন্দোলন করেও যথাযথ কর্তৃপক্ষের উদাসীনতায় এই সমস্যা সমাধান করা সম্ভব হচ্ছিল না। ফেসবুক লাইভে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে ব্যারিস্টার সুমন বলেন, আপনারা কি আপনাদের সন্তানদের এই দুর্গন্ধ জায়গায় পড়াশোনা করাতে পারবেন ? আপনারা আপনাদের সন্তানদের হয়তো ঢাকা অথবা বিদেশে রেখে পড়াশোনা করাচ্ছেন তাই এই কোমলমতি বাচ্চাদের কষ্ট আপনাদের দৃষ্টিগোচর হচ্ছে না। প্রায় ১৭ হাজার বাচ্চা যেখানে পড়াশোনা করে সেখানে কীভাবে বিরাট জায়গা জুড়ে দুর্গন্ধযুক্ত ময়লার ভাগাড় থাকতে পারে? সে বিষয়টি নিয়ে যথাযথ কর্তৃপক্ষের কাছে প্রশ্ন ছুঁড়ে দেন ব্যারিস্টার সুমন।
তিনি আরও বলেন, গত ১২ বছর যাবত ‘ফার্স্ট ক্লাস’ ক্যাটাগরির পৌরসভা শ্রীমঙ্গলে যিনি নির্বাচনবিহীনভাবে মেয়র পদে রয়েছেন তিনি চাইলেই পারতেন এই সমস্যার সমাধান করতে। এছাড়া স্থানীয় এমপি, ডিসি, এসপি যারা আছেন তারা কেন এই সমস্যা সমাধান করে দিচ্ছেন না এটি নিয়েও এ সময় ক্ষোভ প্রকাশ করেন ব্যারিস্টার সুমন।
এ সময় তিনি যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে আরও বলেন, এই শিক্ষার্থীরাই হবে আগামীদিনে সুন্দর শ্রীমঙ্গল বিনির্মাণের কারিগর। তাদের এভাবে রেখে কখনোই একটি দেশের উন্নয়নের কথা চিন্তা করা যায় না। আমি আপনাদের কাছে অনুরোধ জানাচ্ছি যত দ্রুত সম্ভব এই সমস্যার সমাধান করে দিন। এই বাচ্চারা যেন আর কষ্ট না পায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com