বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

পরোয়ানা মাথায় নিয়ে আত্মগোপনে কবির মেম্বার ॥ ভোগান্তিতে ওয়ার্ডবাসী

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১১ মে, ২০১৭
  • ৩৩৬ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে ৪ মাসের বেশি সময় ধরে ইউপি মেম্বার রেজাউল কবির আত্মগোপনে থাকায় ভোগান্তিতে পড়েছেন সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ডবাসী। গ্রেফতারি পরোয়ানা ও পাওনাদারদের হাত থেকে বাঁচতে তিনি আত্মগোপনে আছেন বলে জানা গেছে। এসব কারণে ভূক্তভোগী জনসাধারণের মাঝে চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে।
এলাকাবাসী সূত্র জানায়, বাহুবল উপজেলার ৪নং বাহুবল সদর ইউনিয়নের চন্দনিয়া, বালিচাপড়া, নোয়াবাদ ও বাবনাকান্দি (আংশিক) গ্রাম নিয়ে গঠিত ৩নং ওয়ার্ড। ইউনিয়নের পশ্চিম সীমান্তের এ গুরুত্বপূর্ণ ওয়ার্ডে গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য পদে নির্বাচিত হন রেজাউল কবির। স্থানীয় নন্দনপুর বাজারের শেখ ভবনের নীচ তলায় ‘শেখ আল-হাবিব ট্রেডার্স’ নামে একটি (যৌথ মালিকানাধিন) হার্ডওয়ার এবং ‘মেসার্স লিপন ক্লথ স্টোর’ নামে ওপর একটি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করতেন। উক্ত ব্যবসা প্রতিষ্ঠানসমূহে পূঁজি সম্প্রসারণের নামে তিনি বিভিন্ন ব্যক্তির কাছ থেকে কোটি টাকা ঋণ গ্রহণ করেন। নির্বাচনের পর কিছুদিন তিনি জনগণের পাশে থাকলেও ঋণের বোঝা বাড়তে থাকায় তিনি দিশেহারা হয়ে পড়েন। এ অবস্থায় গত বছরের শেষের দিকে বালিচাপড়া গ্রামের মৃত নছর উদ্দিবের পুত্র আলাউদ্দিন ওরফে আলাল উদ্দিন বাদী হয়ে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (আমল আদালত ০১) আদালতে ৫ লাখ টাকার চেক ডিজঅনার মামলা দায়ের করেন। বাদী জানান, বিগত বছরের ১০ মার্চ মেসার্স লিপন ক্লথ স্টোরের মালিক স্থানীয় বালিচাপড়া গ্রামের মৃত ওয়াজিদ উল্লা’র পুত্র রেজাউল কবিরকে (বর্তমান ইউপি মেম্বার) ৫ লাখ টাকা ঋণ প্রদান করেন। ৩০ নভেম্বর ন্যাশনাল ব্যাংক লিঃ, হবিগঞ্জ শাখায় ওই ব্যবসা প্রতিষ্ঠানের নামীয় একাউন্টের একটি চেক প্রদান করেন। একাউন্টে পর্যাপ্ত অর্থ না থাকায় ব্যাংক কর্তৃপক্ষ চেকটি ডিজঅনার করেন। এ প্রেক্ষিতে আলাল উদ্দিন প্রথমে উকিল নোটিশ ও পরে মামলা দায়ের করেন। মামলায় বিজ্ঞ আদালত আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। এছাড়াও আরো অনেকে পাওনা আদায়ে তাকে চাপ দিতে থাকলে এক পর্যায়ে রেজাউল কবির আত্মগোপনে চলে যান।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে ওই ওয়ার্ডের সাবেক মেম্বার তাজুল ইসলাম তালুকদার বলেন, কোটি টাকা ঋণের দায়ে দেউলিয়া হয়ে আদালতের পরোয়ানা ও ঋণদারের ভয়ে ৪ মাস ধরে আত্মগোপনে আছেন আমাদের ওয়ার্ডের মেম্বার রেজাউল কবির। তার অনুপস্থিতিতে এলাকার লোকজন ওয়ারিশান সনদ, জন্ম নিবন্ধন সনদ ও গরু-ছাগলের রশিদ নিয়ে মারাত্মক ভোগান্তিতে আছেন। ফলে জনমনে ক্ষোভ বেড়েই চলেছে।
একই ওয়ার্ডের সাবেক মেম্বার আব্দুস সালাম বলেন, সাম্প্রতিক ঝড় ও অকাল বন্যায় এলাকার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। আমাদের ওয়ার্ডের মেম্বার সাহেবে আত্মগোপনে থাকায় এলাকার মানুষের ক্ষয়ক্ষতির বাস্তব পরিসংখ্যান সংশ্লিষ্ট দপ্তরে জমা পড়েনি।
এ ব্যাপারে জানতে ইউপি মেম্বার রেজাউল কবির-এর ব্যক্তিগত মুটোফোনে বার বার চেষ্টা করেও বন্ধ পাওয়া যায়। তবে নাম প্রকাশে অনিচ্ছুক ঘনিষ্ট এক ব্যক্তি ঋণের দায়ে আত্মগোপনের থাকার কথা স্বীকার করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com