শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

২৫ বর্ষে বাহুবলের কিশলয় জুনিয়র হাইস্কুল আসছে পরিবর্তন ॥ সাজছে নতুনরূপে

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০১৭
  • ৩৮৫ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ ২৫ বছরে পা রাখছে বাহুবলের কিশলয় জুনিয়র হাইস্কুল। ২০১৮ শিক্ষাবর্ষে প্রতিষ্ঠানটি এ মাইলফলক ছোঁতে যাচ্ছে। এ মাহেন্দ্রক্ষনকে সামনে রেখে ‘স্বপ্ন দেখি, স্বপ্ন দেখাই’ এ স্লে­াগান নিয়ে প্রতিষ্ঠানটি নবযাত্রা শুরু করতে যাচ্ছে। ইতোমধ্যেই প্রতিষ্ঠানকে ঘিরে পরিবর্তনের বাতাস বইতে শুরু করেছে। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিনের নেতৃত্বে বেশ কিছু যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন কার্যক্রম চলছে। গতকাল সোমবার থেকে শুরু হয়েছে প্রতিষ্ঠানের শিক্ষকদের জন্য বিষয়ভিত্তিক প্রশিক্ষণ কার্যক্রম। যা চলবে কাল বুধবার পর্যন্ত। প্রতিদিন সকাল ৯ থেকে বিকাল ৪:৩০ ঘটিকা পর্যন্ত এ প্রশিক্ষণটি উপজেলা রিসোর্স সেন্টার (ইউআরসি)-এর তত্ত্বাবধানে ইউআরসি সেন্টারে অনুষ্ঠিত হচ্ছে। প্রথম দিন বাংলা বিষয়ে প্রশিক্ষণ প্রদান করছেন সমরেশ ভট্টাচার্য্য। দ্বিতীয় দিন গণিত বিষয়ে শাজাহান তালুকদার ও শেষ দিন ইংরেজী বিষয়ে প্রশিক্ষণ প্রদান করবেন জমির হোসেন।
গতকাল সোমবার সকাল ১০টায় এ প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিন। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ইউআরসি’র ইনস্ট্রাক্টর নজরুল ইসলাম, স্কুলের ব্যবস্থাপনা কমিটির অভিভাবক প্রতিনিধি নূরুল ইসলাম মনি, ব্যবস্থাপনা কমিটির সদস্য জহিরুল ইসলাম, প্রশিক্ষক সমরেশ ভট্টাচার্য্য ও অধ্যক্ষ জামাল আহমেদ প্রমুখ।
সভায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিন বলেন, কিশলয় জুনিয়র হাইস্কুলকে আমরা এ উপজেলার একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই। এ লক্ষ্যে প্রতিষ্ঠানটির একটি পরিচালনা ম্যানুয়াল তৈরি করা হয়েছে। চলছে প্রতিষ্ঠানের অবকাঠামোগত পরিবর্তনের কাজ। পুরাতন ভবনকে যুগোপযোগি করা ছাড়াও নতুন একটি ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে। অচিরেই স্কুলে একটি পাঁচতলা ভবন নির্মাণেরও স্বপ্ন দেখছি আমরা। তিনি বলেন, শুধু অবকাঠামো নয়, আমরা প্রতিষ্ঠানের শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগি করা ছাড়াও শিক্ষকদের প্রশিক্ষণের মাধ্যমে গতিশীল করার কাজ শুরু করেছি। অচিরেই স্কুলের পাঠদানে যুক্ত হচ্ছে মাল্টিমিডিয়া প্রযুক্তি। আশা করছি, ২০১৮ শিক্ষাবর্ষে কিশলয় জুনিয়র হাইস্কুল যাত্রা করবে নতুনরূপে। এ যাত্রাপথে তিনি শিক্ষক, অভিভাবকসহ স্থানীয় শিক্ষানুরাগীদের সহযোগিতা কামনা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com