মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

আগামী ১৫ ও ১৬ সেপ্টেম্বর শাহজালাল (রঃ) পবিত্র ওরস

  • আপডেট টাইম রবিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৪
  • ৩৭৭ বা পড়া হয়েছে

জালাল উদ্দিন রুমী, শায়েস্তাগঞ্জ থেকে ॥ প্রতি বছরের ন্যায় এবারো সিলেটে হযরত শাহজালাল (রঃ) মাজারের ৬৯৫তম পবিত্র বার্ষিক ওরস আগামী ১৯ ও ২০ জিলক্বদ মোতাবেক ১৫ ও ১৬ সেপ্টেম্বর (সোম ও মঙ্গলবার) অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে সব প্রস্তুতি সম্পন্ন করেছে মাজার কর্তৃপক্ষ। ওরস পালনের কর্মসূচির মধ্যে ১৪ সেপ্টেম্বর বাদ মাগরিব থেকে পশু জবাই, ১৫ সেপ্টেম্বর সকাল নয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত মাজারে গিলাফ ছড়ানো। রাতে শব্বিনা খতম, কোরান খানি ও রাত দুইটা পর্যন্ত জিকির আজকার। এরপর ভক্তিমূলক গজল, রাত তিনটায় আখেরি মোনাজাত শেষে ১৬ সেপ্টেম্বর ভোরে শিরনি বিতরণ করা হবে। ওরসের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে মাজার কমিটির পক্ষ থেকে ১৬টি সিসি ক্যামেরা বসানো হয়েছে। এছাড়া পুলিশের পক্ষ থেকেও আলাদাভাবে আরো ৫/৬টি সিসি ক্যামেরা বসানো হবে। থাকবে মাজার কর্তৃপক্ষের আড়াই হাজার নিরাপত্তা কর্মী। সেই সঙ্গে তাৎক্ষণিক চিকিৎসা সেবার জন্য থাকবে একটি মেডিকেল টিম। পাশাপাশি দমকল বাহিনী, বিদ্যুৎ বিভাগের দুটি টিম সার্বক্ষণিক উপস্থিত থাকবে। মাজারের ওরস নিয়ন্ত্রণ কক্ষ থেকে সবকিছু পরিচালিত হবে।
এছাড়াও ওরসে আগতদের স্বাগত জানাতে সিলেটের বিভিন্ন মোড়ে তোরণ তৈরি করা হয়েছে। বিভিন্ন পর্যটন এলাকায়ও নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। ওরস শেষে আগতরা যেন পর্যটন নগরী সিলেটের বিভিন্ন স্থানে ভ্রমণ করতে পারেন, এ কারণে পর্যটন এলাকার নিরাপত্তাও জোরদার করা হয়েছে। সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ জানান, মাজারের নিরাপত্তায় সাড়ে সাত শতাধিক পুলিশ দুই ভাগে বিভক্ত হয়ে দায়িত্ব পালন করবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com