শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বানিয়াচংয়ে জমকালো আয়োজনে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

  • আপডেট টাইম রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৭৭ বা পড়া হয়েছে

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচংয়ে জমকালো আয়োজনে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। “স্মার্ট লাইভ স্টক, স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনব্যাপি প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে সারা দেশের ন্যায় বানিয়াচং উপজেলা পরিষদ মাঠে এ প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। উক্ত প্রদর্শনীতে নানান জাতের প্রাণির প্রদর্শন করা হয়। গতাকল শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।
এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ। প্রধান অতিথির বক্তব্যে হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান বলেন, দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। পাশাপাশি মৎস্য ও প্রাণিসম্পদ দিক থেকেও দেশ অনেক এগিয়ে গেছে। এটা সম্ভব হয়েছে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, সহকারি কমিশনার (ভূমি) নাজমুল হোসেন। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা প্রেসক্লাব সভাপতি এসএম খোকন, বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু ও ৬নং কাগাপাশা ইউপি চেয়ারম্যান মোঃ এরশাদ আলী। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাডা. সাইফুরর হমান। সভাসঞ্চালণা করেন পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা সুদিপ দেব। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা যুব উন্নয়ন সহকারি কর্মকর্তা জাফর ইকবাল চৌধুরী, হবিগঞ্জ এক্সপ্রেস পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার ও বানিয়াচং প্রেসক্লাব সাধারণ সম্পাদক মখলিছ মিয়া, বানিয়াচং মডেল প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি জীবন আহমেদ লিটন ও উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ রুবেল মিয়া। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোঃ আরমান ভূঁইয়া ও গীতা পাঠ করেন প্রাণিসম্পদ অফিসের দীপক রঞ্জন দেব। উক্ত প্রদর্শীতে ৩০টি স্টলের মাধ্যমে দেশী, বিদেশী বিভিন প্রজাতির গবাদি পশুসহ বানিয়াচংয়ের খামারীদের খামারের বিভিন্ন ধরনের কবুতর ও পাখি প্রদর্শন করা হয়। সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটকমঞ্চস্থ হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com