মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০১:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

চুনারুঘাটে পুনরায় ডাকাতির প্রস্তুতিকালে মূলহোতাসহ লাখাই’র ৬ ডাকাত আটক

  • আপডেট টাইম বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৪৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ডাকাতির প্রস্তুতিকালে মূলহোতাসহ ৬ ডাকাতকে গ্রেফতার করেছে র‌্যাব-৯। গত ২৭ জানুয়ারি শুক্রবার রাত অনুমান ৩ টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানাধীন চাপরতলা ইউনিয়নের চাপরতলা টু খান্দুরা সড়কের বড়ইউড়ি গ্রামের পাশে ওরস থেকে ফেরার পথে অজ্ঞাত ১০/১২ জনের একটি ডাকাত দলের সদস্যরা দেশীয় অস্ত্র-শস্ত্রসহ রাস্তার উপর ব্যারিকেড দিয়ে চলন্ত গাড়ীর (সিএনজি, অটোরিক্সা) গতিরোধ করে। পরে যাত্রী ও ড্রাইভারদের চোখ বেঁধে মূল্যবান জিনিসপত্রসহ মোবাইল ফোন ও নগদ টাকা ডাকাতি করে নিয়ে যাওয়ার প্রাক্কালে ডাকাতদের কাজে বাধা দেওয়ায় সিএনজি ও অটোরিক্সা ড্রাইভারসহ অর্ধশত যাত্রীদের দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। পরবর্তীতে, এ ঘটনার প্রেক্ষিতে গত ২৮ জানুয়ারি সিএনজি চালক বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানায় অজ্ঞাত ১০/১২ জনের বিরুদ্ধে একটি ডাকাতি মামলা দায়ের করে। যার মামলা নং-০৬। চাঞ্চল্যকর এ ঘটনাটি মিডিয়ার মাধ্যমে সিলেট ও ব্রাহ্মণবাড়িয়াসহ দেশব্যাপী ব্যাপক আলোচনার ঝড় তুলে।
তাদের আইনের আওতায় আনতে র‌্যাব-৯, সিলেট চাঞ্চল্যকর এ ডাকাতির ঘটনার ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা তৎপরতা জোরদার করে। তদন্তের এক পর্যায়ে তথ্য প্রযুক্তির সহায়তায় লুন্ঠিত মোবাইলের সূত্র ধরে ডাকাতদের অবস্থান সনাক্ত করতে সম হয়।
তথ্য প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের মাধ্যমে র‌্যাব-৯ জানতে পারে উল্লেখিত ডাকাতদল সংঘবদ্ধ হয়ে ৩১ জানুয়ারি দিবাগত রাতে পুনরায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৯, শায়েস্তাগঞ্জ ক্যাম্প, হবিগঞ্জ এর একটি আভিযানিক দল ৩১ জানুয়ারি রাত ২টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানাধীন ৭নং ফান্দাউক ইউনিয়নের ৮নং ওয়ার্ড এর আতুকুড়া বাজারের ৩শ গজ পশ্চিমে মিজু মিয়ার বাড়ীর উত্তর পাশে ফান্দাউক থেকে ছাতিয়ানগামী পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এ সময় দেশীয় অস্ত্র-শস্ত্রসহ ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানা এলাকার আলোচিত ও চাঞ্চল্যকর ডাকাতির সাথে জড়িত ৬ সক্রিয় সদস্যসহ ডাকাত দলের মূলহোতা মোঃ আবুল কালামকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ডাকাতরা হলো, চুনারুঘাট উপজেলার বাসিন্দা মোঃ আব্দুর রউফের পুত্র মোঃ আবুল কালাম, লাখাই উপজেলারা বাসিন্দা রুহুল আমিনের পুত্র মোঃ জসীম মিয়া, একই এলাকার বাসিন্দা রতন মিয়ার পুত্র রিপন মিয়া, ফিরোজ মিয়ার পুত্র লাভলু মিয়া, হাজী মলয় মিয়া পুত্র মাহমুদুল হাসান জুয়েল, নিবারন সরকার এর পুত্র সবুজ সরকারাহ ৬ জনকে আটক করা। এ সময় উক্ত ঘটনার সাথে জড়িত চুনারুঘাটের আতাউর রহমান সজলসহ ৪/৫ জন ডাকাত পালিয়ে যায়।
র‌্যাব জানায়, ডাকাত দলের মূলহোতা মোঃ আবুল কালাম (২৬) দীর্ঘদিন ধরে বিভিন্ন শ্রেণীপেশার ব্যক্তিদেরকে প্রলোভন দেখিয়ে ডাকাতি সংগঠনের উদ্দেশ্যে একত্রিত করতো। এছাড়াও মোঃ আবুল কালাম (২৬) এর বিরুদ্ধে চুরি ও ডাকাতির ঘটনায় ব্রাণবাড়িয়া ও হবিগঞ্জ থানায় একাধিক (৫/৬টি) মামলা রয়েছে।
বিশেষ করে শীতকালীন সময়ে বিভিন্ন মেলা, ওয়াজ-মাহফিল এবং ওরস ইত্যাদি অনুষ্ঠানকে কেন্দ্র করে মোঃ আবুল কালাম (২৬) তার পরিকল্পনা মোতাবেক প্রতিটি ডাকাতি সু-পরিকল্পিত ভাবে সংগঠিত করতো। র‌্যাব আরো জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ডাকাতদের গত ২৭ জানুয়ারি নাসিরনগর থানার বড়ইউড়ির ডাকাতির ঘটনার সাথে সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া যায়। এছাড়া উক্ত ঘটনাস্থলে তারা ডাকাতি সংগঠনের উদ্দেশ্যে অবস্থান করছিল বলে স্বীকার করে। এ সময় তাদের নিকট থেকে ডাকাতির লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com