শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

চুনারুঘাটে প্রভাবশালী মহলের ইন্ধনে মা ডিপার্টমেন্টাল স্টোর দখল ও লুটপাট সম্পত্তি রক্ষায় বিধবার আহাজারী

  • আপডেট টাইম শনিবার, ১০ জুন, ২০১৭
  • ৪৯৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ চুনারঘাট শহরে এক বিধবার সম্পত্তির দিকে দৃষ্টি পড়েছে প্রভাবশালী মহলের। তাদের ইন্ধনে ওই মহিলার সন্তানের দোকান দখল করে লুটপাট করা হয়েছে। এ ব্যাপারে সম্পত্তি রক্ষা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন বিধবা মহিলা সুফিয়া খাতুন।
অভিযোগে জানা যায়, চুনারুঘাট শহরের মধ্য বাজার এলাকায় আব্দুল কাদির তালুকদার ২২ শতক জমিসহ অন্যান্য সম্পত্তি রেখে মারা যান। মৃত্যুকালে তিনি ৩ ছেলে এবং ৪ মেয়ে ওয়ারিশ রেখে যান। কিন্তু বাজারের সম্পত্তি মূল্যবান হওয়ায় আব্দুল কাদিরের তিন ছেলে ফারুক তালুকদার, মাসুক তালুকদার ও মামুম তালুকদার ওই জমি গ্রাস করার জন্য ষড়যন্ত্র শুরু করেন। তারা চুনারুঘাটের এসিল্যান্ডকে জাল কাগজপত্র দেখিয়ে ভূল বুঝিয়ে বোনদেরকে বাদ দিয়ে তাদের নামে ওই জমি নামজারি করে নেয়।
ভাইদের ষড়যন্ত্রের খবর পেয়ে সুফিয়া খাতুন বিগত ২০১৪ সালে এসিল্যান্ড অফিসে ৬৬নং রিভিউ আবেদন দায়ের করলে বিজ্ঞ এসিল্যান্ড উক্ত ভূমি আব্দুল কাদির তালুকদারের নামে সাবেক খতিয়ানে বহাল রাখেন।
মুসলিম ফরায়েজ অনুযায়ী সুফিয়া খাতুন তার দেড় শতক ভূমিতে একটি দোকান ঘর তৈরী করেন। সেখানে তার ছেলে জসিম উদ্দিন চৌধুরী শামীম ‘মা ডিপার্টমেন্টাল স্টোর’ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে পরিচালনা করে আসছেন।
সুফিয়া খাতুন ভাইদের কাছ থেকে সম্পত্তি সুরক্ষার জন্য বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (এডিএম) আদালতে ১৪৪ ধারায় মামলা দায়ের করেন। যার নং ৫৬/১৪। ওই মামলায় এসিল্যান্ড এবং চুনারুঘাট থানার তৎকালীন ওসি সুফিয়া খাতুনের পক্ষে প্রতিবেদন দিলে বিজ্ঞ ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সুফিয়ার তিন ভাইকে ওই স্থানে না যাওয়ার নিষেধাজ্ঞা আদেশ প্রদান এবং চুনারুঘাট থানাকে আদালতের কার্যক্রম অবহিত করেন। আদালতের আদেশ অমান্য করে সুফিয়ার তিন ভাই মাসুক তালুকদার গংরা চুনারুঘাটের প্রভাবশালী মহলের সাথে আতাত করে শামীমের ব্যবসা প্রতিষ্ঠানে বাধা দিতে থাকে। পরে সুফিয়া খাতুন ১৪৪ ধারায় ৪৯৫/১৬ নং-এ আরেকটি মামলা দায়ের করেন। ওই মামলা চলমান থাকা অবস্থায় সুফিয়া খাতুনকে শালিসের মাধ্যমে দোকান ভিটা দখলের পায়তারা করে দোকান ঘর ছাড়ার হুমকি দেয় প্রভাবশালী মহল। এ ব্যাপারে সুফিয়া খাতুন নিরাপত্তার জন্য আদালতে স্বত্ব মামলা দায়ের করেন। যার নং ৩১/১৭। এরই মাঝে গত ২৪ মে প্রভাবশালী মহলের ইঙ্গিতে মাসুক মিয়া গংরা রাতের অন্ধকারে শামীমের দোকানের তালা ভেঙ্গে তাদের তালা ঝুলিয়ে দেয়। পরে শামীম ও তার ভাই শিহাব সকালবেলা দোকান খুলতে গেলে তাদের উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায় দখলদাররা।
প্রভাবশালী মহলের সহযোগিতায় শামীম ও শিহাবকে আসামী করে একটি মামলা দায়ের করে সুফিয়া খাতুনের প্রতিপক্ষের লোকজন।
ওই মামলায় শামীম জেলে থাকার সুবাধে সম্প্রতি তার প্রতিপক্ষের লোকজন দোকান থেকে প্রায় ২৫ লাখ টাকার মালামাল লুট করে নেয়।
এ ব্যাপারে সুফিয়া জানান, তিনি একজন অসহায় বিধবা বৃদ্ধ মহিলা। অনেক কষ্টে তিনি মামলা-মোকদ্দমা করে পৈত্রিক সম্পত্তিতে অধিকার প্রতিষ্ঠা করেন। চুনারুঘাটের একটি প্রভাবশালী মহল তার ওই মূল্যবান সম্পত্তি গ্রাস করার ষড়যন্ত্র করছে। এ ব্যাপারে তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com