শুক্রবার, ১০ মে ২০২৪, ০৬:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

ছয় হাজার কৃষকের মাঝে প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির

  • আপডেট টাইম মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩
  • ৭৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ লাখাই উপজেলায় প্রায় ছয় হাজার কৃষকের মাঝে সরকারি প্রাণোদনা বিতরণ করেছেন সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। গতকাল দুপুরে উপজেলা পরিষদের হেলিপ্যাড মাঠে প্রধান অতিথি হিসেবে রবি মৌসুমের এই প্রণোদনা বিতরণ করেন তিনি। এ সময় মাঠে উপস্থিত উপজেলার ৬টি ইউনিয়নের ৫ হাজার ৯০০ জন কৃষককে বিনামূল্যে বিভিন্ন রকম সব্জির বীজ এবং রাসায়নিক সার প্রদান করা হয়। উপকারভোগী কৃষকদের মধ্যে ৫ হাজার ৭০০ জনকে সরিষা বীজ, ১০০ জনকে ভুট্টা ও গমের বীজ, সূর্যমুখী বীজ ১০০ জন, চিনাবাদ এবং মসুর ডালের বীজ দেওয়া হয় অপর ১০০ জনকে। এছাড়া উপকারভোগী কৃষকরা বিভিন্ন পরিমাণে রাসায়নিক সার পেয়েছেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য এমপি আবু জাহির বলেন, বিএনপির সময়ে সারের জন্য আন্দোলনরত কৃষকদের গুলি করে হত্যা করা হয়েছিল। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কৃষককে বিনামূল্যে সার-বীজ এবং কৃষি যন্ত্রপাতি দিচ্ছি। এভাবে প্রতিটি ক্ষেত্রেই দেশের জনগণকে সুবিধা দিয়ে যাচ্ছে আওয়ামী লীগ সরকার। এই ধারাবাহিকতা ধরে রাখতে বর্তমান সরকারের বিকল্প নেই।
অনুষ্ঠানে লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা সুলতানার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম প্রমুখ।
স্বাগত বক্তব্য রেখেছেন উপজেলা কৃষি কর্মকর্তা মাহমুদুল হাসান মিজান এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপসহকারি কৃষি কর্মকর্তা অমিত ভট্টাচার্য্য।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com