মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
পবিত্র আশুরা আজ বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর রাজনৈতিক সহযোদ্ধা-এমপি আবু জাহির বানিয়াচঙ্গে বন্যায় ক্ষতিগ্রস্থদের তথ্য প্রেরণে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ ॥ তালিকায় রয়েছে একই পরিবারের ৪ জন আছে মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলার লোক ক্যান্সারসহ বিভিন্ন রোগে আক্রান্ত ৯ জনের মাঝে অনুদানের চেক বিতরণ দুর্দিনে বঙ্গবন্ধুকে অনুপ্রেরণা দিয়েছেন বঙ্গমাতা-মিজানুর রহমান শামীম জালালাবাদ এসোসিয়েশনের পুনর্বাসন কার্যক্রমে ১০ লাখ টাকা অনুদান দিয়েছেন সায়হাম গ্রুপের পরিচালক সৈয়দ ইশতিয়াক ও সৈয়দ শাফকাত হবিগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী দুলাল আহমদ তালুকদার নিজামপুর ইউনিয়ন জাতীয় পার্টির আহ্বায়ক কমিটি অনুমোদন ॥ আহ্বায়ক আসগর আলী, যুগ্ম আহ্বায়ক ফরিদ মিয়া থানা পুলিশের নাম ভাঙ্গিয়ে সোর্স ও দালালদের অপকর্ম জ্বালানি তেল ও সারের দাম কমানোর দাবিতে হবিগঞ্জে বাসদের বিক্ষোভ

শায়েস্তাগঞ্জে নজির আলীর অবৈধ স্থাপনা উচ্ছেদ ॥ ভৈরবে বদলী

  • আপডেট টাইম রবিবার, ৩ জুলাই, ২০২২
  • ২৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জে রেলের অবৈধ দখলকৃত ভূমি নিয়ে ধারাবাহিক সংবাদ প্রকাশ হলে বাবুর্চি নজির আলীর দখলীয় সকল স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। একই সাথে তাকে আখাউড়া থেকে ভৈরব বদলীর নির্দেশ দেয়া হয়েছে।
গতকাল সকাল ১১টা থেকে দুপুর পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শফি উল্লাহসহ শায়েস্তাগঞ্জ রেলওয়ে কর্তৃপক্ষ ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে শায়েস্তাগঞ্জ উপজেলার দাউদনগর বাজারের রেলের সুপার ও পৌর মার্কেটের ১০ ফুট ঘর রেখে সকল অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়। তবে অনেকেই অভিযোগ করেন বারবার এই দুই জায়গায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। কিন্তু রহস্যজনক কারণে ড্রাইভার বাজারের উত্তর দিকে রেলের জায়গায় অবস্থিত প্রায় শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়নি। এমনকি তাদেরকে কোনো নোটিশও করা হয়না। উচ্ছেদ অভিযানকালে নজির আলীর শ্যালকসহ বেশ কয়েকজনকে আটক করা হয়। পরে তাদের মুক্তি দেয়া হয়।
স্থানীয় ব্যবসায়ীরা অভিযোগ করেন বলেন, তারা নজির আলীসহ রেলের কর্মকর্তাদের কাছ থেকে লিজ নিয়ে ব্যবসা করছিলেন। কিন্তু বরাবরের মতোই উচ্ছেদের নামে তাদের কাছ থেকে প্রতি বছর মোটা অংকের টাকা নেয়া হয়। এসব টাকা দেয়ার পরও কেন তাদের উচ্ছেদ করা হলো এ বিষয়ে তারা আইনের আশ্রয় নিবেন। প্রসঙ্গত, রেলের বাবুর্চি মোঃ নজির আলী, শায়েস্তাগঞ্জ জগন্নাথপুরে ২য় বিয়ে করে বসবাস করছে। এ সুযোগে এলাকায় একটি সিন্ডিকেট গড়ে তুলেছেন। জালিয়াতির মাধ্যমে বহু লোককে লিজের কাগজ বানিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেন। সম্প্রতি রেল কর্তৃপক্ষ ও পুলিশ অভিযান চালিয়ে নজির আলী, সাবেক কাউন্সিলর সাইদুর রহমান ও বিএনপি নেতা সোহেল আহমেদকে গ্রেফতার করে মামলা দিয়ে কোর্টে প্রেরণ করেন। এরপর থেকেই নজির আলীর বিভিন্ন অপকর্ম বেরিয়ে আসতে থাকে এবং এ নিয়ে সংবাদ প্রকাশ হয়। এতে রেল প্রশাসনের টনক নড়ে। এরই প্রেক্ষিতে গতকাল অভিযান চালানো হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সফি উল্লাহ জানান, রেলওয়ে ভূমি দখলমুক্ত করতে অভিযান অব্যাহত থাকবে। এ সময় শায়েস্তাগঞ্জ রেলওয়ে ফাঁড়ির ইনচার্জ হারুনুর রশীদসহ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। এ বিষয়ে রেলের অতিরিক্ত সচিব ফারুক আহমেদ জানান, নজির আলীসহ বিভিন্ন লোকের সকল লিজ বাতিল করা হয়েছে। বিভিন্ন দপ্তরে তা আদেশ আকারে প্রেরণ করা হয়েছে। নজির আলীকে বদলী করা হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। প্রমাণিত হলে তাকে বরখাস্ত করা হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com