বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

বাহুবলে জলাশয়ে পোনা অবমুক্তকরণ প্রকল্পের অর্থ হরিলুটের অভিযোগ

  • আপডেট টাইম শুক্রবার, ১৭ জুন, ২০১৬
  • ৩৬৫ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে উন্মুক্ত জলাশয়ে বিল নার্সারী স্থাপন ও পোনা অবমুক্তকরণ প্রকল্পের প্রায় ৩ লাখ টাকা হরিলুট হয়েছে বলে অভিযোগ উঠেছে। লুটের অর্থ ভাগ-বন্টন নিয়ে সংশ্লিষ্টদের মাঝে চলছে টানাপোড়েন। বিগত অর্থবছরেও অনুরূপ লুটপাটের প্রস্তুতি চলাকালে বরাদ্দ বাতিল করা হয়।
সংশ্লিষ্ট সূত্র জানায়, মৎস্য অধিদপ্তর বিগত ২৫ এপ্রিল এক পত্রে উন্মুক্ত জলাশয়ে বিল নার্সারী স্থাপন এবং পোনা অবমুক্তকরণ প্রকল্পের আওতায় বাহুবল উপজেলার সাকুয়া, পাইক্কা ও তিন কোন্দিয়া বিলে পোনা মাছ অবমুক্তকরণের লক্ষ্যে ৩ লাখ টাকা বরাদ্দ প্রদান করে। চলতি মাসের প্রথম দিকে উক্ত প্রকল্প বাস্তবায়নের নামে উপজেলা মৎস্য অফিসার মোহাম্মদ আলম-এর নেতৃত্বে স্থানীয় কথিপয় সরকার দলীয় নেতাকর্মীর সহযোগিতায় একটি বিলে সামান্য কিছু পোনা অবমুক্ত করার মাধ্যমে ফটোসেশন সম্পন্ন করা হয়। অবশিষ্ট প্রায় পৌণে ৩ লাখ টাকা দু’টি প্রতিষ্ঠানের নামে বিল-বাউচার দেখিয়ে উত্তোলন করে লুটপাট করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ব্যাপারে যোগাযোগ করা হলে, উপজেলা মৎস্য অফিসার মোহাম্মদ আলম বলেন, লুটপাটের বিষয়টি সঠিক নয়। সরকারের নীতিমালা মেনেই পোনা অবমুক্ত করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com