বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রিচি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুর রহিম আর নেই চাকুরীতে কোটা বাতিলের দাবিতে শায়েস্তাগঞ্জে মহাসড়ক অবরোধ আশ্রয়ণ প্রকল্পে খাবার বিতরণ করলেন এমপি আবু জাহির লন্ডনে মিসিগান হবিগঞ্জ এসোসিয়েশনের সাবেক সভাপতি শাহীন আহমেদের সাথে যুক্তরাজ্যে মতবিনিময় অনুষ্টিত পবিত্র আশুরা আজ কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র উদ্যোগে ”দুর্যোগ ব্যবস্থাপনা ও জরুরী স্বাস্থ্যসেবা বিষয়ক কর্মশালা” অনুষ্ঠিত ৩৯ বছরের বর্ণাঢ্য শিক্ষকতার ইতি টেনে অরবিন্দের অশ্রুসিক্ত বিদায় বাহুবলে সড়ক দুর্ঘটনায় ২ যুবক গুরুতর আহত ॥ সিলেট প্রেরণ সকলের সহযোগিতায় পরিবেশবান্ধব শহর গড়ে তোলবো-পৌর মেয়র সেলিম চুনারুঘাটে সিসিমপুর প্রকল্পের সমাপ্তিকরণ কর্মশালা অনুষ্টিত

চুনারুঘাটে আরও ৭১টি পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘর

  • আপডেট টাইম মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ১৮ বা পড়া হয়েছে
Exif_JPEG_420

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পঞ্চম পর্যায়ের (২য় ধাপের) জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে স্থানীয় ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বিকেলে উপজেলা পরিষদ সভাকক্ষে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্লাবন পালের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা আক্তার। তিনি সাংবাদিকদের জানান, উপজেলার পানছড়ি আশ্রয়ণ প্রকল্পের পুরাতন ৭১টি ঘর ভেঙ্গে নতুন করে নির্মানের কাজ চলছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কাজের শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রেস ব্রিফিং অনুষ্টানে উপস্থিত ছিলেন- চুনারুঘাট প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ কামরুল ইসলাম, বর্তমান সভাপতি মোঃ জামাল হোসেন লিটন, সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি মো: নুরুল আমিন, সাংবাদিক ইসমাইল হোসেন বাচ্চু, মো: হাছান আলী, মুহিদ আহমেদ চৌধুরী, মো: ফারুক মাহমুদ, কাজী মাহমুদুল হক সুজন, মো: নুর উদ্দিন সুমন, ওয়াহিদুল ইসলাম জিতু, আব্দুল হাই প্রিন্স, এম এস জিলানী আখনজী সহ স্থানীয় বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
প্রেস ব্রিফিং এ নির্বাহী কর্মকর্তা আরও জানান, হবিগঞ্জে ১১ জুন গৃহহীন পরিবারের মাঝে ঘর বরাদ্দের মাধ্যমে হবিগঞ্জ জেলাকে সম্পূর্ণভাবে ভূমিহীনমুক্ত ঘোষণা করা হবে। তিনি আরোও জানান, ইতোমধ্যে আশ্রয়ণ প্রকল্পের ১ম, ২য়, ৩য়, ৪র্থ ও ৫ম পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে গৃহ বরাদ্দ প্রদান করা হয়েছে। এর মাধ্যমে ১ম ধাপে চুনারুঘাট বানিয়াচং, নবীগঞ্জ সহ ৩টি উপজেলা গত ২২ মার্চ ২০২৩ সালে ভূমিহীনমুক্ত ঘোষণা করা হয়। প্রেস ব্রিফিংয়ে ইউএনও আয়েশা আক্তার বলেন, প্রধানমন্ত্রীর তাঁর এ ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে ২ শতাংশ খাসজমি বন্দোবস্ত প্রদানপূর্বক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে একক গৃহ নির্মাণের মাধ্যমে পুনর্বাসনের লক্ষ্যে হবিগঞ্জ জেলায় মোট ৩ হাজার ২‘শ ৮৬ ও পরে আরো ৫০টি ঘরসহ ৩ হাজার ৩‘শ ৩৬টি গৃহহীন পরিবারকে পুনর্বাসনের জন্য আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে গৃহ নির্মাণের জন্য বরাদ্দ প্রদান করেন।
মুজিববর্ষে প্রধানমন্ত্রীর অঙ্গিকার হিসেবে ভূমিহীন ও গৃহহীনমুক্ত বাংলাদেশ গড়ার ঘোষনা বাস্তবায়ন করার লক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারের অনুকূলে ২ শতক জমিসহ গৃহ প্রদানের নিমিত্ত হবিগঞ্জ জেলা প্রশাসন ১৪৭.৮৭ একর খাসজমি উদ্ধার করেছে। যার আনুমানিক বাজারমূল্য ৫৮ কোটি টাকা। উক্ত কার্যক্রম মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সাহসী পদক্ষেপের মাধ্যমেই বাস্তবায়ন সম্ভব হয়েছে। মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারের অনুকূলে গৃহ প্রদানে প্রধানমন্ত্রীর সানুগ্রহ অনুশাসন বাস্তবায়নে প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, সহকারী কমিশনারগণ অক্লান্ত পরিশ্রম করেছেন। জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনার, সিলেট নিয়মিত তদারকি করেছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা আক্তার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্লাবন পাল, উপজেলা প্রকৌশলী, আশ্রয়ণ প্রকল্পের রাস্তা, বিদ্যুৎ, পানি সরবরাহের ব্যবস্থা করায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, বিদ্যুৎ বিভাগ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, স্থানীয় সংসদ সদস্য, আইন-শৃঙ্খলা বাহিনীসহ সকল জনপ্রতিনিধি, মিডিয়া এর সদস্যদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ জানান।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com