বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

নবীগঞ্জে উত্তরণ প্রকল্পের প্রশিক্ষণার্থী নির্বাচনী ক্যাম্প অনুষ্ঠিত

  • আপডেট টাইম সোমবার, ১০ এপ্রিল, ২০১৭
  • ৭৬৬ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ সম্প্রতি নবীগঞ্জ উপজেলায় উত্তরণ প্রকল্পের প্রশিক্ষণার্থী নির্বাচনী ক্যাম্প অনুষ্ঠিত হয়। ক্যাম্পে অংশগ্রহণকারীদের মধ্য থেকে নির্বাচিত দস্যগণ উত্তরণ প্রকল্পের আওতায় বিভিন্ন কারিগরি বিষয়ে বিনামূল্যে দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণে অংশগ্রহণ করবে। বিভিন্ন দিক বিবেচনায় উত্তরণ প্রকল্পের জন্য সঠিক ও আগ্রহী প্রশিক্ষণার্থী নির্বাচন করার লক্ষ্যে ৩টি ধাপে নির্বাচন করা হয়। প্রথম ধাপে প্রকল্পের কর্ম এলাকাতে সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করে সাধারণ জনগণ এবং সম্ভাব্য প্রশিক্ষণার্থীদের সুযোগ, সুবিধা এবং প্রশিক্ষণার্থী নির্বাচনী ক্যাম্প সম্পর্কে অবহিত করা।
২য় ধাপে ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদে ৪ দিন ব্যাপী নির্বাচনী ক্যাম্পে প্রার্থীদের মৌখিক সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে প্রাথমিক ভাবে নির্বাচন করা হয়। শেষ ধাপে প্রাথমিকভাবে নির্বাচিত ১৩৪ জন প্রশিক্ষণার্থীকে ৪টি ব্যাচে ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদ এবং স্থানীয় এনজিও আইডিয়ার ইনাতগঞ্জ কার্যালয়ে দুইদিন ব্যাপী অনুপ্রেরণামূলক প্রশিক্ষণের আয়োজন করা হয়। এ প্রশিক্ষণের মাধ্যমে অংশগ্রহণকারীদের মনোবল ও আত্মবিশ্বাস বৃদ্ধির পাশাপাশি প্রশিক্ষণ শেষে কর্মে যোগদানের মানসিকতা যাচাই বাচাই করে কর্মস্পৃহা সম্পন্ন যুবাদের বিভিন্ন কারিগরি প্রশিক্ষণের জন্য নির্বাচিত করা হয়।
প্রশিক্ষণ শেষে ১৩০ জন প্রশিক্ষণার্থীর হাতে সনদপত্র তুলে দেয়া হয়। সনদপত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডঃ মোঃ মুশফিক হোসেন চৌধুরী, ৩নং ইনাতগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান বজলুর রশীদ, ইনাতগঞ্জ আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালিক, শেভরন এবং সুইসকন্ট্যাক্টের প্রতিনিধিবৃন্দ। উত্তরণ প্রকল্পের আওতায় সিলেট এবং মৌলভীবাজারেও অনুরূপ প্রশিক্ষণার্থী নির্বাচনী ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এ প্রক্রিয়া অব্যাহত থাকবে বলে সূত্রে জানা গেছে।
উল্লেখ্য, উত্তরণ-উন্নত জীবনের লক্ষ্যে ৩ বছর মেয়াদী একটি দক্ষতা উন্নয়নমূলক প্রকল্প গ্রহণ করেছে। শেভরন এর আর্থিক সহায়তায় প্রকল্পটি সিলেট বিভাগে বাস্তবায়ন করছে সুইসকন্ট্যাক্ট। এ প্রকল্পের আওতায় হবিগঞ্জ, সিলেট এবং মৌলভীবাজার জেলার ১৪শ সদস্যকে বিভিন্ন কারিগরি বিষয়ে বিনামূল্যে প্রশিক্ষণ প্রদান করে উন্নত কর্মসংস্থান এর ব্যাবস্থা করা হবে। এর মধ্যে ৭শ জন এশীয় উন্নয়ন ব্যাংক এর আর্থিক সহায়তায় এবং বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয় বাস্তবায়িত এসই আইপি প্রকল্পের অধীনে উন্নত প্রশিক্ষণের সুযোগ পাবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com