শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

গফল খেলার সম্ভাবনাময় তারকা হবিগঞ্জের ছেলে আফনান মাহমুদ

  • আপডেট টাইম শুক্রবার, ২৪ জুন, ২০১৬
  • ৪৫৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ গলফকে বলা হয় পৃথিবীর সবছেয়ে দামী এবং বড় লোকদের খেলা। বাংলাদেশের মত দেশে এই খেলায় সফল হওয়ার কথা কেউ চিন্তাও করত না। কিন্তু বর্তমানে ছিদ্দিকুর রহমানের মাধ্যমে গলফ খেলায়ও সারা বিশ্বে আলোচনা হয় বাংলাদেশের নাম। ছিদ্দিকুর রহমানের দেখানো পথে আগামী দিনে গলফে আরেক তারকা পেতে যাচ্ছে বাংলাদেশ। আর এই সম্ভাবনাময় খেলোয়াড়টি হলেন হবিগঞ্জের সন্তান আফনান মাহমুদ চৌধুরী। বয়স মাত্র ১৭ হলেও দেশ বিদেশে সফলতা পেতে শুরু করেছেন তিনি। এবার তার সুযোগ হয়েছে বিশ্ব সেরা গলফার টাইগার উডসদের মত খেলোয়াড়দের কোচের সানিধ্য পাওয়ার। মার্কিন মুল্লুকেও তাকে নিয়ে আলোচনা চলছে এখন নিয়মিত। বিশেষ করে প্রবাসীরা আফনান মাহমুদের সফলতায় উ”ছশিত।
হবিগঞ্জের বাহুবল উপজেলার পশ্চিম ভাদেশ্বর গ্রামের চৌধুরী বাড়ীর মেজর মাহমুদ চৌধুরীর সন্তান আফনান বাবার হাত ধরে মাত্র ৪ বছর বয়সেই গলফ ক্লাব হাতে নেন। কুর্মিটোলা গলফ একাডেমীর ছাত্র আফনান ইতোমধ্যে অনেক শিরোপা অর্জন করেছে চীন, মালয়েশিয়া, থাইল্যান্ড এবং ইংল্যান্ডের বিভিন্ন টুর্ণামেন্টে। তার এই সফলতায় একমাত্র বাংলাদেশী হিসাবে আমেরিকার গলফ একাডেমীতে সুযোগ পেয়েছেন প্রশিক্ষনের। আমেরিকার ফোরিডায় অবস্থিত একাডেমীতে এক মাসের প্রশিক্ষণ শুরু হয়েছে ২০ জুন। বিশ্ব সেরা গলফার টাইগার উডস ও বিশ্বের আলোচিত এবং চ্যাম্পিয়ন গলফারদের সাবেক প্রশিক্ষক এর অধীনে প্রশিক্ষণ নিয়ে নিজেকে আরও শানিত করবেন এই প্রত্যাশা তার। এ ব্যাপারে দেশবাসীর দোয়া কামনা করে আফনান।
আফনান প্রশিক্ষণ শেষ করে নিউ ইয়র্কে তার ফুফা যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা সমিতি ইনক এর সাধারণ সম্পাদক সৈয়দ নোমানের বাসায় কিছুদিন থেকে সেখানকার স্থানীয় টুর্ণামেন্টেও অংশগ্রহন করেবে। সৈয়দ নোমান জানান, আফনান খেলাধুলার পাশাপাশি একজন মেধাবী ছাত্রও। সে এবছর বৃটিশ স্কুল সাউথ ব্রিজ থেকে ও লেভেল পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com