মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

দেশের উন্নয়নে ডিপ্লোমা প্রকৌশলীদের অনন্য ভূমিকা রয়েছে- এমপি আবু জাহির

  • আপডেট টাইম সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
  • ১৩৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, দেশের উন্নয়ন কাজে ডিপ্লোমা প্রকৌশলীদের অনন্য ভূমিকা রয়েছে, উন্নয়ন-অগ্রগতিতে তাঁদের অবদান অনস্বীকার্য। তিনি গতকাল গণপ্রকৌশল দিবস উপলক্ষে হবিগঞ্জে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইডিইবি) উদ্যোগে ‘টেকসই উন্নয়ন, নবায়ণযোগ্য জ্বালানী’ প্রতিপাদ্য নিয়ে আলোচনা সভা ও আইডিইবির ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
এমপি আবু জাহির আরও বলেন, বর্তমানে বিশ্বজুড়ে যে সংকট চলছে দেশে এই সংকট মোকাবিলায় নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বাড়ানোর বিকল্প নেই। এ সময় তিনি দেশের উন্নয়ন-অগ্রগতিতে অতীতের ন্যায় ভবিষ্যতেও একযোগে কাজ করে যাওয়ার জন্য ডিপ্লোমা প্রকৌশলীদের প্রতি আহবান জানান।
গতকাল বেলা ১১টায় হবিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে এই সভার আয়োজন করা হয়। পরে এক বর্ণাঢ্য র‌্যালি হবিগঞ্জ শহর প্রদক্ষিণ করে।
আইডিইবি হবিগঞ্জের সভাপতি প্রদীপ কান্তি রায়ের সভাপতিত্বে ও প্রকৌশলী বিশ্বজিৎ পালের পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ রফিকুল আলম, আইডিইবির কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক প্রকৌশলী কামরুজ্জামান নয়ন, হবিগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক প্রকৌশলী সালাহ উদ্দিন ও প্রকৌশলী আব্দুল কদ্দুছ শামীম।
আরও বক্তব্য রাখেন প্রকৌশলী স্বজল রায়, হবিগঞ্জ আর্কিটেকস এন্ড ইঞ্জিয়ার্স ফার্মস ওনার্স এসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী ওয়াহিদুজ্জামান বাবুল, জালালাবাদ গ্যাস ট্রান্সমিসন এন্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড হবিগঞ্জের ব্যবস্থাপক প্রকৌশলী মোঃ খালেদ বণিক, আইডিইবি হবিগঞ্জের সাধারণ সম্পাদক প্রকৌশলী মনসুর রশিদ কাজল, প্রকৌশলী মোঃ মাহবুব উদ্দিন, প্রকৌশলী শফিকুল ইসলাম, প্রকৌশলী বাহা উদ্দিন তালুকদার, প্রকৌশলী স্বজল রায় চৌধুরী, প্রকৌশলী আজহারুল হক চৌধুরী অপু, প্রকৌশলী আব্দুস সালাম মজনু, প্রকৌশলী মোঃ নজরুল ইসলাম, প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিয়ার্স ফেডারেশন হবিগঞ্জের সভাপতি প্রকৌশলী মোঃ নূরুল আমীন, প্রকৌশলী বাহা উদ্দিন তালুকদার, প্রকৌশলী শহিদুল ইসলাম, প্রকৌশলী তৌফিকুল ইসলাম, প্রকৌশলী অরবিন্দু দাশ প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com