বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

গোপায়া ইউনিয়নে ‘স্থায়ী কমিটির ভূমিকা’ শীর্ষক দিনব্যাপী-কর্মশালা অনুষ্ঠিত

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৪ ডিসেম্বর, ২০১৪
  • ৩৭৯ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ কার্যকর, স্বচ্ছ ও জবাবদিহিমূলক প্রতিষ্ঠান হিসেবে ইউনিয়ন পরিষদকে গড়ে তোলার ক্ষেত্রে স্থায়ী কমিটির গুরুত্ব¡ উপলদ্ধি করে কমিটির সদস্যরা যাতে নিজ নিজ কমিটিকে কার্যকর ও সক্রিয় করার ক্ষেত্রে ভূমিকা পালন করে তার জন্য তাদের ক্ষমতায়িত ও অনুপ্রাণিত করা লক্ষ্যে গতকাল গতকাল হবিগঞ্জ জেলার সদর উপজেলার গোপায়া ইউনিয়ন পরিষদের স্থায়ী কমিটির ভূমিকা বিষয়ক দিনব্যাপি কর্মশালা অত্র ইউনিয়নের হল রুমে অনুষ্ঠিত হয়।
ইউনিয়ন পরিষদের আয়োজনে ও দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর পরিচালনায় ব্র্যাকের অর্থায়নে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান চেীধুরী মিজবাউল বারী লিটন। কর্মশালায় ইউনিয়ন পরিষদ এর সচিব, সকল ইউপি সদস্য, ইউনিয়ন পরিষদের স্থায়ী কমিটির সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন। কর্মশালা পরিচালনা করেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর সিলেটের আঞ্চলিক সমন্বয়কারী তুহিন আলম ও জেলা সমন্বয়কারী খান মুহাঃ মুজাহীদ ইবনে হাবীব। কর্মশালায় স্থায়ী কমিটি কি এবং স্থায়ী কমিটি কার্যকর থাকলে পরিষদ কি কি উপকার পাবে, ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ অনুযায়ী স্থায়ী কমিটি গঠনের বাধ্যবাধকতা কি এবং কতটি ও কি কি স্থায়ী কমিটি গঠনের নির্দেশনা আছে, স্থায়ী কমিটি গঠন প্রক্রিয়া, ক্ষমতা ও কর্মপরিধি, প্রত্যেক কমিটি তাদের নিজ নিজ কার্যাবলী চিহ্নিত, কমিটির সভা এবং সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়া, ওয়ার্ড সভা এবং ইউনিয়নের দীর্ঘ মেয়াদী পরিকল্পনা প্রনয়নে স্থায়ী কমিটির ভূমিকা বিষয়ে আলোচনা করা হয়। কর্মশালা শেষে একটি কর্মপরিকল্পনা প্রনয়ণ করা হয়। কর্মশালার শুরুতে শুভেচ্ছা বক্তব্যে দি হাঙ্গার প্রজেক্ট এর জেলা সমন্বয়কারী  খান মুহাঃ মুজাহীদ ইবনে হাবীব বলেন, এখন খেকে যদি নিয়ম অনুযায়ী স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয় তবে জনগনের অংশগ্রহন বাড়বে এমনকি সুশাসন নিশ্চিত হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com