শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জে দলিত হরিজন ও বেদে সম্প্রদায়ের জীবনমান উন্নয়নে প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৪ মে, ২০১৫
  • ৩৪৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলায় দলিত জনগোষ্ঠী ৬৭ হাজার ৩৫৮ জন। হরিজন জনগোষ্ঠীর সংখ্যা ১৭ হাজার ৬৭৭জন এবং বেদে জনগোষ্ঠীর সংখ্যা ৪৭৫জন। এই ৮৫ হাজার ৫১০ জনের মধ্যে ৯৫ শতাংশই নিরক্ষর বা অশিক্ষিত। দারিদ্র সীমার নিচে বসবাস এই জনগোষ্ঠী সমাজের শুদ্ধতা রক্ষায় কাজ করলেও তারা ঘৃণ্য ও বৈষম্যের শিকার। এই বঞ্চিত জনগোষ্ঠীর মান উন্নয়নে সরকারের সমাজ কল্যাণ মন্ত্রণালয় বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে। এরই অংশ হিসাবে তাদের জন্য হবিগঞ্জে আয়োজন করা হয়েছে ড্রাইভিং, মোবাইল ফোন সার্ভিসিং এবং মৎস্য ও পশুপালন প্রশিক্ষণ। ৫০দিন ব্যাপি এই প্রশিক্ষণে অংশ নিচ্ছেন ৫০জন অনগ্রসর জনগোষ্ঠীর যুবক।
গতকাল বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন হবিগঞ্জের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন। জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক মো. সুয়েব হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, এডিএম শাহিনা ফেরদৌসী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com