বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৫:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
কাল খুশির ঈদ পাথারিয়ায় ভাগ্নের ফিকলের আঘাতে মামা নিহত কাকাইলছেওয়ে সংঘর্ষের ঘটনায় হত্যা মামলা দায়ের ॥ আটক ৩৫ আউশকান্দির মেম্বার উস্তার প্রতারণার দায়ে ঈদ উদযাপন করছেন কারাগারেই রেড ক্রিসেন্ট হবিগঞ্জ ইউনিটের ৪শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ পুরান মুন্সেফীতে মোতাচ্ছিরুল ইসলামকে সংবর্ধনা প্রদান ও ২ শতাধিক মানুষকে ঈদ উপহার বিতরণ শায়েস্তাগঞ্জ অজ্ঞাত গাড়ি চাপায় গ্যাস অফিসের কর্মচারী নিহত হবিগঞ্জ জেলা রিপোর্টার্স ইউনিটির আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল পশ্চিমভাগ গ্রামের আলহাজ্ব মশাহিদ আহমেদ খানের ইন্তেকাল ॥ শোক নবীগঞ্জে শাহ হেল্প ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় দরিদ্রদের মাঝে কাপড় বিতরণ
চেক বিতরণ অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ দেশের উন্নয়নে পুরুষের পাশাপাশি নারীরাও সমান ভূমিকা রাখছেন

চেক বিতরণ অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ দেশের উন্নয়নে পুরুষের পাশাপাশি নারীরাও সমান ভূমিকা রাখছেন

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলার ৩৯টি স্বেচ্ছাসেবী মহিলার সমিতির মাঝে ৭ লাখ ৪৫ হাজার টাকার চেক বিতরণ করছেন হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির।
গতকাল রোববার সকালে হবিগঞ্জ সার্কিট হাউজ মিলনায়তনে বাংলাদেশ মহিলা কল্যাণ পরিষদ (বামকপ) কর্তৃক ২০১৬-২০১৭ সালের বরাদ্দ থেকে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের নিবন্ধন করা ওই সমিতিগুলোর মাঝে তিনি এ চেক বিতরণ করেন।
এর পূর্বে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় আয়োজিত  এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি আবু জাহির।
এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ১০টি উদ্যোগের অন্যতম একটি হলো নারীর ক্ষমতায়ন। বর্তমান সরকার নারীর ক্ষমতায়নে গুরুত্ব দিয়ে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করেছে। ফলে এখন দেশের উন্নয়নে পুরুষের পাশাপাশি নারীরাও সমান ভূমিকা রাখছেন। এ কারণে দেশ উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে।
তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার বিভিন্ন প্রশিক্ষণ এবং আর্থিক সহায়তা প্রদান করায় নারীরা আজ পুরুষদের উপর নির্ভরশীল নয়। নিজের পরিবার, সমাজ তথা দেশ পরিচালনায় তারাও পুরুষদের সাথে তাল মিলিয়ে কাজ করে যাচ্ছে। নারীরা এখন আর সমাজে অবহেলিত না। সরকারের এ উদ্যোগটি বিশ্বে প্রসংশনীয় হয়েছে।
এমপি আবু জাহির বলেন, বিএনপি-জামায়াত দেশকে একটি অস্থিতিশীল পরিস্থিতির সম্মুখীন করেছিল। কিন্তু আওয়ামী লীগ সরকার গঠনের ৯ বছরে দেশ আজ সামনে দিকে এগিয়ে যাচ্ছে। দেশবাসী জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ভোট দিয়ে নির্বাচিত করায় দেশে আজ কাঁচা ঘর নেই। দেশের প্রতিটি দুর্গম অঞ্চলের মানুষজনও এখন পাকা এবং টিনের ঘরে বসবাস করেন।
তিনি বলেন, সরকার স্কুল কলেজে কম্পিউটার ল্যাব স্থাপনের মাধ্যমে শিক্ষার্থীদের আইসিটি ক্ষেত্রে পারদর্শী করে তুলছে। ফলে তারা লেখাপড়া শেষ করার সাথে সাথেই আউট সোর্সিংয়ের মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশ থেকে অর্থ উপার্জন করে তার পরিবারকে দারিদ্রতা থেকে মুক্তি দিচ্ছে। এ সময় গ্রামাঞ্চলের সকল শ্রেণির লোকজনের মাঝে সচেতনতা সৃষ্টি করতে কাজ করার জন্য সহায়তা প্রাপ্ত সংগঠনের কর্মীদের প্রতি আহবান জানান সংসদ সদস্য।
এ সময় অন্যান্যের মাঝে বক্তৃতা করেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নুরুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো: মাহবুবুল আলম, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রী জমিলা খাতুন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, লাখাই উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ ফয়জুন্নেছা, চুনারুঘাট উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাহমিদা ইসলাম, বানিয়াচংয়ের চানপাড়া মহিলা স্বেচ্ছাসেবী সমিতির সভানেত্রী মনোয়ারা বেগম, আজমিরীগঞ্জের দারিদ্র বিমোচন মহিলা সমিতির সাধারণ সম্পাদিকা সাহিদা বেগম। অনুষ্ঠান পরিচালনা করেন আজমিরীগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের ক্র্যাডিট অফিসার মোহাম্মদ মনির হোসেন।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ইসমত আক্তার ও গীতা পাঠ করেন সীমা রাণী আচার্য্য।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com