শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

লাখায়ের আবুল খায়ের হিরোর নানা কাহিনী বের হয়ে আসছে

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৮
  • ৪৯১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ লাখাইয়ে অ্যাডভোকেট মাসুদ করিম আখনজী তাপস ও সাংবাদিক এসএম সুরুজ আলীকে হত্যার চেষ্টাকারী খায়রুল ইসলাম হিরো ওরপে আবুল খায়ের হিরো বের হয়ে আসছে নানা কাহিনী। সূত্র জানায়, ১৯৯১ সালে ভূমি জরীপকালে হিরো ও তার সহযোগীরা লাখাই উপজেলা পরিষদের কোয়াটারে প্রবেশ করে মাঠ জরীপকারী অফিসার মিজানুর রহমান, মতিউর রহমান ও আব্দুল লতিফকে মারপিট করে। এ ঘটনায় মামলা দায়েরকৃত মামলায় হাজতবাস করে হিরো। ১৫ বছর পূর্বে একই গ্রামের এক স্কুল ছাত্রীকে প্রেমের প্রস্তাব দেয় হিরো। এতে সারা না দেয়ায় হিরো কুর দিয়ে তার গালে আঘাত করে। আজও রিতা গালে আঘাতের চিহ্ন রয়েছে। হিরোর অপকর্মের কেউ প্রতিবাদ করার সাহস পায় না। গত ৬ সেপ্টেম্বর রাত হিরোর মালিকাধীন সিএনজি অটো রিক্সা (হবিগঞ্জ ৩-১১-৩৭৮৮) দিয়ে তার চালক রমজান আলী ইয়াবা ট্যাবলেট ও মদ পাচারকালে পুলিশের হাতে গ্রেফতার হয়। এ সময় রমজানের সহযোগি অষ্টমগ্রামের আব্দুল বেপারীর ছেলে এবাদুর মিয়াকে গ্রেফতার করে পুলিশ। হিরো সিএনজি অটো রিক্সাটি থানায় জব্দ করা হয়। পুলিশের একটি সূত্র জানায়, গ্রেফতারকৃত রমজান ও এবাদুর মিয়া হিরো মাদক ব্যবসার অন্যতম সহযোগি। সম্প্রতি ভাদিকারা গ্রামের বাসিন্দা হবিগঞ্জ আইনজীবি সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট ছালেহ উদ্দিন আহমেদ যুক্তরাষ্ট্রে চলে যান। সে ছালেহ আহমেদের জায়গা দখলের পরিকল্পনা করে। গত ৬ সেপ্টেম্বর সকালে অ্যাডভোকেট ছালেহ উদ্দিন আহমেদের বাড়ির জায়গা দখল করতে গিয়ে কয়েকটি গাছ কেটে ফেলে হিরো ও তার সহযোগিরা। এ খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাটা গাছগুলো জব্দ করে। ওই বিকেলে অ্যাডঃ মাসুদ করিম আখনজী তাপস তাদের নিকটাত্মীয় সাংবাদিক এসএম সুরুজ আলী মোটর সাইকেল যোগে ভাদিকারা গ্রামেরউদ্দেশ্যে রওয়ানা দেন। পথিমধ্যে পিকআপ ভ্যানগাড়ি দিয়ে কয়েকবার পরিকল্পিতভাবে ধাক্কা দেয় হিরো ও জুয়েল তালুকদার। বিষয়টি বুঝতে পেরে মাসুদ করিম আখনজী ও সাংবাদিক সুরুজ আলী বুল্লা বাজারে পিকআপ ভ্যানটি আটক করে চালক জুয়েলকে জিজ্ঞাসাবাদ করলে সে ক্ষিপ্ত হয়ে তাদের হামলার চালায়। এতে তারা দু’জনই আহত হন। এ ঘটনায় মাসুদ করিম আখনজী বাদী হয়ে হিরো ও জুয়েল মিয়াকে আসামী করে একটি মামলা দায়ের করেন। পুলিশ জুয়েল মিয়াকে গ্রেফতার করে। ঘটনার ১১দিন পার হয়ে গেলেও পুলিশ রহস্য জনক কারণে হিরোকে গ্রেফতার করতে পারছে না। এতে মামলার বাদী মাসুদ করিম আখনজী উদ্বিগ্ন। এ ব্যাপারে অ্যাডভোকেট মাসুদ করিম আখনজী জানান, আমাদের কাছে খবর রয়েছে, হিরো হবিগঞ্জ শহর, শায়েস্তাগঞ্জ ও লাখাইয়ের বিভিন্ন স্থানে ঘুরাফেরা করছে। কিন্তু রহস্য জনক কারণে হিরোকে গ্রেফতার করছেনা না। হিরো ও তার স্ত্রী মামলার স্বাক্ষীদের হুমকি ধমকি দিয়ে আসছে। এতে আমার স্বাক্ষীরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। অবিলম্বে হিরোকে গ্রেফতারের দাবি জানান তিনি।
এ ব্যাপারে লাখাই থানার ওসি তদন্ত অজয় চন্দ্র দেব জানান, হিরোকে গ্রেফতারের পুলিশ অভিযান অব্যাহত রয়েছে। তার কোন সন্ধ্যান পেলেই তাকে গ্রেফতার করা হবে। মামলার তদন্তকারী কর্মকর্তা জানান, এসআই বাশার জানান, গত ৬ সেপ্টেম্বর মাদক পাচারকালে হিরো সিএনজি অটো রিক্সাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করে পুলিশ। আইনজীবি ও সাংবাদিক হত্যার পরিকল্পনাকারী হিরোকে গ্রেফতারের পুলিশ অব্যাহত অভিযান চালিয়ে যাচ্ছে। ইতো-মধ্যে তার বাড়িতে গিয়ে অভিযান পরিচালনা করা হয়েছে। কোথায় হিরো সন্ধ্যান পেলে পুলিশকে খবর দেয়ার জন্য তিনি আহ্বান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com