শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

স্বাস্থ্য বিধি না মানায় টমটম ও সিএনজি চালককে জরিমানা

  • আপডেট টাইম শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ২৭৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ স্বাস্থ্যবিধি অমান্য করে টমটমসহ বিভিন্ন গণপরিবহন চলাচল করায় অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। প্রশাসনের অভিযান টের পেয়ে স্বাস্থ্যবিধি অমান্যকারী চালকরা সতর্ক হয়ে গেলেও দুই টমটম চালক ও এক সিএনজি চালককে ২শ টাকা জরিমানা করা হয়েছে। এদিকে সচেতন মহলের দাবি জানিয়েছেন অভিযান অব্যাহত রাখার অপরদিকে প্রশাসন বলছে তাদের অভিযান অব্যাহত রাখবে। তবে শুধু স্বাস্থ্য বিধি নয়, ডাবল ভাড়া আদায়ের বিষয়েও কার্যকর ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন শহরে চলাচলকারী ভুক্তভোগী যাত্রীরা। গতকাল বৃহস্পতিবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক মন্ডলের নেতৃত্বে শহরের শায়েস্তানগর বাজার ও ট্রাফিক পয়েন্টে এ অভিযান চালানো হয়। এ সময় প্রশাসনকে সহযোগিতা করে সদর থানার একদল পুলিশ।
জানা যায়, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধ শিথিল করে ৬ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। নতুন নির্দেশনা অনুযায়ী অর্ধেক যাত্রী নিয়ে আন্তঃ জেলা গণপরিবহন চলবে। সব ধরনের বাস, মিনিবাসে পাশাপাশি দুইটি আসনের একটি খালি রেখে যাত্রী পরিবহন করতে হবে। মোট আসন সংখ্যার অর্ধেকের বেশি যাত্রী বহন করা যাবে না। এমন নির্দেশনা দিয়ে আন্তঃ জেলা ও দূরপাল্লা দুই রুটেই বাস, মিনিবাস চলাচলে ষাট ভাগ পর্যন্ত ভাড়া বৃদ্ধির একটি প্রজ্ঞাপন দিয়েছে সরকারের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ? সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানতেই এই ব্যবস্থা নেয় সরকার? সরকারি নির্দেশনা বাস্তবায়ন করতে গিয়ে হবিগঞ্জ শহরে চলাচলরত টমটমের ভাড়া নির্ধারণ করে জেলা প্রশাসন। বলা হয়, ৪ জন যাত্রী নিয়ে চলবে টমটম, ভাড়া ১০ টাকা। কিন্তু চলমান বিধি নিষেধের আওতায় স্বল্পদূরত্বে উঠানামা ভাড়াও ১০ টাকা করায় শহরবাসীর জন্য ভোগান্তির কারণ হয়ে দাড়িয়েছে। স্বল্পদূরত্ব অর্থাৎ শায়েস্তানগর থেকে টমটমে উঠে সদর থানার সামনে হাফ কিলোমিটার দুরত্বে নেমে গেলেও যাত্রীদের গুণতে হচ্ছে ১০ টাকা। এতে করে শহরে চলতে গিয়ে যেসব যাত্রীদের টমটমে উঠানামা করতে হয় তাদের কাছে ১০ টাকা ভাড়ার বিষয়টি বোঝা হয়েছে বলে মনে করা হচ্ছে। ভুক্তভোগী কয়েকজন যাত্রী বলেন, ‘‘করোনার সময় এমনিতেই সাধারণ মানুষ আর্থিক দুরবস্থায় আছে? তার ওপর শহরে স্বল্পদূরত্বে চলতে গিয়েও ডাবল ভাড়া তাদের জন্য ‘মড়ার উপর খাঁড়ার ঘায়ে পরিণত হয়েছে?’’ এই ভাড়া নিয়ে যাত্রীদের সাথে পরিবহণ শ্রমিকদের প্রায়ই বাকবিতন্ডা হচ্ছে। কোনো কোনো সময় সংঘাতও হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com