শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

শায়েস্তানগরে জলাবদ্ধতা নিরসনে এলাকাবাসির উদ্যোগ বালুর বস্তা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০১৭
  • ৩৫৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মাসের পর মাস যায়, বছরের পর বছর। তবুও এ সড়কটির উন্নয়ন হয় না। সংশ্লিষ্ট জনপ্রতিনিধিদের একাধিকবার অবহিত করা হলেও আশার বাণী শুনতে শুনতে পার হয়ে গেছে কয়েক বছর। ইতোমধ্যে নির্বাচনের মাধ্যমে পরিবর্তন হয়েছে জনপ্রতিনিধিরও। কিন্তু পরিবর্তন হয়নি এ সড়কের। পুরাতন বাসষ্ট্যান্ডের উল্টোদিকে গ্রীণ রোড সকড়টির অবস্থা।
বৃষ্টি কিংবা বর্ষা মৌসুমে হাটু পানি মাড়িয়ে এ সড়ক দিয়ে চলাচল করতে হচ্ছে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ অফিসগামী লোকজন ও এলাকাবাসিকে। দীর্ঘদিন দূর্ভোগ পোহানোর পর আগামী বর্ষা কিংবা বৃষ্টির জলাবদ্ধতা থেকে রক্ষা পেতে এলাকাবাসি নিজেরাই উদ্যোগী হয়েছেন। প্রাথমিক অবস্থায় এলাকাবাসি প্রত্যেকে চাঁদা তুলে সড়কটিতে ফেলেছেন বালুর বস্তা।
সরেজমিনে শহরের শায়েস্তানগর এলাকার পানি উন্নয়ন বোর্ডের পূর্ব পাশের একটি সড়কে এ দৃশ্য দেখা গেছে।
ওই এলাকার একাধিক বাসিন্দা বলেন, শুকনো মৌসুমে এ সড়ক দিয়ে চলাচল করতে কোন অসুবিধা না হলেও বৃষ্টি কিংবা বর্ষা মৌসুমে চলাচল করতে তাদেরকে দূভোর্গ পোহাতে হয়। তারা বলেন, এ সড়ক দিয়ে কেবল তারাই চলাচল করেন না। চিড়িয়াখানা সড়কের বাসিন্দাসহ অনন্তপুর, মাহমুদাবাদসহ বিভিন্ন এলাকার শত শত মানুষ প্রতিদিন চলাচল করে থাকেন।
এলাকাবাসির পক্ষ থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে একাধিকবার জানানো হয়েছে। তারা আশ্বাস দিয়েছেন টেন্ডারের মাধ্যমে সড়কটির উন্নয়ন হবে। কিন্তু এখন পর্যন্ত কোন টেন্ডার হয়নি। কবে নাগাদ কাজ হবে তার ঠিক ঠিকানা নেই। তবুও তারা আশাবাদী পৌর কর্তৃপক্ষ অচিরেই এ সড়কটির উন্নয়নের দিকে সুদৃষ্টি দিবে। তাই প্রাথমিক ব্যবস্থা হিসেবে তারা বালুর বস্তাগুলো ফেলেছেন।
উল্লেখ্য, বৃষ্টি কিংবা বর্ষা মৌসুমে শহরের বিভিন্ন সড়কের পাশাপাশি পৌর এলাকার ৯নং ওয়ার্ডের এ সড়কটিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়। বৃষ্টিতে সড়কটি চলাচলে সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়ে। দুঃসহ কষ্টের ভিতর দিয়ে চলাচল করতে হয় জনসাধারণকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com