বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

পূজামন্ডপ পরিদর্শনে এমপি মজিদ খান ॥ বাংলাদেশ সকল ধর্ম ও বর্ণের মানুষের নিরাপদ আবাসভূমি

  • আপডেট টাইম শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১
  • ২২৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সংসদ সদস্য ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান বলেছেন, অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনার উদ্দেশ্যে সনাতন ধর্মাবলম্বীদের দুর্গোৎসব। দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি এখন সার্বজনীন উৎসবে রূপ নিয়েছে। ‘ধর্ম যার যার উৎসব সবার’ এ মন্ত্রে উজ্জীবিত হয়ে আমরা সবাই সেখানে যাই। আমাদের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার সুনিশ্চিত করা হয়েছে। সকলে মিলে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছি। তাই এদেশ আমাদের সকলের। বাংলাদেশ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের নিরাপদ আবাসভূমি। এখানে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটানো যাবে না। প্রশাসন ও দলীয় নেতা কর্মীদের উদ্দেশ্যে করে তিনি বলেন, দূর্গাপূজাকে কেন্দ্র করে কেউ যাতে কোন অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সেই দিকে সবাইকে খেয়াল রাখতে হবে। ১২ থেকে ১৪ অক্টোবর ৩ দিন ব্যাপী সকাল থেকে রাত পর্যন্ত বানিয়াচং আজমিরীগঞ্জ দুই উপজেলায় অনুষ্ঠিত পূজা মন্ডপ পরিদর্শনকালে এমপি আব্দুল মজিদ খান উপরোক্ত কথাগুলো বলেছেন। তিনি আরো বলেন কুমিল্লায় মহাগ্রন্থ পবিত্র কুরআন ‘অবমাননা’ ঘটনার নিন্দা জ্ঞাপন করছি। ঘটনাটি খতিয়ে দেখার জন্য সরকারের পক্ষ থেকে ইতোমধ্যে স্থানীয় প্রশাসনকে নির্দেশ প্রদান প্রদান করা হয়েছে। ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে যে কেউ এ ঘটনার সাথে জডতি থাকুক, তাদেরকে অবশ্যই আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্তা করা হবে। তবে এই ঘটনাকে কেন্দ্র করে কেউ আইন হাতে তুলে নেবেন না। সকলকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তি-শৃংখলা বজায় রাখার জন্য অনুরোধ করছি।
পরিদর্শনকালে বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, ভাইস চেয়ারম্যান ফারুক আমিন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজীব, মহিলা ভাইস চেয়ারম্যান সীমা রানী সরকার, আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিছবাহ উদ্দিন ভূঁইয়া সাধারণ সম্পাদক মোঃ মনোয়ার আলী, জেলা পরিষদের সদস্য নাজমুল হাসান, মন্দরী ইউনিয়নের চেয়ারম্যান শেখ শামছুল হক, মক্রমপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আহাদ মিয়া, ইউপি চেয়ারম্যান মো. রেখাছ মিয়া কাগাপাশা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ এরশাদ আলী, পৈলারকান্দি ইউনিয়নের চেয়ারম্যান ফজলুর রহমান খান, সুবিদপুর ইউনিয়নের জয় কুমার দাস, বদলপুর ইউনিয়নের চেয়ারম্যান সুসেনজিত চৌধুরী, বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নূরুল ইসলাম, বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমরান হোসেন ও পূজা উৎযাপন পরিষদের নেতৃবৃন্দ, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ স্বেচ্ছাসেবক লীগ সহ সহযোগী সংগঠনের নেতা কর্মী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
বানিয়াচং উপজেলায় ১২২টি এবং আজমিরীগঞ্জ উপজেলায় ৪৪টি দুই উপজেলায় মোট ১৬২টি পূজা অনুষ্ঠিত হয়। এর মধ্যে আশিংক পূজাই তিনি পরিদর্শন করেছেন এবং যে পূজায় যাওয়া সম্ভব হয়নি সেখানে প্রতিনিধি দল পাঠিয়ে তাদের খোঁজ খবর নিয়েছেন ও শুভেচ্ছা জানিয়েছেন।
পরিদর্শনকালে সকল পুজারিদের সাথে কুশল বিনিময় করেন, তাদের খোঁজ খবর নেন এবং শারদীয়া শুভেচ্ছা জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com