বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিগন্যাল অমান্য করে ক্রসিংয়ে প্রবেশ ॥ লস্করপুরে ট্রেনের ধাক্কায় সিএনজি যাত্রী নিহত বানিয়াচং হাসপাতালে সরকারি নিয়ম ভঙ্গ করে রোগীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় বাজেট অধিবেশনের বক্তব্যে এমপি আবু জাহির ॥ দেশের মানুষ এখন ‘গরীব বাঁচানোর বাজেট’ শ্লোগানে আনন্দ-উল্লাস করে শায়েস্তাগঞ্জে ৪ কেজি গাঁজাসহ যুবক গ্রেপ্তার জেলা ছাত্রদল সভাপতি রিংগনের মুক্তির দাবিতে নবীগঞ্জে তৌহিদ চৌধুরীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল চুনারুঘাটে ৬ বছরের ব্যবধানে দুই ভাইকে হত্যা ॥ গ্রেপ্তার ৩ বানিয়াচংয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বাস্তবায়নে সেমিনার অনুষ্টিত এমপি আবু জাহির সিঙ্গাপুরে গেছেন নবীগঞ্জে হাওরে অভিযান চেক ডিজঅনার মামলায় কাউন্সিলর পান্না গ্রেপ্তার

শচীন্দ্র কলেজের প্রতিষ্ঠাতা স্বর্গীয় শচীন্দ লাল সরকারের ৪র্থ মৃত্যু বার্ষিকী উপলক্ষে প্রতিষ্ঠানটির ২দিন ব্যাপী অনুষ্ঠানমালা

  • আপডেট টাইম শুক্রবার, ২৪ মে, ২০২৪
  • ২৪ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ শচীন্দ্র কলেজের প্রতিষ্ঠাতা বিশিষ্ট দানবীর, শিক্ষানুরাগী ও সমাজসেবক স্বর্গীয় শচীন্দ্র লাল সরকার এঁর ৪র্থ মৃত্যু বার্ষিকী উপলক্ষে ২ দিন ব্যাপী অনুষ্ঠানমালার মাধ্যমে শ্রদ্ধাভরে স্মরণ করে প্রয়াত শচীন্দ্র লাল সরকারকে।
গত ২২ মে প্রয়াত শচীন্দ্র লাল সরকার এঁর ৪র্থ মৃত্যু বার্ষিকী উপলক্ষে সকাল ১১টা ৩০ মিনিটে কলেজের প্রতিষ্ঠাতার বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধার্ঘ অপর্ণ করেন কলেজের গভর্ণিং বডির সভাপতি, সদস্য ও ছাত্র শিক্ষক কর্মচারীগণ। এরপর কলেজ শিক্ষক মিলনায়তনে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। মিলাদ মাহফিল শেষে কলেজ অধ্যক্ষ, ছাত্র শিক্ষক কর্মচারীসহ শচীন্দ্র পরিবারের সদস্যগণ প্রতিষ্ঠাতার নিজস্ব বাসভবন ঘাটিয়া এলাকায় শচীন্দ্র লাল সরকার এঁর সহধর্মিণীকে সমবেদনা জ্ঞাপন করেন।
অনুষ্ঠানমালার দ্বিতীয় দিন সকাল ১১টায় শচীন্দ্র লাল সরকার এঁর ৪র্থ মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা ও স্মরণসভার আয়োজন করা হয়। আলোচনা ও স্বরণসভার শুরুতে প্রয়াতের আত্মার শান্তি কামনায় ১ মিনিট দাঁড়িয়ে নিরবাতা পালন করা হয়। এরপর পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন সহাকারি অধ্যাপক রাফিউল হক খান পাঠান এবং পবিত্র গীতা থেকে পাঠ করেন প্রভাষক বিদুর কান্তি দাশ।
কলেজ অধ্যক্ষ আবু সিরাজ মো. মুনিরুল ইসলাম এর সভাপতিত্বে ও প্রভাষক সুকান্ত গোপ এর সঞ্চালনায় স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের গর্ভর্ণিং সভাপতি মোঃ শরীফ উল্লাহ। মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ ও কলেজ গভর্ণিং বডির সদস্য প্রফেসর নিখিল রঞ্জন ভট্টাচার্য। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জিবি সদস্য মোঃ সজিব আলী, মীর মোঃ জয়নাল আবেদিন জিতু মিয়া। শচীন্দ্র লাল সরকার এঁর জীবনী পাঠ করেন সহকারী অধ্যাপক গৌতম সরকার। শুভেচ্ছা বক্তব্য রাখেন- মৃত্যুবার্ষিকী পালন কমিটির আহবায়ক সহকারি অধ্যাপক প্রমোদ সাহাজী, কলেজের শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন- শিক্ষক স্টাফ কাউন্সিলের সাধারণ সম্পাদক ও বাংলা বিভাগের প্রধান তরিকুল ইসলাম হারুন, সহকারী অধ্যাপক অনুপমা ভক্ত, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ লতিফ হোসেন প্রমুখ। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য প্রদান করে একাদশ শ্রেণীর রিপন আলী, হাফসা বেগম, উমমা আক্তার। স্মরণ সভায় কর্মবীর স্বর্গীয় শচীন্দ্র লাল সরকার এঁর কর্ম ও জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।
আলোচনা সভা শেষে কলেজ কতৃর্ক আয়োজিত শচীন্দ্র লাল সরকার এঁর জীবন ও কর্মের উপর রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন অতিথিগণ। অনুষ্ঠানে কলেজের শিক্ষক কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com