বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

বানিয়াচঙ্গ উপজেলা পরিষদ নির্বাচনে শেখ বশীরই বিএনপির একক প্রার্থী কেন্দ্র থেকে নুরুল আমিন চৌধুরীর সমর্থন পাওয়ার গুজব

  • আপডেট টাইম রবিবার, ২ মার্চ, ২০১৪
  • ৩৭৯ বা পড়া হয়েছে

বানিয়াচং প্রতিনিধি ॥ বানিয়াচঙ্গ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপির একক প্রার্থী নিয়ে গতকাল নানা ধরণের গুঞ্জন শুনা গেছে। জেলা বিএনপি নেতা বিশিষ্ট শিল্পপতি শেখ বশীর আহমেদ ইতিপূর্বে বিএনপির একক প্রার্থী ঘোষণা করা হয়েছে। এর পর থেকে দলের নেতাকর্মীদের সাথে শেখ বশির উপজেলায় গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। গতকাল শনিবার চেয়ারম্যান পদে বিএনপির একক প্রার্থী শেখ বশীর আহমেদের সমর্থনে উপজেলার ১৩৫টি ওয়ার্ডে একযোগে হ্যান্ডবিল বিতরন করা হয়েছে। ঘরে ঘরে পৌছে দেয়া হয়েছে শেখ বশিরের চেয়ারম্যান প্রার্থীতার বার্তা। এক দিকে শেখ বশিরের বিএনপির একক চেয়ারম্যান প্রার্থীতার বার্তা উপজেলার ঘরে ঘরে পৌছে দেয়া হচ্ছিল অপর দিকে গতকালই তার প্রার্থীতা বাতিল করে দলের মনোনয়ন বাগিয়ে আনতে সাবেক উপজেলা চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী কেন্দ্রে লবিং করেন। তাকে সহযোগিতা করেন উপজেলা বিএনপির সভাপতি মনজুর উদ্দিন আহমেদ শাহীনসহ স্থানীয় কিছু নেতা। মনোনয়ন দাখিলের অনুমতি চাইলে কেন্দ্র থেকে অনুমতি প্রদান করা হলেও কেন্দ্রের সিদ্ধান্ত তার বিপক্ষে গেলে মনোনয়ন প্রত্যাহার করতে হবে বলে তাকে জানিয়ে দেয়া হয়। কেন্দ্রর অমান্য করলে তিনি এবং তার সাথে সম্পৃক্তকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবেও জানিয়ে দেয়া হয় বলে সূত্র জানায়। তবে গতকাল দিনভর উপজেলায় বিএনপির প্রার্থী পরিবর্তনের গুজব ছড়িয়ে পড়ে।
বিএনপির কেন্দ্র ও স্থানীয় সূত্রে জানা যায়, ৩১ মার্চ উপজেলা নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান পদে হবিগঞ্জ জেলা বিএনপি ও বানিয়াচঙ্গ উপজেলা বিএনপির অন্যতম নেতা বিশিষ্ঠ শিল্পপতি শেখ বশির আহমেদকে কেন্দ্রীয় সিদ্ধান্তনুযায়ী গত ২২ ফেব্র“য়ারী আনুষ্ঠানিকভাবে দলের একক প্রার্থী ঘোষণা করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হাসান জীবন। এর পর থেকে ডাঃ জীবনসহ শেখ বশির উপজেলায় আনুষ্ঠানিক প্রচারনা অব্যাহত রাখেন। কিন্তু বিএনপির সমর্থন প্রত্যাশী উপজেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট মঞ্জুর উদ্দিন আহমদ শাহীন দলের সমর্থন আদায়ে ব্যর্থ হয়ে নুরুল আমিন চৌধুরীকে বিএনপির সমর্থন পাইয়ে দিতে কেন্দ্রে লবিং শুরু করেন। দলীয় সূত্র জানায়, গত শনিবার বিএনপির সমর্থন প্রত্যাশি এ্যাডভোকেট নুরুল আমিন চৌধুরী সিলেট বিভাগের দায়িত্ব প্রাপ্ত নেতা বিএনপির যুগ্ম-মহাসচিব মোঃ শাহজাহান মিয়ার সাথে সাক্ষাৎ করেন। এসময় অপর দায়িত্ব প্রাপ্ত নেতা ডাঃ সাখাওয়াত হাসান জীবন উপস্থিত হন। কেন্দ্রীয় নেতৃবৃন্দ মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন ও নুরুল আমিন চৌধুরীর বক্তব্য শুনেন। এ সময় নুরুল আমিন চৌধুরীকে কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মোঃ শাহজাহান মিয়া বলেন, ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনে ৪দলীয় জোটের প্রার্থী হিসেবে নির্বাচন করেছিলেন। কিন্তু ২০০৮ এর নির্বাচনে আপনি অন্যদলের মনোনয়ন লাভে চেষ্টা করেন। এরপরও আপনি এবারের উপজেলা নির্বাচনে বিএনপির সমর্থন নিয়ে প্রার্থী হবার আগ্রহ প্রকাশ করেছেন। এ অবস্থায় দলীয় নির্দেশ মেনে চলার জন্য নুরুল আমীন চৌধুরীকে জানিয়ে দেয়া হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com