শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নিজ বাসায় পানি বিশুদ্ধকরণ প্লান্ট স্থাপনের সুযোগ ॥ হবিগঞ্জে বিশুদ্ধ পানি নিশ্চিতে জুই নোঙর ওয়াটার সলিউশন উদ্বোধন

  • আপডেট টাইম শনিবার, ১৩ অক্টোবর, ২০১৮
  • ৫২৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ‘বিশুদ্ধ পানি করব পান, এটাই হোক আমাদের শ্লোগান’ এই অঙ্গীকার ব্যক্ত করে হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকায় পানি বিশুদ্ধকরণ ফিল্টার আমদানীকারী প্রতিষ্ঠান ‘জুই নোঙর ওয়াটার সলিউশন’ এর উদ্বোধন করা হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কোম্পানীটির উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, বর্তমান সরকার দেশের প্রত্যন্ত অঞ্চলসহ সর্বস্তরের মানুষের দোড়গোড়ায় পৌঁছে দিয়েছে স্বাস্থ্যসেবা। দেশের মানুষকে সুস্থ থাকতে হলে নিজেও সচেতন হতে হবে। সেই ক্ষেত্রে বিশুদ্ধ পানি পানের বিকল্প নেই। কারণ দূষিত পানি পানের ফলে মানুষের অসংখ্য অসুখের সৃষ্টি হয়। এ সময় শতভাগ বিশুদ্ধ পানির ফিল্টার সরবরাহের জন্য জুই নোঙর ওয়াটার সলিশনের পরিচালকদের প্রতি আহবান জানান তিনি।
আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তৃতা করেন হবিগঞ্জের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ উল্ল্যা বিপিএম (সেবা), জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ জিয়া উদ্দিন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুর রেজ্জাক, গ্রীন টেক ওয়াটার সলিউশন লিমিটেডের নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম, সাবেক কমিশনার মিজানুর রহমান মিজান, হবিগঞ্জ সাংবাদিক ফোরামের সভাপতি ও ৭১ টিভি’র হবিগঞ্জ প্রতিনিধি শাকিল চৌধুরী, কোম্পানীর পরিচালক মনিরুজ্জামান সুমন ও ছফিল উদ্দিন। অনুষ্ঠান পরিচালনা করেন সাবেক ছাত্রনেতা শাহ জালাল উদ্দিন জুয়েল।
নোঙর ওয়াটার সলিউশনের পরিচালকরা জানান, সারাদেশে বিভিন্ন ধরণের সার ব্যবহারসহ নানা কারণে দূষিত হয়ে পড়েছে মাটির নিচের পানি। আর বাজার থেকে অল্প মূল্যে ক্রয় করা ফিল্টার দিয়ে এই দূষিত পানি সম্পূর্ণ বিশুদ্ধ করা সম্ভব নয়। ফলে বিভিন্ন রোগ-বালাই দেখা দেয়।
এই সমস্যা থেকে উত্তোরণের জন্য সারাদেশে উন্নত প্রযুক্তির পানি বিশুদ্ধকরণ ফিল্টার পরিবেশন করছে গ্রীন টেক ওয়াটার সলিউশন লিমিটেড। জুই নোঙর ওয়াটার সলিউশন বাজারে নিয়ে আসছে আয়রন রিমোভাল প্লান্ট। এটি ক্রয় করে নিজের বাসার ছাঁদে বসিয়ে ফিল্টার করে শতভাগ বিশুদ্ধ পানি পান করা যাবে। এতে করে বাসায় আর গভীর নলকূপ স্থাপনের প্রয়োজন হবে না।
এরই ধারাবাহিকতায় হবিগঞ্জে নোঙর ওয়াটার সলিউশন নামে কোম্পানীটির একটি শাখা উদ্বোধন করা হয়েছে। বিশেষ করে বিগত কয়েক বছরে হবিগঞ্জে ইন্ডাস্ট্রিায়াল পার্ক গড়ে উঠেছে। এতে করে হবিগঞ্জে অর্থনৈতিক সমৃদ্ধি এসেছে। কিন্তু এর বর্জ্য পদার্থে পরিবেশ দূষিত হওয়াসহ বিভিন্ন নদী-নালার পানি বিনষ্ট হচ্ছে। এই সমস্যাটির সমাধানেও ভবিষ্যতে জুই নোঙর ওয়াটার সলিউশন কাজ করবে বলে তারা জানান। উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতেই মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে পানি বিশুদ্ধকরণ পদ্ধতি উপস্থাপন করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com