শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে ডাঃ আব্দুল্লাহ’র চেম্বারে ইনজেকশন দিয়ে বাড়ি ফিরে শিশু মৃত্যুর ॥ এলাকায় তোলপাড়

  • আপডেট টাইম শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৫
  • ৯৭৪ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ শহরে ডাক্তারের চেম্বার থেকে ইনজেকশন দিয়ে বাড়িতে পৌছার পর শিশু রোমানা বেগমের মৃত্যুর ঘটনায় এলাকায় তোলপাড় শুরু হয়েছে। এ ঘটনায় নিহত শিশু’র গ্রামের লোকজন ডাক্তারের চেম্বার নতুন বাজারস্থ মেডিসিন কর্ণার ফার্মেসীর সামনে হট্রগোল করেন। পরে স্থানীয় লোকজন তাদেরকে শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন। ঘটনাটি ঘটেছে গতকাল শুক্রবার দুপুরে ডাক্তার আব্দুল্লাহ এর চেম্বারে।
স্থানীয় সুত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের পুর্ব জাহিদপুর গ্রামের শাহাদৎ মিয়ার শিশু কন্যা রোমানা বেগম (৫) দীর্ঘদিন ধরে পা ফুলা রোগে ভোগছেন। প্রায় মাস খানেক আগে নবীগঞ্জ শহরস্থ মেডিসিন কর্ণার ফার্মেসীর চেম্বারে নবীগঞ্জের প্রাক্তন টিএইচও ডাক্তার মোঃ আব্দুল্লাহকে দেখালে তিনি ব্যবস্থাপত্র দেন। কয়েক’দিন ঔষধ খাওয়ার পরই শিশুর অভিভাবকগণ তাকে বনাজি চিকিৎসা করান। গত ক’দিন ধরে শিশুটির শারিরিক অবস্থার অবনতি ঘটলে গতকাল শুক্রবার দুপুরে পুণরায় তাকে ডাক্তার আব্দুল্লাহ’র কাছে নিয়ে আসেন। শিশুর অবস্থা খারাপ দেখে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। সাথে একটি ব্যবস্থা পত্র লিখে দেন। উক্ত ব্যবস্থা পত্র অনুযায়ী মেডিসিন কর্ণার ফার্মেসীর ব্যবসায়ী ভুবন বাবু এক্সিফিন (সেফট্রিয়াক্সোন) ১ গ্রাম আইভি ইনজেকশন পুশ করে রোগী শিশুটি বিদায় করেন। নবীগঞ্জ থেকে রিক্সা যোগে গ্রামের বাড়ি জাহিদপুরে পৌছার পর পরই শিশুটি মৃত্যুর কোলে ঢলে পড়ে। এ ঘটনায় গ্রামে উত্তেজনা দেখা দেয়। মৃত শিশুর পরিবার এবং গ্রামের উত্তেজিত লোকজন মৃত্যুর কারন জানতে ডাক্তারের চেম্বারে আসলে ফার্মেসীর মালিকের সাথে তাদের বাদানুবাদের সৃষ্টি হয়। এক পর্যায়ে হট্রগোলের সৃষ্টি হলে স্থানীয় লোকজন পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। শিশুটির পরিবার ও গ্রামবাসীর দাবী ওই ইনজেকশনের কারনেই শিশুটির মৃত্যু হয়েছে।
এ ব্যাপারে ডাক্তার মোঃ আব্দুল্লাহ’র সাথে যোগাযোগ করলে তিনি বলেন, চিকিৎসা মানুষকে ভাল করার জন্য। এরপরও কিছু কিছু রোগীকে অবস্থা দেখে রেফার করতে হয়। তিনি জানান, ওই শিশু দীর্ঘদিন ধরে সেনোরাইটি (বরন) রোগে ভোগছে। প্রায় ১ মাস আগে তার চিকিৎসা দিয়েছিলেন। এর মাঝে তারা বনাজি চিকিৎসাও করিয়েছে। শুক্রবার তার চেম্বারে শিশুটিকে নিয়ে আসলে তার অবস্থা খারাপ দেখে সিলেট যেতে বলেন। কিন্তু রোগীর অভিভাবকদের চাপের কারনে চিকিৎসা দেন। ওই ইনজেকশনে শিশুর মৃত্যু ঘটতে পারে না। এক প্রশ্নের জবাবে বলেন, প্রয়োজনে ওই ইনজেকশন সকল বয়সের মানুষকে দেয়া যেতে পারে। বয়সের ধরাবাধা নিয়ম নেই। অপর একটি সুত্রে জানায়, অনেক সময় এ সব ইনজেকশনের ক্ষেত্রে রোগীর শরীরে এ্যালার্জি থাকলে সাইড এপেক্ট হতে পারে। যা মৃত্যুর কারন হয়ে দাড়ায়। তবে রোগীর সব দিক বিবেচনা করেই ইনজেকশন দেয়া উচিৎ বলে মনে করেন অন্যান্য চিকিৎসকরা। আবার কেউ কেউ বলেছেন, ইনজেকশন নয় রোগের কারনেও শিশুর মৃত্যু ঘটতে পারে। এদিকে শিশু রোমানা বেগমের মৃত্যু নিয়ে শহরে তোলপাড়ের সৃষ্টি হয়েছে। এছাড়া শিশুটির পরিবার তড়িগড়ি করে রোমানা বেগমের লাশ দাফন করেছে বলেও অভিযোগ রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com