বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

১২’শ রাউন্ড রাবার বুলেট ও ৯০ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ ॥ হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত শতাধিক

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
  • ৪৭২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে বিএনপির বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় সমাবেশ পন্ড হয়েছে। সংঘর্ষে পুুলিশসহ শতাধিক বিএনপি নেতাকর্মী গুলি ও ইটপাটকেলের আঘাতে আহত হয়েছে। পরিস্থিতি মোকাবেলায় পুলিশ শতাধিক রাউন্ড টিয়ারগ্যাস ও কয়েকশত রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে। সংঘর্ষ আতংকিত মানুষ চারদিকে ছুটোছুটি শুরু করে। আশপাশ এলাকার বাসাবাড়ির নারী-পুরুষ এর মাঝে ভীতি ছড়িয়ে পড়ে। এ ঘটনায় পুলিশ এ পর্যন্ত ১২ জনকে আটক করেছে।
পুলিশের দাবী বিএনপির নেতাকর্মীরা পুলিশের উপর হামলা করলে সংঘর্ষ সৃষ্টি হয়। আর বিএনপির দাবী সমাবেশে আসতে নেতাকর্মীদের বাধা দিলে পুলিশের সাথে সংঘর্ষ হয়।
খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী গতকাল হবিগঞ্জে বেলা ২টায় শহরের শায়েস্তানগরস্থ দলীয় কার্যালয়ের সামনের রাস্তায় বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। নির্ধারিত সময়ে বিভিন্ন স্থান থেকে দলীয় নেতা কর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করেন।
বেলা পৌণে ২টার দিকে শহরের শায়েস্তানগর বাজার এলাকায় পুলিশের বাধা উপেক্ষা করে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসার চেষ্টা করে। এ সময় বিএনপি নেতা কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ বাধে। এতে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। শুরু হয় পুলিশ-বিএনপি ধাওয়া পাল্টা ধাওয়া। প্রায় আধা ঘন্টা ধাওয়া পাল্টা ধাওয়াকালে পুলিশ টিয়ার গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে পুরো শহরে আতংক ছড়িয়ে পড়ে। গুলির শব্দে এলাকা প্রকম্পিত হয়ে উঠে। সংঘর্ষে ১০/১২জন পুলিশ সহ শতাধিক বিএনপি নেতাকর্মী আহত হয়। গুলিবিদ্ধ অবস্থায় জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহ রাজীব আহমেদ রিংগন, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আহাদ তুষার, ছাত্রদল নেতা সাইদুর রহমানকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরন করা হয়েছে। অন্যান্য আহতদের হবিগঞ্জ সদর হাসপাতালসহ বিভিন্ন প্রাইভেট হাসপাতালে চিকিৎসা ভর্তি করা হয়েছে।
হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক সাবেক মেয়র জি কে গউছ হবিগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনায় নেতাকর্মীরা বাড়িঘর ছাড়বেনা। তিনি বলেন, শহরের মানুষ আতংকের মধ্যে রয়েছেন। আতংকিত হয়ে পড়েছেন। সারা দেশে যেখানে সমাবেশ হচ্ছে, সেখানে পুলিশ হবিগঞ্জে বঁাঁধা দিয়েছে। বিনা উস্কানীতে হামলা করেছে। বেশকয়েকজন নেতাকর্মীকে আটক করেছে। তিনি দাবি করেন, বিএনপি নেতাকর্মীরা পালিয়ে যাবেনা। কারণ মানুষের মধ্যে এখন ত্যাগের মানষিকতা সৃষ্টি হয়েছে। তাই স্থানে স্থানে বাঁধা দেয়া সত্বেও মানুষ সমাবেশ স্থলে এসে হাজির হয়েছে। অনেকেই পায়ে হেটে এসেছেন। তিনি বলেন, সংঘর্ষে বিএনপির অন্তত ২শ’ নেতাকর্মী আহত হয়েছেন। এর মধ্যে কাউন্সিলর সফিকুর রহমান সিতু, ছাত্রদল সাংগঠনিক সম্পাদক শাহ রাজিব আহমেদ রিংগনের অবস্থা আশংকাজনক।
হবিগঞ্জ সদর থানার ওসি মাসুক আলী জানান, পুলিশ শান্তিপূর্ণভাবে অবস্থান করছিল। বিএনপি নেতাকর্মীরা বিনা উস্কানীতে পুলিশের উপর হামলা চালায়। পুলিশ আত্মরক্ষার্থে ১২’শ রাউন্ড রাবার বুলেট ও ৯০ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে। সংঘর্ষে ১০/১২ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়েছে। একজনকে আশংকাজনক অবস্থায় সিলেট এমএজি ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে। রাত ১২ টা পর্যন্ত কোন মামলা হয়নি। তবে মামলা প্রক্রিয়াধিন বলে তিনি জানান।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com