শুক্রবার, ১০ মে ২০২৪, ০৪:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

হবিগঞ্জ-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সুমনকে আবারো শোকজ

  • আপডেট টাইম মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০২৪
  • ৮১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হ্যান্ড বিলে জাতির জনকের ছবি ব্যবহার করায় বিধি লঙ্ঘন করার অভিযোগে হবিগঞ্জ-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সায়েদুল হক সুমনকে দ্বিতীয় বারের মত শোকজ করেছে জেলা নির্বাচন অনুসন্ধান কমিটি। হবিগঞ্জ সদর আদালতের সিনিয়র সহকারী জজ সুবজ পাল স্বাক্ষরিত একপত্রে তাকে এ শোকজ করা হয়। গত ২৭ ডিসেম্বর হবিগঞ্জ-৪ আসনের নৌকার সমর্থক আব্দুল হাই জেলা রিটার্নিং অফিসারে নিকট লিখিত অভিযোগ করেন, আসন্ন সংসদ নির্বাচনে হ্যান্ডবিলে জাতির জনক শেখ মুজিবুর রহমানের ছবি ব্যবহার করেছেন স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সাইদুল হক সুমন। যা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন। এ অভিযোগের প্রেক্ষিতে ৩১ ডিসেম্বর অনুসন্ধান কমিটি তাকে শোকজ করে আগামী ২ জানুয়ারী লিখিতভাবে শোকজের জবাব দেয়ার জন্য নির্দেশে প্রদান করা হয়েছে।
শোকজে নোটিশে উল্লেখ করা হয়, সৈয়দ সায়েদুল হক সুমন আপনি জাতীয় সংসদ নির্বাচনে ঈগল প্রতীকের একজন স্বতন্ত্র প্রার্থী। আপনাকে জানানো যাচ্ছে যে, বিগত ২৭ ডিসেম্বর জনৈক আব্দুল হাই প্রিন্স নিজেকে নৌকা প্রতীকের কর্মী ও সমর্থক দাবী করে আপনার বিরুদ্ধে জেলা রিটার্নিং কর্মকর্তার বরাবারে অভিযোগ করেন যে, আসন্ন দাদ্বশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আপনি আপনার নির্বাচনী এলাকায় বিলিকৃত পোস্টারে আইন বিরুদ্ধভাবে জাতির জনক শেখ মুজিবুর রহমানের ছবি ব্যবহার করেন। জেলা রিটার্ণিং কর্মকর্তা উক্ত অভিযোগ প্রাপ্ত হয়ে নমুনা পোস্টারসহ উক্ত অভিযোগ ৩১/১২/২৩ ইংরেজী তারিখে অত্র নির্বাচন অনুসন্ধান কমিটি নিকট উপস্থাপন করেন। নমুনা পোস্টার পর্যালোচনা করে অত্র নির্বাচনী অনুসন্ধান কমিটির নিকট প্রতিয়মান যে, রাজনৈতিক দল ও প্রার্থীর আচরনবিধি ২০০৮ এর বিধি ৭ মোতাবেক প্রার্থীর ব্যানার ও পোস্টারে নিজের ছবি ও প্রতীক ও দলীয় প্রার্থী হলে একই সাথে দল প্রধানের ছবির বাহিরে অন্য কারো ছবি ব্যবহার করা যাবে না মর্মে বিধান থাকলেও প্রার্থী জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানর ছবি ব্যবহার করে উল্লেখিত বিধি লঙ্ঘন করেছেন। এমতাবস্থায় আচরনবিধি লঙ্ঘনের বিরুদ্ধে তাকে ২ জানুয়ারি তারিখের মধ্যে নিজে অথবা প্রতিনিধির মাধ্যমে লিখিত জবাব দালিখ করার নির্দেশ প্রদান করা হলো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com