মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

নবীগঞ্জ কলেজের দানপত্র দলিল (Deed of Gift) সম্পন্ন

  • আপডেট টাইম সোমবার, ৮ মে, ২০১৭
  • ৩৯৩ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার প্রাণকেন্দ্র নবীগঞ্জ পৌরসভায় অবস্থিত নবীগঞ্জ কলেজের সকল স্থাবর-অস্থাবর সম্পত্তি বাংলাদেশ সরকারের পক্ষে সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষামন্ত্রণালয় এর অনুকূলে গতকাল দানপত্র দলিল (উববফ ড়ভ এরভঃ) রেজিষ্ট্রি করা হয়েছে। গতকাল বিকেল ৩টায় কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম হোসেন আজাদ এবং শিক্ষকমন্ডলী ও কর্মচারীবৃন্দ নবীগঞ্জ সাবরেজিষ্ট্রি অফিসে গিয়ে দানপত্র দলিল (উববফ ড়ভ এরভঃ) সম্পন্ন করেন।
উক্ত দানপত্র দলিল (উববফ ড়ভ এরভঃ) এ সকল স্থাবর-অস্থাবর সম্পত্তির মোট মূল্য ধরা হয়েছে আট কোটি একান্ন লক্ষ তেষট্টি হাজার টাকা। কলেজের অধ্যক্ষ গোলাম হোসেন আজাদ এর স্বাক্ষর এবং নবীগঞ্জ কলেজের অধ্যাপক মোঃ তোফাজ্জল ইসলাম চৌধুরী সনাক্তকারী হিসাবে স্বাক্ষর প্রদানের মাধ্যমে উক্ত দলিল সম্পাদিত হয়। উক্ত দানপত্র দলিল (উববফ ড়ভ এরভঃ) সম্পাদনে সার্বিকভাবে সহযোগীতা করেন নবীগঞ্জ উপজেলার সাবরেজিষ্ট্রার নূরুল আমীন, অফিস সহকারী সুখেন্দু পুরকায়স্থ এবং দলিল মুসাবিদা করেন শাহ্ মোহাম্মদ সাজিদুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন কলেজের প্রভাষক খালিকুজ্জামান, রেজাউল আলম, রূপেশ চন্দ্র দাশ, অসীম কুমার রায়, মোহাম্মদ মিছবাহ উদ্দিন, প্রদর্শক মোঃ দুদু মিয়া, অফিস সহকারী মোঃ সুনাম উদ্দিন, বিন্দু ভূষণ বৈদ্য, কম্পিউটার ল্যাবঃ সহকারী জ্যোতিষ রঞ্জন সরকার, এম.এল.এস.এস মোঃ সানু মিয়া, মাহবুবুর রহমান, মোঃ আব্দুস সামাদ, সুন্দর রাম রাউত, মোঃ সফিক আলী, সতীশ ভট্টাচার্য্য, মোঃ ফয়জুর রহমান।
নবীগঞ্জ উপজেলার সর্বস্তরের জনগণের সহযোগিতায় ১৯৮৪ খ্রি. সনে নবীগঞ্জ কলেজটি প্রতিষ্ঠিত হয়ে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীসহ সকল স্তরের মানুষের উচ্চ শিক্ষায় বিশেষ ভূমিকা রেখে আসছে। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ১৭ আগস্ট ২০১৬ খ্রি. সনে কলেজটি সরকারীকরণের জন্য সদয় সম্মতি প্রদান করেন। এরই ধারাবাহিকতায় ২০ এপ্রিল ২০১৭ খ্রি. তারিখ কলেজের সকল স্থাবর-অস্থাবর সম্পত্তি বাংলাদেশ সরকারের নিকট হস্তান্তরের আদেশ প্রদান করা হয়।
উল্লেখ্য যে, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতিশ্র“তি বাস্তবায়নে নবীগঞ্জ-বাহুবলের মাননীয় সংসদ সদস্য এম.এ মুনিম চৌধুরী, কলেজটি সরকারিকরণে বিশেষভাবে কাজ করে গেছেন এবং প্রতি উপজেলায় একটি করে কলেজ সরকারিকরণে অত্র উপজেলায় একমাত্র নবীগঞ্জ কলেজকে অভিপ্রায় ব্যক্ত করেছিলেন। দানপত্র দলিল (উববফ ড়ভ এরভঃ) সম্পাদনে কলেজ পরিচালনা পর্ষদের সম্মানিত সদস্যবৃন্দের সহযোগিতা রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com