বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

অফিসে অনিয়ম ও অব্যবস্থাপনা ॥ মাধবপুরে ভূমি কর্মকর্তাসহ কর্মচারীদের গণবদলী

  • আপডেট টাইম বুধবার, ১৩ জুলাই, ২০১৬
  • ৪৭৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ অনিয়ম ও অব্যবস্থাপনার অভিযোগে মাধবপুর উপজেলার সহকারী কমিশনার ভূমি মোঃ রফিকুল ইসলামসহ সকল কর্মকর্তা ও কর্মচরীকে তাৎক্ষনিক ভাবে বদলী করা হয়েছে। মঙ্গলবার সকালে সিলেট বিভাগীয় কমিশনার মোঃ জামাল উদ্দিন আহম্মেদ এক আদেশ সহকারী কশিশনার (ভূমি)কে মাধবপুর থেকে সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলায় বদলী করেন। একই দিন হবিগঞ্জের জেলা প্রশাসক সাবিনা আলম ওই অফিসের সার্ভেয়ার মোঃ মানিক মিয়া, কর্মকর্তা কর্মচারী মোঃ জিয়াউর রহমান, মোঃ তজমুল হক, সুধাবিন্দু দাস, মোঃ আব্দুল বারিক, সফিকুল আলম মোল্লা, হরিমোহন সরকারকে তাৎক্ষনিক বদলীর আদেশ দেন।
অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ রোকন উদ্দিন জানান-গত সোমবার সিলেট বিভাগীয় কমিশনার মোঃ জামাল উদ্দিন আহম্মেদ মাধবপুর উপজেলারা ভূমি অফিস পরিদর্শনে আসেন। পরিদর্শনকালে তিনি দেখতে পান ভূমি সংক্রান্ত বিভিন্ন অভিযোগ নিষ্পত্তি না করে দীর্ঘদিন পর্যন্ত ফেলে রাখা হয়ে। যার ফলে সাধারণ মানুষ চরম ভোগান্তিতে পড়েন। এ অবস্থায় বিভাগীয় কমিশনার অসন্তোষ প্রকাশ করেন। পরে মঙ্গলবার সহকারী কমিশনার ভূমি মোঃ রফিকুল ইসলামকে তাৎক্ষনিক ভাবে সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলায় বদলী করা হয়।
একটি সূত্র জানায়, মাধবপুর উপজেলায় বিভিন্ন শিল্প-প্রতিষ্টান গড়ে উঠায় একটি প্রভাবশালী ভূমি দালাল গড়ে উঠে। ওই দালালদের মাধ্যমে ভূমি অফিসের এমএলএসএস থেকে শুরু করে প্রায় সকল কর্মকর্তা কর্মচারী নামজারী, পর্চা, ভূমি সংক্রান্ত সকল কার্যক্রম পরিচালনা করতেন। দালাল ব্যতিত সাধারণ মানুষ ওই অফিসে কোন কাজ করতে পারতেন না। আর উপজেলা সদর থেকে প্রায় ১০ কিলোমিটার দুরে ভূমি অফিস অবস্থিত হওয়ায় কর্মকর্তা কর্মচারীরা অফিস করতেন খেয়াল খুশি মতো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com