শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আজমিরীগঞ্জে বাইদ্যাবিল নিয়ে দু’গ্রুপের পাল্টাপাল্টি সভা-সমাবেশের আহবান রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা এলাকাবাসীর

  • আপডেট টাইম শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২
  • ৯১ বা পড়া হয়েছে

আজমিরীগঞ্জ প্রতিনিধি ॥ আজমিরীগঞ্জ পৌর এলাকার বাইদ্যাবিল নিয়ে আজ শুক্রবার জুম্মার নামাজের পর একই এলাকার নগর গ্রামের দু’গ্রুপের লোকজন পাল্টাপাল্টি সভা-সমাবেশের আহবান করেছে। এতে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংখা করছে এলাকাবাসী।
জানা যায়, আজমিরীগঞ্জ পৌর এলাকায় অনুমানিক প্রায় ৫০ থেকে ৬০ একর জায়গা নিয়ে একটি জলাশয় রয়েছে। ওই জলাশয়টি সমবায় সমিতির নামে ৩ বছর অন্তর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় কর্তৃক লিজ প্রদান করা হয়। বিগত ৭/৮ বছর যাবৎ পৌর এলাকার নগর গ্রামের একটি সমবায় সমিতিকে লিজ দিয়ে আসছে। ওই জলাশয়টি পৌর এলাকার নগর ও গোপালনগর গ্রামের প্রতিটি পরিবারের পক্ষ থেকে দশের নেতৃবৃন্দ ইজারা দিয়ে প্রতি বছর ৩০ থেকে ৩৫ লক্ষ টাকা আয় হয়। এ ছাড়া লভ্যাংশের ৫ লক্ষ টাকা মাদ্রাসার উন্নয়নে ব্যয় করা হয়। বাকি অংশ সদস্যদের মাঝে বিতরণ করা হয়।
এদিকে গত ৩ বছর ধরে ওই সমিতির সদস্যদের মাঝে নেতৃত্ব নিয়ে মতবিরোধ দেখা দেয়। এরই ধারাবাহিকতায় নগর ও গোপালনগর গ্রামের লোকজন দু’গ্রুপে বিভক্ত হয়ে পড়ে। সম্প্রতি উল্লেখিত দু’গ্রুপের বিরোধ চরম আকার ধারণ করে। এক গ্রুপের নেতৃত্ব দিয়ে আসছে, হাজী শওকত আকবর ওরফে গেদা মিয়া ও মোঃ নজরুল ইসলাম এ ছাড়া অপর গ্রুপের নেতৃত্বে সাবেক ইউপি সদস্য মোঃ জাহাঙ্গীর আলম ও ফজলু মিয়া। এক গ্রুপ আয়ের সম্পূর্ণ টাকা মাদ্রাসায় দান করার পক্ষে। এ ছাড়া অপর গ্রুপ নিজেদের মাঝে বিতরণ করার পক্ষে। বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের সংসদ সদস্য এডভোকেট আলহাজ্ব আব্দুল মজিদ খাঁন উক্ত বিরোধ নিষ্পত্তির একাধিকবার চেষ্টা করেও ব্যর্থ হয়।
গত ৩ মাস পূর্বে উক্ত দু’গ্রুপের নেতৃবৃন্দ একে অপরের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করে। দায়েরকৃত অভিযোগের প্রেক্ষিতে থানার অফিসার ইনচার্জের মধ্যস্থতায় উক্ত বিরোধ নিষ্পত্তি করা হবে বলে, নিষ্পত্তি না হওয়ার কারণে উক্ত বাইদ্যা বিল দখলে নেয়ার জন্য উভয় গ্রুপের নেতৃবৃন্দ নিজ নিজ গ্রুপের লোকজন নিয়ে পাশাপাশি জায়গায় সভা আহবান করে।
বর্তমানে উল্লেখিত দু’গ্রুপের লোকজনের মাঝে টান টান উত্তেজনা বিরাজ করছে। এরই ধারাবাহিকতায়, উক্ত বাইদ্যা বিলের আধিপত্য বিস্তার নিয়ে গতকাল শুক্রবার জুম্মার নামাজের পর এক গ্রুপ নগর গ্রামের মাদ্রাসার মাঠে এ ছাড়া অপর গ্রুপ একই সময় ঈদগাঁর মাঠে সভা-সমাবেশ করার আহবান জানায়। এ নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংখা করছে এলাকাবাসী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com