বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ শহর রণক্ষেত্র ॥ পুলিশ সাংবাদিকসহ আহত অর্ধ শতাধিক ॥ দোকান ও মোটর সাইকেল ভাংচুর তুচ্ছ ঘটনা নিয়ে বন্ধুত্বে ফাটল ॥ থুথু ফেলার জের ॥ নবীগঞ্জে জনসম্মুখে কলেজ ছাত্র তাহসিনকে ছুরিকাঘাতে হত্যা নবীগঞ্জ পৌরসভার উদ্যোগে একুশে বইমেলা ২য় দিন অতিবাহিত নারীদের খেলাধূলায় এমপি আবু জাহির এর অনুদান আজমিরীগঞ্জে বাঁধ সংস্কারে ধীর গতি ॥ কৃষকদের শঙ্কা আর ক্ষোভ হবিগঞ্জ সদর হাসপাতালের চিকিৎসা কার্যক্রম দেখে উদ্বেগ প্রকাশ করলেন মানবাধিকার চেয়ারম্যান কামাল উদ্দিন শায়েস্তাগঞ্জে হপবিস’র বার্ষিক সাধারণ সভায় ॥ বোর্ডের সভাপতি মিজানুর রহমান চকদার সচিব এমদাদুল ইসলাম সোহেল বানিয়াচংয়ে মাসিক আইন-শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত আইন-শৃংখলার উন্নয়নে সকলকে এক সাথে কাজ করতে হবে-এমপি রুয়েল হবিগঞ্জে শিশু-কিশোর চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ রাষ্ট্রপতির পুলিশ পদক পেলেন হবিগঞ্জের কৃতি সন্তান এসপি নূরুল আমীন

গণঅধিকার পরিষদের পক্ষে নির্বাচন প্রত্যাখ্যানের ঘোষণা দিয়েছেন এড. আশরাফুল বারী নোমান

  • আপডেট টাইম রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩
  • ৪৩ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ জাতীয় সংসদ নির্বাচন প্রত্যাখ্যান করেছেন গণঅধিকার পরিষদ কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক ও হবিগঞ্জ জেলার আহ্বায়ক এডভোকেট চৌধুরী আশরাফুল বারী নোমান। তিনি বলেন, গণতান্ত্রিক পন্থায় সকল দলের অংশগ্রহণে একটি অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবি এদেশের মানুষের প্রাণের দাবি। কিন্তু দুঃখজনক যে, এই দাবি আদায়ের জন্য রাজনৈতিক দলগুলো গণতান্ত্রিক পন্থায় কর্মসূচি ঘোষণা করে। ওই কর্মসূচি বাস্তবায়নের প্রাক্কালে হাজার হাজার নেতাকর্মীকে কারাবরণ করতে হচ্ছে। অপরদিকে ক্ষমতাসীন দল সম্পূর্ণ নির্লজ্জভাবে একটি প্রহসনমূলক নির্বাচন আয়োজন করেছে। এই একতরফা নির্বাচনে তারা নিজ দল থেকে স্বতন্ত্র প্রার্থী অর্থাৎ তাদের ভাষায় ডামি প্রার্থী অংশগ্রহণ করিয়ে নির্বাচনকে অংশগ্রহণমূলক দেখানোর জন্য হাস্যকর পদক্ষেপ গ্রহণ করেছে।
এই নির্বাচন সম্পূর্ণ প্রহসনমূলক অনাকাঙ্খিত এবং গণতন্ত্রের প্রতি বৃদ্ধাঙ্গুল প্রদর্শন ব্যাতিত অন্য কিছুই নয়। এই নির্বাচন থেকে রাষ্ট্র ও জনগণের কল্যাণে কোনো ইতিবাচক কিছু বেরিয়ে আসবে না। সর্বোপরি আইনশৃঙ্খলার নামে জনগণকে গণতান্ত্রিক প্রক্রিয়ায় মত প্রকাশের নিমিত্তে কথা বলার কোনো সুযোগ না দেওয়ায় তফসিলকৃত আয়োজনকে গণতন্ত্রের ভাষায় নির্বাচন বলার কোনো অবকাশ নেই। আমরা প্রহসনের এ নির্বাচন প্রত্যাক্ষান করেছি। এই প্রহসন থেকে উদ্ভূত যাবতীয় দায়দায়িত্ব একক ভাবে আওয়ামীলীগের উপরই বর্তাবে।
গতকাল গণঅধিকার পরিষদ হবিগঞ্জ সদর উপজেলার এক মতবিনিময় সভায় এ ঘোষণা দেন তিনি।
এসময় উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদ হবিগঞ্জ পৌরসভার আহ্বায়ক এডভোকেট আব্দুল মালেক হৃদয়, হবিগঞ্জ সদর উপজেলার আহ্বায়ক মোঃ লোকমান হোসেন, সদস্য সচিব মনিরুল ইসলাম হিরা মিয়া, যুগ্ম আহ্বায়ক মাওলানা ফরিদ আহমেদ, যুগ্ম সদস্য সচিব মোঃ মানিক মিয়া, জেলা পেশাজীবী অধিকার পরিষদের আহ্বায়ক ইঞ্জিনিয়ার আতাউর রহমান রাসেল, গণঅধিকার পরিষদ ৫নং গোপায়া ইউনিয়নের আহ্বায়ক মোঃ ফিরোজ আলী, সদস্য সচিব মোঃ শামসুল হক, যুব অধিকার পরিষদ সদর উপজেলার স্বমন্বয়ক মোঃ লিটন খান, গণনেতা হারুনুর রশিদ, কেন্দ্রীয় ছাত্র অধিকার পরিষদের সদস্য মাহদী হাসান, যুবনেতা সাগর মিয়া প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com