শুক্রবার, ১০ মে ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

গণঅধিকার পরিষদের পক্ষে নির্বাচন প্রত্যাখ্যানের ঘোষণা দিয়েছেন এড. আশরাফুল বারী নোমান

  • আপডেট টাইম রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩
  • ৬৫ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ জাতীয় সংসদ নির্বাচন প্রত্যাখ্যান করেছেন গণঅধিকার পরিষদ কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক ও হবিগঞ্জ জেলার আহ্বায়ক এডভোকেট চৌধুরী আশরাফুল বারী নোমান। তিনি বলেন, গণতান্ত্রিক পন্থায় সকল দলের অংশগ্রহণে একটি অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবি এদেশের মানুষের প্রাণের দাবি। কিন্তু দুঃখজনক যে, এই দাবি আদায়ের জন্য রাজনৈতিক দলগুলো গণতান্ত্রিক পন্থায় কর্মসূচি ঘোষণা করে। ওই কর্মসূচি বাস্তবায়নের প্রাক্কালে হাজার হাজার নেতাকর্মীকে কারাবরণ করতে হচ্ছে। অপরদিকে ক্ষমতাসীন দল সম্পূর্ণ নির্লজ্জভাবে একটি প্রহসনমূলক নির্বাচন আয়োজন করেছে। এই একতরফা নির্বাচনে তারা নিজ দল থেকে স্বতন্ত্র প্রার্থী অর্থাৎ তাদের ভাষায় ডামি প্রার্থী অংশগ্রহণ করিয়ে নির্বাচনকে অংশগ্রহণমূলক দেখানোর জন্য হাস্যকর পদক্ষেপ গ্রহণ করেছে।
এই নির্বাচন সম্পূর্ণ প্রহসনমূলক অনাকাঙ্খিত এবং গণতন্ত্রের প্রতি বৃদ্ধাঙ্গুল প্রদর্শন ব্যাতিত অন্য কিছুই নয়। এই নির্বাচন থেকে রাষ্ট্র ও জনগণের কল্যাণে কোনো ইতিবাচক কিছু বেরিয়ে আসবে না। সর্বোপরি আইনশৃঙ্খলার নামে জনগণকে গণতান্ত্রিক প্রক্রিয়ায় মত প্রকাশের নিমিত্তে কথা বলার কোনো সুযোগ না দেওয়ায় তফসিলকৃত আয়োজনকে গণতন্ত্রের ভাষায় নির্বাচন বলার কোনো অবকাশ নেই। আমরা প্রহসনের এ নির্বাচন প্রত্যাক্ষান করেছি। এই প্রহসন থেকে উদ্ভূত যাবতীয় দায়দায়িত্ব একক ভাবে আওয়ামীলীগের উপরই বর্তাবে।
গতকাল গণঅধিকার পরিষদ হবিগঞ্জ সদর উপজেলার এক মতবিনিময় সভায় এ ঘোষণা দেন তিনি।
এসময় উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদ হবিগঞ্জ পৌরসভার আহ্বায়ক এডভোকেট আব্দুল মালেক হৃদয়, হবিগঞ্জ সদর উপজেলার আহ্বায়ক মোঃ লোকমান হোসেন, সদস্য সচিব মনিরুল ইসলাম হিরা মিয়া, যুগ্ম আহ্বায়ক মাওলানা ফরিদ আহমেদ, যুগ্ম সদস্য সচিব মোঃ মানিক মিয়া, জেলা পেশাজীবী অধিকার পরিষদের আহ্বায়ক ইঞ্জিনিয়ার আতাউর রহমান রাসেল, গণঅধিকার পরিষদ ৫নং গোপায়া ইউনিয়নের আহ্বায়ক মোঃ ফিরোজ আলী, সদস্য সচিব মোঃ শামসুল হক, যুব অধিকার পরিষদ সদর উপজেলার স্বমন্বয়ক মোঃ লিটন খান, গণনেতা হারুনুর রশিদ, কেন্দ্রীয় ছাত্র অধিকার পরিষদের সদস্য মাহদী হাসান, যুবনেতা সাগর মিয়া প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com