শুক্রবার, ১০ মে ২০২৪, ১০:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

হবিগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে অভিযোগ ॥ রাজিউড়া ইউনিয়নের বালিকান্দি গ্রামে মামলা তুলতে বয়োঃবৃদ্ধ ব্যক্তিকে খুন ও গুমের হুমকি

  • আপডেট টাইম সোমবার, ২০ নভেম্বর, ২০২৩
  • ৯৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার রাজিউড়া ইউনিয়নের বালিকান্দি গ্রামে মামলা তুলে নিতে হাজী আইয়ুব আলী নামে বয়োঃবৃদ্ধ ব্যক্তিকে খুন ও গুমের হুমকি দিচ্ছে একটি প্রভাবশালী মহল। গতকাল রবিবার সন্ধ্যা ৬টায় হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিক সম্মেলনে এই অভিযোগ করেন ওই ব্যক্তির ছেলে মো. আব্দুল মালেক। এ সময় হাজী আইয়ুব আলী ও তার আত্মীয় জুয়েল মিয়া উপস্থিত ছিলেন। এ সময় লিখিত বক্তব্যে মো. আব্দুল মালেক বলেন- বালিকান্দি গ্রামের একটি প্রভাবশালী মহল দীর্ঘদিন ধরে তার পরিবারের সাথে অন্যায় করছে। এসব অভিযোগে প্রতিপক্ষের বিরুদ্ধে তারা বিভিন্ন আদালতে ৬টি মামলা দায়ের করেন। এর মধ্যে একটি মামলায় আদালত বাদী পক্ষে আদেশ দেন। অন্য মামলাগুলো বিচারাধীন আছে। সম্প্রতি মামলাগুলো তুলে নিতে বিরোধী পক্ষ তার বাবা হাজী মো. আইয়ুব আলীকে খুন ও গুমের হুমকি দিচ্ছে। যে কারণে সে ও তার পরিবার খুবই শংকিত।
বালিকান্দি গ্রামের মৃত আফতাব উদ্দিনের ছেলে আব্দুল্লাহ মিয়া, আব্দুল করিম ওরফে মনা ও আব্দুল আহাদ, মৃত আব্দুল মতলিবের ছেলে মো. তৈয়ব আলী, তার ছেলে রুবেল মিয়া, মৃত মরম আলীর ছেলে রাসেল মিয়া ও সোহেল মিয়া, হাজী ইছাক মিয়া ওরফে ছাবু মিয়ার ছেলে মাহফুজ মিয়াসহ আরো কয়েকজন ব্যক্তি তাদের ক্রয়কৃত ভূমি দখল করার অপচেষ্টায় লিপ্ত। যে কারণে গত বছরের ২৯ মার্চ তার বাবা হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। আদালতের বিচারক এই মামলায় আমাদের পক্ষে রায় দেন। এছাড়াও ২৯/০৩/২০২৩ তারিখে রাতের আঁধারে আমাদের দেড়শ গাছ কেটে ফেলে তারা। ঘটনাটি বিভিন্ন পত্রিকায় ফলাও করে রিপোর্ট করা হয়। এ ঘটনায় দায়েরকৃত মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. ইয়াছিন আরাফাত চৌধুরী গত ১৯ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এই মামলায় আব্দুল্লাহ মিয়া ও আব্দুল করিম ওরফে মনাকে কারাগারে পাঠান আদালত। এই দুইজন কারাগার থেকে বেরিয়েই ৬ জুন তাদের জমির মাটি কেটে ক্ষতিসাধন করেন। এই অভিযোগে হবিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তার বাবা তিনজনকে আসামী করে আরেকটি মামলা দায়ের করেন। সদর থানার এসআই ওয়াহেদ গাজী মামলার অভিযোগের সত্যতা পেয়েছেন মর্মে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। কিন্তু তারপরও ওই প্রভাবশালী মহলটি হুমকি দিতেই থাকে। মো. আব্দুল মালেক লিখিত বক্তব্যে আরো বলেন- গত ১২ জুলাই তার বাবা বাড়ি থেকে বের হয়ে আব্দুল্লাহ মিয়ার বাড়ির সামনের রাস্তায় গেলে দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে তার ওপর হামলা করে। তার বাবা প্রাণ বাঁচাতে দৌঁড়ে পালিয়ে যান। এ ব্যাপারে তার বাবা চারজনকে আসামী করে ১৬ জুলাই হবিগঞ্জ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে আরেকটি মামলা করেন। শুধু তাই নয়, গত ২ আগস্ট আবারও দেশীয় অস্ত্র নিয়ে তার বাবাকে মারার জন্য তৈয়ব আলী, রুবেল মিয়া, রাসেল মিয়া ও কাজল মিয়া হামলা করেন। তার বাবা কোনক্রমে হামলা থেকে বেঁচে যান। এই ঘটনার পর নির্বাহী ম্যাজিস্ট্রেট (০১) আদালতে আমার বাবা বাদী হয়ে আরেকটি মামলা করেন। এরপর ১১ জুলাই হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে আমার বাবা সাতজনকে আসামী করে একটি মামলা করেন।
মো. আব্দুল মালেক অভিযোগ করে সাংবাদিক সম্মেলনে বলেন- আমরা নিরীহ হওয়ায় আমাদের ক্রয়কৃত ভূমি দখল করার অপচেষ্টার বিরুদ্ধে আইনের দ্বারস্থ হয়ে উপরোক্ত মামলাগুলো দায়ের করতে হয়। বর্তমানে এসব মামলা তুলে নিতে আমার বৃদ্ধ বাবা হাজী মো. আইয়ুব আলীকে হত্যা ও গুমের হুমকি দিচ্ছে আসামীরা। এছাড়াও ওই প্রভাবশালী লোকজন আমাদের বসতবাড়ির দুইদিকে বেড়া দিয়ে চলাচল বন্ধ করে দিয়েছে। এরা এতই প্রভাবশালী যে, তাদের বিরুদ্ধে এলাকার কেউ কথা বলতে চায় না। বাড়িতে শুধু আমার বৃদ্ধ বাবা ও মা বাস করছেন। আমি জীবিকার কারণে পরিবার নিয়ে হবিগঞ্জ শহরে বাস করি। আমার ছোট ভাই পরিবার নিয়ে মধ্যপ্রাচ্যের দেশ দুবাইতে রয়েছেন। দুই বোন শ্বশুরালয়ে আছেন। যে কারণে আমাদের বৃদ্ধ পিতা ও মাতাকে নিয়ে আমরা খুবই দুশ্চিন্তায় সময় কাটাচ্ছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com