বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

ফরাসি নাগরিকত্ব আবেদনের প্রক্রিয়া শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

  • আপডেট টাইম বুধবার, ৩ মে, ২০১৭
  • ৩৬৬ বা পড়া হয়েছে

আবু তাহের, ফ্রান্স থেকে ॥ ফ্রান্সে প্রথমবারের মত ফরাসি নাগরিকত্ব আবেদনের প্রক্রিয়া এবং ইন্টারভিউ এর প্রস্তুতি ‘শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
শনিবার প্যারিসের গার দ্য নর্দের একটি অভিজাত হলে এ সেমিনার অনুষ্ঠিত হয়। ফ্রান্সে বসবাসরত বাংলাদেশীদের নিয়ে গড়ে উঠা ফেইস বুক গ্র“প বিসিএফ এ সেমিনারের আয়োজন করে। গ্র“পের অন্যতম পরিচালক মোহাম্মদ নূর এর শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া সেমিনার পরিচালনা করেন গ্র“পের অন্যতম পরিচালক মোঃ ইব্রাহীম ও মিষ্টি।
seminar 1

seminar 2এ সেমিনারে ফ্রান্সের বিভিন্ন প্রান্ত থেকে শতাধিক ডেলিগেটর উপস্তিত হন। ইন্টারনেটে আবেদনের ভিত্তিতে ডেলিগটরদের আসন সরবরাহ করা হয়। সেমিনারে ফরাসী ও বাংলা ভাষায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন যথাক্রমে ফরাসী আইনজীবী পারভেজ দুখী ও ফ্রঁন্সে আভেক রব্বানীর পরিচালক কৌশিক রব্বানী।
এছাড়া সেমিনারে নিজেদের প্রবন্ধ ও বক্তব্য উপস্থাপন করেন, অধ্যাপক ও সাংবাদিক শামসুল ইসলাম, অধ্যাপক অপু আলম, নূর ইসলাম, রাকিব বেপারী, তৌফিক সুমনা, মোহাম্মদ আকাশ, খালেদ সাইমুম। আলোচকরা ফরাসী নাগরিকত্ব আবেদনের প্রক্রিয়া ও প্রয়োজনীয় প্রস্তুতি সম্পর্কে তাদের বক্তব্য উপস্থাপন করেন।
এছাড়া সেমিনারে কমিউনিটির বিশিষ্টজনের পক্ষে বক্তব্য রাখেন, প্যারিস বাংলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক আবু তাহির, শিল্পী শাহাদাৎ হুসেন, টি এম রেজা, হাসনাত জাহান, সাংবাদিক আব্দুল মান্নান আজাদ। বক্তরা প্রথমবারের মত এমন ব্যতিক্রমী ও কার্যকর উদ্যোগকে স্বাগত জানিয়ে একেই কমিউনিটির আসল কাজ বলে অভিহিত করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com