বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

বানিয়াচংয়ের বলাকীপুরে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে আহত অর্ধশত

  • আপডেট টাইম মঙ্গলবার, ১ নভেম্বর, ২০১৬
  • ৭৭১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচংয়ে সাবেক ও বর্তমান দুই ইউপি চেয়ারম্যানের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষে অর্ধশতাধিক লোক আহত হয়েছে। গতকাল সোমবার দুপুরে বানিয়াচং-হবিগঞ্জ সড়কের রতœা বাজারে দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে। গুরুতর আহতদের হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এলাকাবাসী সুত্র জানায়, গত ১ বছর পূর্বে সুবিদপুর ইউনিয়নের চেয়ারম্যান বলাকীপুর গ্রামের আবুল কাশেম চৌধুরীর পক্ষের সজলু মিয়া হবিগঞ্জ থেকে ইমা গাড়ি যোগে বাড়ি যাচ্ছিলেন। তিনি রতœা বাজারে নেমে ভাড়া ৫ টাকা কম প্রদান করেন। এ সময় ইমা চালক রিপন আরো ৫ টাকা দাবী করেন সজলু’র নিকট। এ নিয়ে উবয়ের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। এ সময় সাবেক ইউপি চেয়ারম্যান শরীফ উল্লাহর পক্ষের অপর ইমা চালক জয়েল মিয়া ইমা চালক রিপনের পক্ষ নিলে মোহাম্মদ শরীফ উল্লাহ এবং আবুল কাশেম চৌধুরীর লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এর পর থেকে একাধিক হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে এডঃ আব্দুল মজিদ খান এমপি গত শনিবার উভয় পক্ষের মুরুব্বীদের নিয়ে বৈঠক করেন। এতে উভয় পক্ষের মুরুব্বীরা বিরোধ মিমাংসার একমত পোষন করেন। পরে আলোচনাক্রমে আব্দুল মজিদ খান এমপি শালিসের তারিখ নির্ধারণ করবেন বলেন জানান। এবং পরিস্থিতি শান্ত রাখতে উভয় পক্ষের মুরুব্বীদের দায়িত্ব প্রদান করেন।
এদিকে গতকাল সোমবার সকাল ১০ টার দিকে শরীফ উল্লাহর পক্ষের সিএনজি চালক মোস্তফা আলী তার সিএনজি নিয়ে রতœা বাজারে আসেন। এ সময় আবুল কাশেম চৌধুরীর পক্ষে লোকজন তাকে মারধর করে। এর জের ধরে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে রতœা বাজারে সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় ১ ঘন্টা সংঘর্ষ চলাকালে বানিয়াচং থানা পুলিশ ঘটনাস্থলে এসে স্থানীয় মুরুব্বীদের সহায়তায় সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ৫০ জন আহত হয়।
মোস্তফা আলী, নুরুল আমিন, সাজিদ মিয়া, আবুল মিয়া, হিরাজ মিয়া, এংরাজ মিয়া, আব্দুল আলী, সাইদুল আমিন, নোমান মিয়া, আব্দুর রহমান ও তজম্মুল ইসলামকে গুরুতর অবস্থায় হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ব্যাপারে বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অমূল্য কুমার চৌধুরী জানান, বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। ফের সংঘর্ষের আশংকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com