বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

আজমিরীগঞ্জ সদরে বঞ্চিত ভূমিহীন পরিবারের মানববন্ধন

  • আপডেট টাইম শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০
  • ২৭০ বা পড়া হয়েছে

শেখ আমির হামজা, আজমিরীগঞ্জ থেকে ॥ আজমিরীগঞ্জে ১নং সদর ইউনিয়নের ভূমিহীনদের কুশিয়ারা গুচ্ছ গ্রামের তালিকায় না রাখায় এবং আজমিরীগঞ্জ পৌরসভা ও ৩নং জলসুখা বহিরাগতদের নিয়ে কুশিয়ারা গুচ্ছ গ্রামের তালিকা করায় বৃহস্পতিবার দুপুরে মানববন্ধন করেছে আজমিরীগঞ্জ ১নং সদর ইউনিয়নের ভূমিহীনরা।
মানববন্ধনে ভূমিহীনরা বলেন আমরা বিরাট গ্রামের সংলগ্ন শরীফ উদ্দিন সড়কে এবং রাস্তা পাশে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছি। প্রশাসনের পক্ষ থেকে আমাদের তুলে দেওয়া হয়। পরবর্তীতে আশ্বাস দেয়া হয় যাদের বাড়ি নেই তাদের খাস জায়গায় বাড়ি ঘর করে দেওয়া হবে। সরকার কুশিয়ারা গুচ্ছগ্রাম প্রকল্প দেয় তখন তারা আবেদন করেন। বলা হয়েছিল জায়গা যেহেতু আজমিরীগঞ্জ ১নং সদর ইউ/পির তাই তাদের দেওয়া হবে। কিন্তু হঠাৎ “ক তালিকার” অযুহাতে আমাদের বঞ্চিত করা হয়েছে।
মানববন্ধনের খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মতিউর রহমান খান আজমিরীগঞ্জ সদর ইউনিয়নের ভূমিহীনদের সাথে মতবিনিময় করেন। তিনি বলেন, মুজিব বর্ষ উপলক্ষে গুচ্ছ গ্রাম প্রকৃত ভূমিহীনরাই পাবে। ক তালিকায় যারা আছে তাদেরকে যাচাই বাছাই করে গুচ্ছ গ্রামের তালিকা করা হয়েছে। ক তালিকায় আজমিরীগঞ্জ সদরের কারো নাম নাই। মন্ত্রনালয়ের নির্দেশ অনুসারে আমারা কাজ করেছি। আর সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ নিজে ক তালিকা অনুযায়ী সরজমিনে তদন্ত এবং যাচাই বাছাই করেছেন।
উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান ভূমিহীনদের বলেন, আপনাদের এই বিষয়টা দেখছি, আইন অনুযায়ী যা করা যায় তাই চেষ্টা করবো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com