শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

পানিউমদার টঙ্গীটিলায় বার্ষিক ওরসে ভক্তবৃন্দের ঢল

  • আপডেট টাইম রবিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৩৭৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার পানিউমদা এলাকার টঙ্গীটিলায় সুলতানুল আউলিয়া হযরত শাহজালাল (রঃ) এর অন্যতম সফরসঙ্গী হযরত খাজা শাহ দাউদ আরবী (রঃ) ও অন্যতম ওলী হযরত শাহ আলী হায়দর (রঃ) বাঘ ছোয়ারী’র পবিত্র ওরস মোবারক সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার সকাল থেকেই ওরসকে ঘিরে মাজারে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত হাজারো ভক্তবৃন্দের কান্নায় মুখরিত হয়ে উঠে গোটা মাজার প্রাঙ্গণ। রাতব্যাপি চলে মিলাদ মাহফিল, জিকির আজগার ও মুর্শিদী গান।
জানা যায়, প্রতি বছরের ন্যায় এবারও ৪ শতাধিক বছর ধরে শাহজালাল (রঃ) এর অন্যতম সফরসঙ্গী হযরত শাহ দাউদ আরবী (রঃ) ও ওলিয়ে কামেল হযরত শাহ আলী হায়দর (রঃ) বাঘ ছোয়ারী’র বার্ষিক ওরস চলে আসছে টঙ্গিটীলায়। ওরস উপলক্ষে মিলাদ মাহফিল ও জিকির আজগারের উদ্বোধন করেন পীরজাদা সৈয়দ শাহ দরাজ চিশ্তী। এতে সভাপতিত্ব করেন পীরে তরিকত রাহনুমায়ে শরীয়ত আলহাজ্ব হযরত মাওলানা মুফতী সৈয়দ শাহ রিয়াজ। এছাড়াও আগত অতিথিবৃন্দ ও ওলামায়ে কেরামগণ বয়ান পেশ করেন। এদিকে, ওরসকে ঘিরে বুধবার বিকেল থেকেই টঙ্গীটিলার চারপাশে বিভিন্ন হোটেল, রেস্টুরেন্ট, কার রেস, লটারীসহ হরেক রকমের মালামালের দোকান বসে। ওরসকে কেন্দ্র করে উৎসবের আমেজ ছড়িয়ে পড়ে পুরো টঙ্গীটিলা এলাকায়। রবিবার দিবাগত ফজরের নামাজের পর আখেরী মোনাজাতের মাধ্যমে ওরসের আনুষ্ঠানিকতা শেষ হয়। ওরসে স্থানীয় সংসদ সদস্য শাহ্ নেওয়াজ মিলাদ গাজী, শাহজালাল বিজ্ঞান, প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শাহ্ ফখরুজ্জামান ও বিশিষ্ট শিল্পপতি জাকারিয়া চৌধুরীসহ জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তা এবং রাজনীতিবিদরা সেখানে উপস্থিত হন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com