বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

হেভেন চৌধুরী হত্যাকান্ডের মুলকারণ দলীয় কোন্দল

  • আপডেট টাইম সোমবার, ৩ মার্চ, ২০১৪
  • ৩৮৩ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে ছাত্রলীগ নেতা হেভেন চৌধুরী হত্যাকান্ডের ঘটনা নিয়ে তীব্র ক্ষোভ ও প্রতিক্রিয়া দেখা দিয়েছে ছাত্রলীগসহ নয়মৌজা এলাকাবাসীর মধ্যে। দলীয় সূত্র থেকে বের হয়ে আসছে হত্যার নেপথ্য কাহিনী।  যে কারনে বলির শিকার হয় মেধাবী ছাত্রনেতা হেভেন চৌধুরী। হত্যাকান্ডের নেপথ্য কারণের বর্ণনা দিতে গিয়ে সহযোগীরা জানান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে লবিংয়ে এগিয়ে থাকাই হেভেন চৌধুরীর জীবনের কাল হয়ে দায়িয়েছে। সদা হাস্য উজ্জ্বল মেধাবী ছাত্রনেতা হেভেন চৌধুরীর প্রাণ দিতে হবে সন্ত্রাসীদের নির্মম আক্রমনে, পৃথিবী থেকে চির বিদায় নেবে কেউ কল্পনা করতে পারেনি। প্রকাশ্যে রাজপথে সন্ত্রাসীদের সশস্ত্র আক্রমনে নিহত হেভেন চৌধুরীর হত্যাকারীদের ফাঁিস দাবি করেছেন এলাকাবাসী। সম্প্রতি উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠন নিয়ে জেলা ছাত্রলীগের সাথে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের আহবায়ক হাবিব গ্র“পের যুগ্ম আহবায়ক গোলাম রসুল চৌধুরী রাহেল, মফিজুল ইসলাম মফিজ, জায়েদ চৌধুরী ও ছাত্রলীগ নেতা হেভেন চৌধুরীর মধ্যে জোর লবিং চলছিল। মফিজুল ইসলাম মফিজ ও হেভেন চৌধুরী যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে লবিং শুরু করে। উজ্জ্বল সর্দার গ্র“পের মধ্যে দেবুল ভট্টাচার্য্য ও শেখ আবুল হাসান সভাপতি ও সাধারণ সম্পাদক পদে লবিং করে। হাবিব গ্র“পের প্রধান হাবিবুর রহমান হাবিব নিজের পদ আকড়ে ধরতে মফিজের সঙ্গ ত্যাগ করে হেভেন চৌধুরীর পক্ষে অবস্থান নেন। অপরদিকে জেলা ছাত্রলীগ নবীগঞ্জের কমিটি নিয়ে নড়াচড়া শুরু করলে দেবুল ভট্টাচার্য্য ও শেখ আবুল হাসানের মধ্যে সমঝোতা হয়ে তাদের মধ্যে একজন সভাপতি ঠিক করে। এতে সাধারণ সম্পাদক পদে হেভেন চৌধুরীর পদ স্পষ্ট হয়ে উঠলে হাবিব গ্র“পের মধ্যে আবারো উপ কোন্দলের সৃষ্টি হয়। হাবিবুর রহমান হাবিব তার আহবায়ক পদ আকড়ে ধরতে দ্বিমূখী ভূমিকা নিলে অন্তর্দ্বন্দ্ব আরো চাঙ্গা হয়ে উঠে।
প্রত্যক্ষদর্শী ও দলীয় সূত্রে জানা যায়, ঘটনার দিন ২৪ ফেব্র“য়ারী সোমবার রাত ১০টায় নতুন বাজার শেলী কনফেকশনারীর সামনে ছাত্রলীগ নেতা হেভেন চৌধুরী, কলেজ ছাত্রলীগের যুগ্ম আহবায়ক পারভেজ মিয়া, লিংকন, রিপন, সাইদুর আড্ডা দিচ্ছিল। পাশে ছিল নবীগঞ্জ থানা পুলিশের টহল বাহিনী। পুলিশের উপস্থিতিতে প্রকাশ্য রাজপথে প্রতিপক্ষের ৩০/৩৫ জন লোক হেভেন চৌধুরীকে ধাওয়া করে। হেভেন চৌধুরী দৌড়ে এসবি প্লাজার সামনে পড়ে গেলে আক্রমনকারীরা তাকে বেদড়ক প্রহার করে। হেভেন চৌধুরী উঠে দৌড়ে সেন্ট্রাল প্লাজায় একটি ফার্মেসীতে ঢুকলে সেখানে আরেকদফা আক্রমন করে। তাকে বাঁচাতে তার খালাতো ভাই কলেজ ছাত্রলীগ যুগ্ম আহবায়ক পারভেজ মিয়া এগিয়ে গেলে তাকে ছুরিকাঘাত করে সন্ত্রাসীরা। পরে উভয় গ্র“পের মধ্যে সংঘর্ষ হয়। আহত দু’জনকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে হেভেন চৌধুরীর অবস্থার অবনতি ঘটলে পরদিন সকালে হেলিকপ্টারে করে ঢাকার এ্যাপোলো হাসপাতালে নেয়া হয়। সেখানে দু’দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে শুক্রবার বিকালে মৃত্যুর কোলে ঢলে পড়ে হেভেন। ঘটনায় আহত পারভেজ জানায়, ঘটনার সময় পুলিশ পাশেই ছিল। তারা ঘটনা প্রত্যক্ষ করেছে। পরিকল্পিতভাবে হেভেনকে হত্যা করা হয়েছে বলে দাবী করেন পারভেজ।
রাজনৈতিক ভাষ্যকারদের মতে, ছাত্রলীগের কিছু সন্ত্রাসী দ্বারা মেধাবী ছাত্রনেতা হেভেন চৌধুরী খুনের ঘটনায় নবীগঞ্জের সর্বত্র শোকের ছায়া নেমে আসলেও এ ব্যাপারে জেলা ছাত্রলীগের নীরবতা রহস্যজনক। এ ঘটনায় নবীগঞ্জের ছাত্র রাজনীতিকে কলংকিত করেছে বলে অনেকেই মত প্রকাশ করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com