বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

হবিগঞ্জ বিআরটিএ কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের

  • আপডেট টাইম রবিবার, ২৪ জুলাই, ২০১৬
  • ৪৯৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ভূয়া এফিডেভিটের মাধ্যমে মোটর সাইকেলের মালিকানা দাবী এবং তথ্য সরবরাহের অভিযোগে হবিগঞ্জ বিআরটিএ কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলার অভিযুক্তরা হচ্ছে-চুনারুঘাট উপজেলার মুকিপুর গ্রামের ছাবু মিয়ার পুত্র আহাদ মিয়া, দক্ষিণ হাতুন্ডা গ্রামের মৃত সম্ভু দাসের পুত্র দীপক দাস, বড়াইল গ্রামের তারা মিয়ার পুত্র সালেহ আহমদ, বিআরটিএ এর সহকারী পরিচালক হাবিবুর রহমান ও অফিস সহকারী আব্দুল কাইয়ূম। এদিকে সৃষ্ট ঘটনাটি নিষ্পত্তির লক্ষ্যে একাধিকবার সালিশের আয়োজন করা হলেও অভিযুক্তরা এতে উপস্থিত না হওয়ায় বিষয়টি সমাধার করা সম্ভব হচ্ছে না।
চুনারুঘাট উপজেলার টেকেরঘাট (কেদারাকোট) গ্রামের সুরুজ আলীর পুত্র জিয়াউল হক জিয়া মামলায় উল্লেখ করেন, ২০১৪ সালের ২৫ মে বাজাজ কোম্পানীর একটি মোটর সাইকেলটি তিনি ক্রয় করেন। পরে মোটর সাইকেলটির রেজিষ্ট্রেশনের জন্য হবিগঞ্জ বিআরটিএ’ (বাংলাদেশ রোড ট্রানস্ফোর্ট অথরটি) অফিসে কাগজপত্র জমা দেন। পরবর্তীতে জিয়াউল হক জিয়াকে মোবাইলে মেসেজের এর মাধ্যমে মোটর সাইকেলের নাম্বার প্লেট ২১ অক্টোবর নেয়ার জন্য অফিস থেকে জানানো হয়। সে অনুযায়ী জিয়া তার কাগজপত্র নিয়ে নাম্বার প্লেট নেয়ার জন্য ২১ অক্টোবর হবিগঞ্জ বিআরটিএ অফিসে গেলে ২৫ অক্টোবর ফিঙ্গার প্রিন্ট দেয়ার জন্য সহকারী পরিচালক হাবিব তাকে জানান। ২৫ অক্টোবর ফিঙ্গার প্রিন্ট দেয়ার পর ২৭ অক্টোবর জিয়াকে নাম্বার প্লেট দেওয়া হবে বলে বলা হয়। সে মতে ২৭ অক্টোবর জিয়া বিআরটিএ অফিসে গেলে তাকে নাম্বার প্লেট দেয়া হয়। ওই সময় আহাদ মিয়া নামে এক ব্যক্তি একটি ভূয়া এফিডেভিট প্রদর্শন করে ওই মোটর সাইকেলটির মালিকানা দাবী করে এবং জিয়াকে নাম্বার প্লেট দেয়া দাবী জানায়।
এ সময় জিয়া এবং আহাদের মোটর সাইকেলের চেসিজ এবং ইঞ্জিন নম্বর একই হওয়ায় বিআরটিএ কর্মকর্তার সন্দেহ হয়। ফলে মোটরসাইকেল দুটি তিনি থানায় হস্তান্তর করেন এবং প্লেট নাম্বার জব্দ করেন। পরবর্তীতে আহাদ মিয়া একটি ভূয়া এফিডেভিটের বলে থানা থেকে মোটর সাইকেলটি নিয়ে যায়। এ নিয়ে জিয়ার সাথে অভিযুক্তদের বিরোধ দেখা দেয়। বিষয়টি মিমাংসার জন্য একাধিক বার শালিস এর আয়োজন করলেও অভিযুক্তরা উপস্থিত না হওয়ায় বিরোধ নিষ্পত্তি হয়নি। গতকাল শনিবার আয়োজিত শালিসে জেলা পরিবহণ শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক সজিব আলী, চুনারুঘাটের ইউপি চেয়ারম্যান সৈয়দ লিয়াকত হাসান, সহ-সভাপতি কাজী মলাই মিয়া, মটর মালিক সমিতির নেতা মোঃ জিতু মিয়া, ট্রাক ও ট্রাংক লরি মালিক সমিতির সাধারণ সম্পাদক ফারুক মিয়া, জেলা শ্রমিকদলের সভাপতি ইসলাম তরফদার তনু সহ সাধারণ সম্পাদক এসএম ফারুক, শ্রমিক নেতা লাল মিয়াসহ বিশিষ্ট মুরুব্বীগণ উপস্থিত ছিলেন। কিন্তু আহাদ সহ অভিযুক্তরা উপস্থিত না হওয়ায় বিষয়টি অমিমাংসিতই থেকে যায়।
উল্লেখ্য, অভিযুক্ত সালেহ আহমদ এর বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মোটর সাইকেল চুরির মামলা রয়েছে বলে জানা গেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com