শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

বানিয়াচং উপজেলার সাবেক মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে সিলেট সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের

  • আপডেট টাইম বুধবার, ৬ জুলাই, ২০২২
  • ১৫৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ নবিগঞ্জ উপজেলার কুর্শিকার্প হ্যাচারী ও বানিয়াচং উপজেলার সাবেক মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলমের বিরুদ্ধে সিলেট সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করা হয়েছে। ৯২/২০২২ নং-মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভিস্টিগেন হবিগঞ্জ পিবিআইকে তদন্ত করার আদেশ প্রদান করেন, ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক সিলেট জেলা ও দায়রা জজ মো. আবুল কাশেম। গত ১৪ জুন মামলাটি দায়ের করেন, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও মাছরাঙা টেলিভিশন এর হবিগঞ্জ প্রতিনিধি চৌধুরী মো. মাসুদ আলী ফরহাদ। মামলায় উল্লেখ করা হয়, স্থানীয় ৮৯জন মৎস্যজীবি ও ভুক্তভোগীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে ২০২০ সালের ২৯ জানুয়ারী সকালে মৎস্য অধিদপ্তর ঢাকা থেকে মোহাম্মদ আলমের অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে একটি তদন্ত দল আসে কুর্শির্কাপ হ্যাচারীতে। সে সময় সংবাদ সংগ্রহের জন্য ঘটনাস্থলে যান চৌধুরী মো. মাসুদ আলী ফরহাদসহ কয়েকজন সাংবাদিক। ঐ সময় গাছ কাটা ও পুকুরের পোনা মাছ আছে কিনা তা পরিদর্শনের ভিডিও ফুটেজ তুলতে গেলে হ্যাচারী কর্মকর্তা আলম বাঁধা প্রদাণ ও উত্তেজিত হয়ে সাংবাদিকদের গাল মন্দ করে। পরে তথ্য আইনে তথ্য দিতে অপারগতা প্রকাশ ও সংবাদ প্রচার না করতে সরকার দলীয় নেতা ও স্থানীয় হলুদ সাংবাদিকদের দিয়ে অনুরোধ করায় আলম।
মামলার বাদী সাংবাদিক চৌধুরী মো. মাসুদ আলী ফরহাদ জানান, আলম দীর্ঘ নয় বছর নবিগঞ্জের কুর্শিকার্প হ্যাচারীতে কর্মরত ছিলেন। এর আগে তার অনিয়ম ও দূর্নীতর একাধিক সংবাদ জাতীয় ও স্থানীয় পত্রিকায় প্রকাশিত হয়েছে। ২০২০ সালে ২৮ ফেব্রুয়ারী মাছরাঙা টেলিভিশনে আলমের অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রচার হলে সে বিভিন্ন সময় মোবাইল ফোন ও তার নিজস্ব ফেইসবুক আইডি থেকে আমাকে আক্রমণাত্নক ভীতি, মানহানিকর উক্তি ও আদালতে দেখা হবে বলে হুমকি প্রদাণ সাংবাদিকদের মানববন্ধন দায়িত্বহীন আচরণসহ নানা ধরনের পোস্ট প্রদাণ করে।
মামলাটি পরিচালনা করেন, হবিগঞ্জের অ্যডভোকেট প্রতীম গোপ, সিলেটের মারজিনা আমিন চৌধুরী ডায়না ও মো.মজিদুর রহমান। মামলায় হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি রাসেল চৌধুরী ও সাধারন সম্পাদক রাশেদ আহমেদ খানসহ ১৩ জনকে সাক্ষী করা হয়।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com