বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

বাহুবলে শচীঅঙ্গন ধাম মন্দিরে চারদিন ব্যাপী উৎসব শুরু আজ

  • আপডেট টাইম শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৬
  • ৩৯৪ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি \ শ্রী চৈতন্য মহাপ্রভুর মাতুলালয় শচীঅঙ্গন ধাম মন্দিরের ৩৫তম বার্ষিক অনুষ্ঠান আজ শনিবার থেকে শুরু হচ্ছে। চারদিনব্যাপী এ অনুষ্ঠানে নামযজ্ঞানুষ্ঠান ছাড়াও শ্রীমন মহাপ্রভুর বিশেষ পূজা অর্চনা ও বিনোদনমূলক অনুষ্ঠান উদযাপিত হবে। আগামী ২৩ ফেব্র“য়ারি রাতে বসন্ত উৎসবের মধ্য দিয়ে এবারের উৎসব শেষ হবে। শ্রীশ্রী শচীঅঙ্গন ধাম মন্দিরটি বাহুবল উপজেলার জয়পুর গ্রামে অবস্থিত। এটি চৈতন্য মহাপ্রভুর মামার বাড়ি। আর মহাপ্রভুর পিত্রালয় সিলেটের গোলাপগঞ্জ উপজেলাধীন ঢাকা দক্ষিণে।
উলে­খ্য, শ্রী চৈতন্য মহাপ্রভুর ১৪তম বংশধর বর্তমানে ঢাকা দক্ষিণ ও শিলচরে বাস করছেন। আর তার মামার বাড়ির লোকজন পশ্চিমবঙ্গের নবদ্বীপ এবং মায়াপুরে রয়েছেন। শ্রীশ্রী শচীঅঙ্গন ধামের বার্ষিক অনুষ্ঠানের মধ্যে রয়েছে ২০ ফেব্র“য়ারি ভোরে বেদমন্ত্র পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু। এরপর পদাবলি কীর্তন। দুপুরে প্রফেসর নিখিল ভট্টাচার্য্য রচিত গ্রন্থ ‘কথা মন্দাকিনী’র মোড়ক উন্মোচন। সন্ধ্যায় সুনীতি সিনহার একক সঙ্গীতানুষ্ঠান এবং নাটক  ‘নামের মাহাত্ম্য’। রাত ১০টায় ষোড়শ প্রহরব্যাপী একনাম কীর্তনের অধিবাস। ২১ ও ২২ ফেব্র“য়ারি ষোড়শ প্রহরব্যাপী একনাম কীর্তন। পাশাপাশি ২২ ফেব্র“য়ারি ভক্তরা দুপুরের মধ্যে শ্রী চৈতন্য মহাপ্রভুকে ভোগ দিতে পারবেন। প্রনামী ১৫১ টাকা। পরে এদিনই মহাপ্রসাদ বিতরণ করা হবে। ২৩ ফেব্র“য়ারি দুপুরে পদাবলি কীর্তন এবং সন্ধ্যা ৭টায় বসন্ত উৎসব উদযাপিত হবে। এদিকে, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ এবং পূজা উদযাপন পরিষদ বাহুবল উপজেলা শাখা অনুষ্ঠানকে সফল ও সুন্দর করার জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন। এছাড়া অনুষ্ঠানে নিরাপত্তার জন্য প্রশাসনের প্রতি আহবান জানানো হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com