বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

মাধবপুরে দলিল লেখকদের কলম বিরতি ॥ সমঝোতার কথা বলে হুমকি ও থানায় জিডি

  • আপডেট টাইম বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১
  • ২৬০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুর চারাভাঙ্গা সাবরেজিস্ট্রি অফিসে সপ্তাহের দুইদিন মাত্র দলিল রেজিস্ট্রি হয়। রবিবার ও সোমবার দলিল রেজিস্ট্রির নির্ধারিত দিনে সেখানে রিতিমত ভীড় জমে যায়। কিন্তু চলতি সপ্তাহের রবিবার ও সোমবার সেখানে কোন দলিল রেজিস্ট্রি হয়নি। সাবরেজিস্টার শংকর কুমার ধর এর ঘুষ বাণিজ্য এবং বিভিন্ন অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে দলিল লেখকরা কলম বিরতি পালন করায় এই অবস্থার সৃষ্টি হয়। এতে ভোগান্তির শিকার হচ্ছেন সাধারন লোকজন। সরকারের রাজস্ব আদায়ও ব্যাহত হচ্ছে। এই অচলাবস্থা নিরসনের লক্ষ্যে মঙ্গলবার জেলা রেজিস্ট্রার মিজানুর রহমান দলিল লেখকদেরকে তার কার্যালয়ে সমঝোতার কথা বলে উল্টো সনদ বাতিল ও দুদকের হুমকি দেন। ২০ জন দলিল লেখক মঙ্গলবার তার কার্যালয়ে উপস্থিত ছিল। এদিকে মঙ্গলবার সন্ধ্যায় সাবরেজিস্ট্রার শংকর কুমার ধর দলিল লেখকদেরকে ডেকে তার অফিসে এনে কোন সমঝোতায় না গিয়ে উল্টো হুমকি দিচ্ছেন। শুধু তাই নয় সাবরেজিস্ট্রার স্বপন নামে তার এক অফিসের স্টাফ দিয়ে এ বিষয়ে মাধবপুর থানায় জিডি দায়ের করিয়েছেন। এই ঘটনায় সেখানে উত্তেজনা আরও বৃদ্ধি পেয়েছে। দলিল লেখক সমিতির সভাপতি আহমেদ আব্দুর রব জানান, আমাদেরকে সমঝোতার আশ্বাস দিয়ে জেলা রেজিস্ট্রার ও সাব রেজিস্ট্রার উল্টো হুমকি ধামকি দিচ্ছেন। আমাদের মাঝে ফাটল ধরানোর চেষ্টা করছেন। আমরা ন্যায় সঙ্গত আন্দোলন করছি। জিডি প্রত্যাহার এবং আমাদের দাবী না মানলে আন্দোলন অব্যাহত থাকবে। মাধবপুর থানার ওসি আব্দুর রাজ্জাক জিডি দায়েরের বিষয়নি নিশ্চিত করেন। জিডি দায়েরকারী মাধবপুর সাবরেজিস্ট্রি অফিসের স্টাফ স্বপন এর সাথে যোগাযোগ করা হলে সে জিডি দায়েরের বিষয়টি নিশ্চিত করলেও কি বিষয়ে জিডি করেছেন তা বলতে পারেননি। কার বিরুদ্ধে এবং কি বিষয়ে জিডি করেছেন জানতে চাইলে তিনি বলেন, কার বিরুদ্ধে এবং কি বিষয়ে জিডি হয়েছে তা আমার মনে নেই। আমরা থানায় গিয়ে বলেছি আর পুলিশ লিখেছে। কি বলেছেন তা জানতে চাইলে বলেন এখন আর মনে নেই, আপনারা থানা থেকে জিডি দেখতে পারেন। দলিল লেখকদের অভিযোগ, সাবরেজিস্টার শংকর কুমার ধর প্রতি দলিলের মূল্যের উপর ১% থেকে ২% কমিশন না দিলে কোনো দলিল করতে চায়না, তাছাড়া প্রতিটি দানপত্র দলিল, এওয়াজ দলিল, ওছিয়তনামা দলিল, বায়না দলিল, নাদাবি দলিল, বাটোয়ারা দলিল, হেবা দলিল থেকে ৫ হাজার থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত উৎকোচ না দিলে বিভিন্ন আইন আর অযুহাত দেখিয়ে দলিল করতে চায়না, কিন্তু টাকা দিলে আর কোনো আইন আর অযুহাত থাকেনা।
দলিল লেখক সমিতির সভাপতি আহমেদ আব্দুর রব এনাম এবং সেক্রেটারি আব্দুল আজিজ জানান, বর্তমান সাব রেজিস্টার শংকর কুমার ধর বেলা ১টার আগে অফিসে আসে না। অফিসে আসার ১ ঘন্টা কাজ করার পরই উৎকোচ আদায়ের জন্য তার খাস কামরায় চলে যায়। এভাবে রাতের আধারে বিভিন্ন অযুহাতে ঘুষ বাণিজ্যের মাধ্যমে রাত ১০টা পর্যন্ত অফিস করে। এতে করে সেবা নিতে আসা সাধারণ মানুষ চরম ভোগান্তি ও হয়রানীর শিকার হচ্ছেন। এছাড়াও অসংখ্য দুর্নীতি করে প্রতিদিন লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে শংকর কুমার ধর। উক্ত শংকর কুমার ধর এর বিরুদ্ধে দলিল লেখকদের কেহ কোনো প্রতিবাদ করলে তার লাইসেন্স বাতিলসহ বিভিন্ন হুমকি ধামকি দিয়ে থাকে। সাব রেজিস্টার আরো বলে আমি পুলিশ অফিসার থেকে সাব রেজিস্টার হয়ে আসছি। আমার বিরুদ্ধে কেহ কোনো কিছু করে পার পাবেনা। আমি উপর মহল উৎকোচের ব্যাপারে অবগত আছেন। দলিল লেখকরা শংকর কুমার ধরের অপকর্মের বিচার চান এবং তাকে দ্রত এখান থেকে বদলীর দাবী জানান। ইতিপূর্বে উক্ত সাব রেজিস্টারের ঘুষ বাণিজ্যের বিরুদ্ধে দলিল লেখক সালাহউদ্দিন প্রতিবাদ করলে সাব রেজিস্টার শংকর কুমার ধরের রোষানলের শিকার হয়ে তার সনদ সাময়িক স্থগিত করে। সালাহউদ্দিন কোনো উপায়ন্তর না পেয়ে আদালতের সরনাপন্ন হলে, আদালত সাব রেজিস্টার শংকর কুমারের আদেশর বিরুদ্ধে স্থগিতাদেশ দিলে সাব রেজিস্টার শংকর কুমার আদালতের রায় অমান্য করলে তার বিরুদ্ধে আদালত অবমাননার মামলা হয়। যা বর্তমানে বিচারাধীন আছে। এদিকে রবিবার ও সোমবার আকিজ কোম্পানী ৭টি দলিল করার জন্য সাবরেজিস্ট্রি অফিসে আসলেও দলিল না হওয়ায় বিক্রেতারা ক্ষতিগ্রস্থ হন। কোম্পানীরও ক্ষতি হয়। অনেকেই মেয়ের বিয়ে ও জরুরী প্রয়োজনে জায়গা বিক্রি করলেও দলিল না হওয়ায় বেকায়দায় পড়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com