মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

নবীগঞ্জে কৃষকের হাতে আধুনিক ধান কাটার যন্ত্র তুলে দিলেন জেলা প্রশাসক

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
  • ২১৫ বা পড়া হয়েছে

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে সরকারের উন্নয়ন অগ্রযাত্রায় কৃষি খাতকে আরও সম্প্রসারণ করার লক্ষ্যে ও কৃষকদের জীবনমান উন্নয়নে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ দপ্তরের মাধ্যমে ৭০ শতাংশ ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে কম্বাইন্ড হারভেস্টার মেশিন (আধুনিক ধান কাটার যন্ত্র) বিতরণ করা হয়েছে।
গতকাল বুধবার (২১ এপ্রিল) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে দুইজন কৃষকের মাঝে দু’টি কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণ করা হয়। বিতরণকৃত কম্বাইন্ড হারভেস্টার মেশিনের চাবি হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহানের কাছ থেকে গ্রহন করেন করগাঁও ইউনিয়নের কৃষক আব্দুল বাছিত ও কুর্শি ইউনিয়নের কৃষক ছালু মিয়া। এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মর্জিনা আক্তার, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন, হবিগঞ্জ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক তমিজ উদ্দিন খাঁন উপজেলা সহকারী কমিশনার ভূমি সুমাইয়া মমিন, উপজেলা কৃষি কর্মকর্তা মাকসুদুল আলম, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি উত্তম কুমার পাল হিমেল, সাধারণ সম্পাদক সেলিম তালুকদার, উপজেলা পল্লী জীবিকায়ন প্রকল্প কর্মকর্তা সাকিল আহমেদ, উপজেলা নবীগঞ্জ প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ছাদু মিয়া। প্রতিটি কম্বাইন্ড হারভেস্টার মেশিনের মূল্য ৩০ লাখ ৫০ হাজার টাকা। উল্লেখ্য- নবীগঞ্জ উপজেলায় এ পর্যন্ত ১৫টি কম্বাইন্ড হারভেস্টার মেশিন (আধুনিক ধান কাটার যন্ত্র) বিতরণ করা হয়েছে। সরকারের কৃষি যন্ত্রপাতি সহায়তা কর্মসূচির আওতায় কম্বাইন্ড হারভেস্টার মেশিন ৭০শতাংশ ভর্তুকিতে কৃষকদের মধ্যে বিতরণ করা হচ্ছে। এই মেশিন দিয়ে ধান কাটা, ঝাড়া, মাড়াই ও ধান বস্তায় ভরাও যাবে। সরকারের এই উদ্দ্যোগকে স্বাগত জানিয়েছেন কৃষকরা।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com