শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

লাখাই সড়কে দূর্ঘটনায় ইমাম নিহত ॥ ডাক্তারের চিকিৎসার অবহেলায় অভিযোগ স্বজনদের ॥ হাসপাতাল ভাংচুরের ঘটনায় থানায় জিডি

  • আপডেট টাইম রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৬২৮ বা পড়া হয়েছে
SAMSUNG CAMERA PICTURES

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-লাখাই সড়কের দূর্লভপুর নামক স্থানে সড়ক দূর্ঘটনায় মাওলানা মহিউদ্দিন (৫০) নামের এক ইমাম নিহত হয়েছেন। তবে নিহতের স্বজনদের দাবী মূমূর্ষু অবস্থায় হবিগঞ্জ সদর হাসপাতালে তাকে ভর্তি করা হয়। কিন্তু ৩ ঘন্টা সময় অতিবাহিত হলেও ডাক্তার, নার্সসহ হাসপাতাল সংশ্লিষ্ট কেউ এগিয়ে না আসায় তিনি মারা গেছেন। এ নিয়ে হাসপাতালের কর্মচারী ও নার্স এবং স্টাফদের সাথে নিহতের স্বজনদের বাকবিতন্ডা হয়। অবস্থা বেগতিক দেখে দায়িত্বরত চিকিৎসক কৌশলে সটকে পড়েন। এ ঘটনায় নিহতের স্বজনদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। নিহত ইমাম মহিউদ্দিন বানিয়াচং উপজেলার দক্ষিণ সাঙ্গর গ্রামের মৃত আরব আলীর পুত্র। তিনি দীর্ঘদিন ধরে রিচি ঈশানকোনা জামে মসজিদের খতিব হিসেবে দায়িত্ব পালন করছেন।
জানা যায়, গতকাল শনিবার দুপুর ১২টার দিকে তিনি হবিগঞ্জ থেকে টমটমযোগে রিচি যাচ্ছিলেন। তাকে বহনকৃত টমটমটি উল্লেখিত স্থানে পৌছুলে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে তিনি গুরুতর আহত হন। স্থানীয় লোকজন আহত অবস্থায় তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসে। অভিযোগ উঠেছে, জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক আরএমও ডাক্তার মোঃ বজলুর রহমান প্রাথমিক চিকিৎসা দিয়ে পুরুষ সার্জারী ওয়ার্ডে প্রেরণ করেন। কোন সিট না থাকায় মেঝেতে ফেলে রাখা হয়। ৩ ঘন্টা ধরে তিনি মেঝেতে পড়ে মৃত্যু যন্ত্রনায় ছটফট করলেও হাসপাতালের কোন নার্স, কিংবা সংশ্লিষ্ট চিকিৎসক তার চিকিৎসায় এগিয়ে আসেননি। রিচি ইশানকোনা জামে মসজিদের সেক্রেটারী নায়েব হোসেন জানান, বার বার তিনি অভিযুক্ত ডাক্তার বজলুর রহমানের নিকট ছুটে যান। রোগীর অবস্থা আশংকাজনক, তার পর্যাপ্ত চিকিৎসা প্রয়োজন জানিয়ে একাধিকবার অনুরোধ করলেও তিনি কর্ণপাত না করে শিক্ষানবীশ নার্সদের নিয়ে তার চেম্বারে গল্পগুজবে সময় ব্যয় করেন। এক পর্যায়ে বিকাল ৪টার দিকে ইমাম মাওলানা মহিউদ্দিন মৃত্যুবরণ করেন। মসজিদ সেক্রেটারী আরো অভিযোগ করেন, মাওলানা মহিউদ্দিনের শ্বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় তিনি বিকাল ৪টার দিকে ফের ছুটে যান আরএমও বজলুর রহমানের চেম্বারে। অনেক অনুনয় বিনয় করার পর যখন ডাক্তার বজলুর রহমান সার্জারী ওয়ার্ডে গিয়ে পৌছেন ততক্ষণে মারা যান ইমাম মহিউদ্দিন। সার্জারী ওয়ার্ডের বেশ কয়েকজন রোগীর স্বজন জানান, ইমাম সাহেব মৃত্যুবরণ করেছেন বলা হলেও ডাক্তার বজলুর রহমান কোনরূপ পরীক্ষা নিরীক্ষা করেননি। এক পর্যায়ে দায় এড়াতে বাধ্য হয়েই নিজের মনগড়া মতো ইমাম মহিউদ্দিনের শরীরে ইনজেকশন পুশ করেন। ইনজেকশন পুশ করার কিছুক্ষণ পর ডাক্তার বজলুর রহমান জানান, ইমাম মহিউদ্দিন আর বেচেঁ নেই। তার মৃত্যু হয়েছে। এ খবর শুনার পরপরই উত্তেজনা ছড়িয়ে পড়ে নিহত ইমামের সাথে আশা লোকজনের মাঝে। শুরু হয় ডাক্তার ও নার্সদের সাথে বাকবিতন্ডা। এক পর্যায়ে অবস্থা বেগতিক দেখে কৌশলে সার্জারী ওয়ার্ড থেকে সটকে পড়েন তিনি। উত্তেজিত ইমামের স্বজনরা হাসপাতালের বিভিন্ন রোম তল্লাশী করেও তার কোন সন্ধান পাননি।
আজ রবিবার সকাল ১০টায় ইমাম মহিউদ্দিনের গ্রামের বাড়িতে জানাযার নামাজ শেষে তার দাফন সম্পন্ন হবে। এ বিষয়ে ডাক্তার বজলুর রহমান জানান, আমি চিকিৎসায় কোন অবহেলা করেনি। পর্যাপ্ত পরিমাণ চিকিৎসা দিয়েছি।
এদিকে ইমাম সাহেবের চিকিৎসার অবহেলার অভিযোগ এনে হাসপাতালে ভাংচুরের ঘটনায় একটি জিডি করা হয়েছে। হাসপাতালের ভারপ্রাপ্ত তত্বাবধায়ক ডাঃ কায়সার রহমান জিডি দায়ের করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com