রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন

নবীগঞ্জে যুবলীগের নেতাগিরি না পাওয়ায় ॥ হামলা-সংঘর্ষ-ভাংচুর আহত অর্ধশতাধিক

  • আপডেট টাইম মঙ্গলবার, ১০ এপ্রিল, ২০১৮
  • ৬৬২ বা পড়া হয়েছে

মোঃ আলমগীর মিয়া, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে ইউনিয়ন যুবলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে দু’গ্র“পের মধ্যে হামলা, সংঘর্ষ ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এতে উভয়গ্র“পের অর্ধশতাধিক আহত হয়েছেন। গতকাল সোমবার সকাল সাড়ে ৮টার দিকে বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নের আমড়াখাইড় গ্রামে সংঘর্ষের ঘটনাটি ঘটেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, গত রবিবার উপজেলার বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নের ৩ ও ৫ নং ওয়ার্ড যুবলীগের কমিটি গঠন করা হয়। এতে ওই ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে সুকলেস দাশকে সভাপতি ও মতলিব মিয়াকে সাধারণ সম্পাদক এবং ৫ নং ওয়ার্ডে অশেষ চৌধুরীকে সভাপতি ও রন্টু দাশকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করে দেন নবীগঞ্জ উপজেলা যুবলীগের নেতৃবৃন্দ। এ কমিটির পদবী থেকে এলাকার অনেক দলীয় নেতাকর্মী বঞ্চিত হন। এনিয়ে পদ বঞ্চিতদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। পদবঞ্চিত ও পদপ্রাপ্তদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। একপর্যায়ে রবিবার সন্ধ্যায় উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। অভিযোগ উঠেছে, পদ বঞ্চিতদের পক্ষে নেতৃত্ব দিচ্ছেন ইউপি আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন। এ ঘটনার জের ধরে গতকাল সোমবার সকালে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় ঘণ্টাব্যাপী সংঘর্ষে উভয় পক্ষে অর্ধশতাধিক লোক আহত হন। সংঘর্ষ চলাকালে ১৫টি বাড়িঘর ভাংচুর করা হয়েছে বলে আহতরা জানান। এ ঘটনার খবর পেয়ে নবীগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে আহতদের উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক আশংকাজনক অবস্থায় রাখাল বৈষ্ণব (৫৫), নিখিল দাশ (৫৬), হলদর দাশ (৬০), খোকন মিয়া (১৮), সাইকুল ইসলাম (৩০), রঞ্জিত দাশ (৪৫), মুক্তিজিৎ দাশ (৪৫), নিউটন দাশ (২২)সহ ১০জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। অন্যান্য আহতরা হলেন, অতুল দাশ (৫৩), রিপন তালুকদার (৩৬), মিন্টু চৌধুরী (২৮), অধির দাশ (৪৫), নিখিল দাশ (৪৫), মিলন হক (২৫), শায়েদ মিয়া (২২), তৌফিক মিয়া (২৫), দেলোয়ার মিয়া (২০), শাহিনুর মিয়া (২৫), এরমান মিয়া (৩৫), অর্জুন দাশ (৪০), দুলু দাশ (৪০), দেবলাল দাশ (৩০), ইন্দ্রজিৎ দাশ (৪৫)। এ ব্যাপারে ওই ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গৌতম কুমার দাশ জানান, যুবলীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে ও পূর্ব শত্র“তার জের ধরে এ হামলার ঘটনা ঘটেছে। এ ব্যাপারে উপজেলা যুবলীগের আহবায়ক আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, যুবলীগের বর্ধিত সভায় বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নের ওয়ার্ড কমিটি ঘোষণা না করার সিদ্ধান্ত গৃহিত হয়। এর চেয়ে বেশি কিছু তিনি জানেন না।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি এসএম আতাউর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com