বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

বিকল্প উপায়ে সিলেটের সাথে ট্রেন যোগাযোগ শুরু

  • আপডেট টাইম সোমবার, ৩ এপ্রিল, ২০১৭
  • ৪০১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিকল্প উপায়ে সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ চালু করা হয়েছে। গতকাল রোববার সকাল থেকে ঢাকা ও চট্টগ্রাম থেকে হবিগঞ্জের মাধবপুর উপজেলার মনতলা স্টেশন এবং সিলেট থেকে হবিগঞ্জের নোয়াপাড়া স্টেশন পর্যন্ত বিকল্প রুটে ট্রেন চলাচলের ব্যবস্থা করা হয়েছে। এতে সিলেট থেকে চট্টগ্রামগামী পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন ছেড়ে আসে নোয়াপাড়া স্টেশন পর্যন্ত। পরে যাত্রীদের নিজ দায়িত্বে নোয়াপাড়া থেকে মনতলা স্টেশনে গিয়ে সেখানে পাহাড়িকা এক্সপ্রেসে করে চট্টগ্রাম যেতে হচ্ছে। আবার ঢাকা থেকে ছেড়ে আসা জয়ন্তিকা এক্সপ্রেস ও চট্টগ্রাম থেকে সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস মনতলা স্টেশন পর্যন্ত এসে সেখান থেকে নোয়াপাড়া এসে সিলেট যেতে হচ্ছে। এভাবে ভেঙে ভেঙে যাতায়াত করায় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। অপরিচিত রাস্তাঘাট ও পর্যাপ্ত যানবাহন না থাকায় এক স্টেশন থেকে অন্য স্টেশনে যেতে ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের। অনেক সময় পরের স্টেশনে গিয়ে সঠিক সময়ে ট্রেন ধরতে না পেরে ঘুরেফিরে আবার বাসেই যেতে হচ্ছে গন্তব্যে। সকালে সিলেট থেকে ছেড়ে আসা পাহাড়িকা এক্সপ্রেস নোয়াপাড়া স্টেশন পৌঁছে দুপুর ২টা ২৫ মিনিটে। আর সিলেটের উদ্দেশে ছেড়ে যাবে ২টা ৫০ মিনিটে।
গত ২৯ মার্চ রাতে প্রচণ্ড বৃষ্টিপাত, পাহাড়ি ঢল ও অবৈধ বালু উত্তোলনের কারণে মাধবপুর উপজেলার ইটাখলার কাছে রেলসেতুটির নিচের মাটি সরে গিয়ে একটি পিলার ধসে যায়। পরে মেরামত করার সময় সেতুর আরেকটি পিলার ধসে যায়। এ কারণে ৩০ মার্চ সকাল থেকে চারদিন সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। মেরামতের কাজ প্রায় অর্ধেকের বেশি এগিয়ে এসেছে। কাজ শেষে রেল যোগাযোগ সচল হতে মঙ্গলবার (৪ এপ্রিল) পর্যন্ত সময় লাগতে পারে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com