শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

জেলা প্রশাসনের উদ্যোগে নারী সংলাপ ‘আপনারা আছেন কেমন’

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৩
  • ৬০৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জেলা প্রশাসনের উদ্যোগে ‘নারী অগ্রযাত্রায় ধর্মীয় মুল্যবোধ ও আচার অনুষ্ঠান পালনের ক্ষেত্রে বাধা নয় বরং পরিপুরক’ বিষয় নারী সংলাপ গতকাল জেলা পরিষদ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদারের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবদুর রউফ এর সঞ্চালনায় অনুষ্ঠিত ‘কেমন আছেন আপনারা’ সংলাপে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এডঃ আবু জাহির এমপি, পুলিশ সুপার কামরুল আমীন, সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ জাহানারা খাতুন, হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি কে গউছ, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব দীলিপ কুমার বণিক। বক্তব্য দেন হবিগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আবিদুর রহমান, বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ ডাঃ মোঃ জমির আলী, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোঃ ফজলুর রহমান, সাংবাদিক রফিকুল হাসান চৌধুরী তুহিন, তাহমিনা বেগম গিনি, লুৎফুন্নাহার স্মৃতি, আজমিগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান হেনা আক্তার প্রমুখ। নির্ধারিত সময় সকাল ১১ টার আগেই জেলা পরিষদ অডিটরিয়াম পরিপূর্ণ হয়ে যায়। বিভিন্ন এলাকার নারী নেত্রী, জনপ্রতিনিধি, স্কুল-কলেজ শিক্ষিকারা এতে অংশ নেন। সংলাপ শুরুর পূর্বে প্রজেক্টারের মাধ্যমে বিভিন্ন টেলি ফিল্ম দেখানো হয়। সংলাপ শুরু হলে অংশগ্রহণকারীরা বিভিন্ন প্রশ্নবানে জর্জরিত করে ফেলেন অনুষ্টানে উপস্থিত অতিথিবৃন্দকে। সংলাপে রাজনৈতিক, সামাজিক অবস্থা সহ বিভিন্ন কর্মকান্ডে নারীদের ভূমিকা ও অংশগ্রহণ নিয়ে আলোচনা হয়।
আলোচনায় এডঃ আবু জাহির এমপি বলেন, হেফাজতে ইসলামীরা শিক্ষানীতি, নারী নেতৃত্ব সহ রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ নীতি বাতিলের দাবী জানিয়েছে। এরা শিক্ষানীতি বাতিল করে বিনামূল্যে বই প্রদান ও মেয়েদের উপবৃত্তি প্রদান বাতিল করতে চায়। তিনি বলেন, এদের কর্মকান্ড দেশ বিরোধী। হেফাজতীরা দেশের ও সমাজের শত্র“। এদের অপ-প্রচার ও ধোকা থেকে সতর্ক থাকার জন্য তিনি নারীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, নারীদের সুবিধার জন্য সরকার বিভিন্ন কর্মসুচি হাতে নিয়েছে।
জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার বলেন, নারীরা বিভিন্ন ক্ষেত্রে এগিয়ে যাবে এটাই আমরা কামনা করি। আমরা চাই নারীরা এগিয়ে যাক, আর আমরা পেছন থেকে তাদের সার্বিক সহযোগিতা প্রদান করবো। তিনি সংলাপের বিষয়বস্তু গ্রামে-গঞ্জে ছড়িয়ে দেয়ার জন্য অংশগ্রহণকারীদের প্রতি আহ্বান জানান। পৌর মেয়র জি কে গউছ বলেন, দেশ ও সমাজ উন্নয়নে পুরুষের চেয়ে নার দের ভূমিকা বেশী। দেশের জনসংখ্যার অর্ধেক নারী। তাদের বাদ দিয়ে উন্নয়ন সম্ভব নয়। তিনি বলেন, সমাকে অনেক পিতা-মাতা অর্থের অভাবে তাদের কন্যাদের পাত্রস্থ করতে পারছেন। তাই কিছুদিন পূর্বে পৌরসভার উদ্যোগে সকলের সহযোগিতায় ৮ কন্যাকে বিয়ে দেয়া হয়েছে। নারী উন্নয়ন ও তাদের অধিকার প্রতিষ্টায় সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com