শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

শায়েস্তাগঞ্জে নজির আলীর অবৈধ স্থাপনা উচ্ছেদ ॥ ভৈরবে বদলী

  • আপডেট টাইম রবিবার, ৩ জুলাই, ২০২২
  • ৩০৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জে রেলের অবৈধ দখলকৃত ভূমি নিয়ে ধারাবাহিক সংবাদ প্রকাশ হলে বাবুর্চি নজির আলীর দখলীয় সকল স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। একই সাথে তাকে আখাউড়া থেকে ভৈরব বদলীর নির্দেশ দেয়া হয়েছে।
গতকাল সকাল ১১টা থেকে দুপুর পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শফি উল্লাহসহ শায়েস্তাগঞ্জ রেলওয়ে কর্তৃপক্ষ ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে শায়েস্তাগঞ্জ উপজেলার দাউদনগর বাজারের রেলের সুপার ও পৌর মার্কেটের ১০ ফুট ঘর রেখে সকল অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়। তবে অনেকেই অভিযোগ করেন বারবার এই দুই জায়গায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। কিন্তু রহস্যজনক কারণে ড্রাইভার বাজারের উত্তর দিকে রেলের জায়গায় অবস্থিত প্রায় শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়নি। এমনকি তাদেরকে কোনো নোটিশও করা হয়না। উচ্ছেদ অভিযানকালে নজির আলীর শ্যালকসহ বেশ কয়েকজনকে আটক করা হয়। পরে তাদের মুক্তি দেয়া হয়।
স্থানীয় ব্যবসায়ীরা অভিযোগ করেন বলেন, তারা নজির আলীসহ রেলের কর্মকর্তাদের কাছ থেকে লিজ নিয়ে ব্যবসা করছিলেন। কিন্তু বরাবরের মতোই উচ্ছেদের নামে তাদের কাছ থেকে প্রতি বছর মোটা অংকের টাকা নেয়া হয়। এসব টাকা দেয়ার পরও কেন তাদের উচ্ছেদ করা হলো এ বিষয়ে তারা আইনের আশ্রয় নিবেন। প্রসঙ্গত, রেলের বাবুর্চি মোঃ নজির আলী, শায়েস্তাগঞ্জ জগন্নাথপুরে ২য় বিয়ে করে বসবাস করছে। এ সুযোগে এলাকায় একটি সিন্ডিকেট গড়ে তুলেছেন। জালিয়াতির মাধ্যমে বহু লোককে লিজের কাগজ বানিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেন। সম্প্রতি রেল কর্তৃপক্ষ ও পুলিশ অভিযান চালিয়ে নজির আলী, সাবেক কাউন্সিলর সাইদুর রহমান ও বিএনপি নেতা সোহেল আহমেদকে গ্রেফতার করে মামলা দিয়ে কোর্টে প্রেরণ করেন। এরপর থেকেই নজির আলীর বিভিন্ন অপকর্ম বেরিয়ে আসতে থাকে এবং এ নিয়ে সংবাদ প্রকাশ হয়। এতে রেল প্রশাসনের টনক নড়ে। এরই প্রেক্ষিতে গতকাল অভিযান চালানো হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সফি উল্লাহ জানান, রেলওয়ে ভূমি দখলমুক্ত করতে অভিযান অব্যাহত থাকবে। এ সময় শায়েস্তাগঞ্জ রেলওয়ে ফাঁড়ির ইনচার্জ হারুনুর রশীদসহ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। এ বিষয়ে রেলের অতিরিক্ত সচিব ফারুক আহমেদ জানান, নজির আলীসহ বিভিন্ন লোকের সকল লিজ বাতিল করা হয়েছে। বিভিন্ন দপ্তরে তা আদেশ আকারে প্রেরণ করা হয়েছে। নজির আলীকে বদলী করা হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। প্রমাণিত হলে তাকে বরখাস্ত করা হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com