শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

শোহাদায়ে কারবালা স্মরণে আহলে সুন্নাত ওয়াল জামাত সমন্বয় পরিষদের আলোচনা সভা ও দোয়া মাহফিল

  • আপডেট টাইম বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০
  • ২৮৭ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ গত সোমবার বাদ এশা আহলে সুন্নাত ওয়াল জামাত সমন্বয় পরিষদের উদ্যোগে শোহাদায়ে কারবালা স্মরণে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল সংগঠনের সভাপতি আলহাজ্ব রইছ মিয়ার বাসভবনে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি আলহাজ্ব রইছ মিয়ার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মাওঃ আবু তৈয়ব মুজাহিদীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় কোরআন তেলাওয়াত করেন মাওঃ হাফেজ সাব্বির আহমদ ফয়েজ, নাতে রাসুল পাঠ করেন-মাওঃ কয়েছ আলী, স্বাগত বক্তব্য রাখেন- সাধারণ সম্পাদক মাওঃ কাজী এম.এ জলিল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-মাওঃ গোলাম মোস্তফা নবীনগরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, মাওঃ এম.এ আজিজ, সুপার মাওঃ খয়ের উদ্দিন, মাওঃ জুবায়ের আহমদ প্রমুখ। বক্তাগণ বলেন- ৬১ হিজরীর মহরম মাসের ১০ তারিখে কারবালার প্রান্তরে সংগঠিত মর্মান্তিক ঘটনা সত্যিকারের মুসলমান কখনও ভুলতে পারে না। সত্য ও ন্যায়ের জন্য ইমাম হোসাইন (রাঃ) স্বপরিবারে কারবালার ময়দানে শাহাদাত বরণ করেছেন। তবুও অন্যায়ের কাছে মাথা নত করেননি। সেই দিন যদিও বাহ্যিকভাবে ইয়াজিদের বিজয় হয়েছিল কিন্তু সত্যিকার অর্থে তা ছিল পাপিষ্ট ইয়াজিদের চরম পরাজয়। কেননা কেয়ামত পর্যন্ত মুসলমানরা পাপিষ্ট ইয়াজিদকে ঘৃণাভরে ধিক্কার ও লানত দিবে এবং ইমাম হোসাইন (রাঃ) ও আহলে বায়েতকে এশকে ও মহব্বতের সাথে স্মরণ করবে। কারবালার মর্মান্তিক ঘটনার পর থেকেই মুসলমান দুই ভাগে বিভক্ত হয়ে যায়। একদল ইমাম হোসাইন (রাঃ) এর অনুসারী। অন্য দল পাপিষ্ট ইয়াজিদের অনুসারী। এই ইয়াজিদ বাহিনী যুগে যুগে রাসুলে পাক (সাঃ) ও আহলে বায়েতকে দুশমনী করেছে। বর্তমানেও দেখা যায়, ইসলামের লেবাস পরিধান করে কতিপয় ইয়াজিদ ভক্ত বলে যে, ইমাম হোসাইন (রাঃ) শাহাদাতের ব্যাপারে ইয়াজিদ প্রত্যক্ষভাবে জড়িত ছিল না। তারা হচ্ছে এ যুগের প্রেতাত্না এবং তারা কখনও রাসুলে পাক (সাঃ) এর সুপারিশ পাবে না। অপরদিকে ইমাম হোসাইন (রাঃ) ও আহলে বায়াতকে ভালোবাসতে গিয়ে ইসলাম বিরোধী কর্মকান্ড সত্যিকার অর্থে ইমাম হোসাইন (রাঃ) ও আহলে বায়াতের ভালোবাসা হতে পারে না।
সভার পক্ষ থেকে ডেনমার্কে পবিত্র কোরআন অবমাননার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় এবং জাতিসংঘের নিকট এর সুষ্ঠ বিচার দাবী করা হয়। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মাওঃ শাহআলম, হাফেজ মাওঃ এম.এ করিম, মাওঃ আঃ শহিদ, হাফেজ মাওঃ শাকিল আহমদ, মাওঃ আমিনুল হক, হাফেজ ইদ্রিছ আলী, হাফেজ মাওঃ দেলোয়ার হোসেন, হাফেজ রুকুনুজ্জামান, মাওঃ আবু তাহের, মাওঃ আবু ইউসুফ, মাওঃ আব্দুল মজিদ ও মাওঃ মইনুল ইসলাম প্রমুখ।
পরিশেষে বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনার ইসলামের দুশমনদের হেদায়েত দানের জন্য মহান আল্লাহ পাকের দরবারে মোনাজাত পরিচালনা করেন চৌধুরী বাজার সুন্নী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি আব্দুল মজিদ পিরিজপুরী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com